LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ শুক্রবার| ১৯ জুলাই ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

রাশিয়ার বিরুদ্ধে জাতিসংঘে ভোট দিল বাংলাদেশ



ইউক্রেনের চারটি অঞ্চল দখল করে রাশিয়া নিজেদের ভূখণ্ডে যুক্ত করার তীব্র নিন্দা জানিয়েছে জাতিসংঘ। বুধবার (১২ অক্টোবর) সংস্থাটির সদর দফতরে এ বিষয়ে আনা একটি প্রস্তাবের পক্ষে ভোট দিয়েছে বাংলাদেশসহ বিশ্বের তিন-চতুর্থাংশ দেশ। যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে জাতিসংঘ সদর দফতরে ১১তম জরুরি বিশেষ অধিবেশন চলছে। সেই অধিবেশনে সম্প্রতি রাশিয়া ইউক্রেনের যে চারটি অঞ্চলকে দখল করে নিজ দেশের সীমানায় অন্তর্ভুক্ত করেছে তার বিরুদ্ধে বুধবার আনা হয় একটি প্রস্তাব। এতে ১৯৩টি দেশের মধ্যে রাশিয়ার প্রতি নিন্দা জানিয়ে ভোট দেয় ১৪৩টি দেশ। এর মধ্যে ছিল বাংলাদেশ ও ভারত। অন্যদিকে রাশিয়ার পক্ষ নিয়ে এ প্রস্তাবের বিরুদ্ধে ভোট দেয় সিরিয়া, নিকারাগুয়া, উত্তর কোরিয়া ও বেলারুশ। রাশিয়ার কৌশলগত অংশীদার চীনসহ অন্য দেশগুলো ভোট দেয়া থেকে বিরত থাকে। একদিন আগেই রাশিয়া প্রস্তাব করেছিল, এই ভোট গোপন ব্যালটে হোক। তখন ভারত রাশিয়ার প্রস্তাবের বিপক্ষে ভোট দেয়। জাতিসংঘ প্রস্তাবে বলা হয়েছে, ইউক্রেনের আন্তর্জাতিক স্বীকৃত সীমার মধ্যে থাকা কিছু অঞ্চলে রাশিয়া যে তথাকথিত গণভোট করিয়েছে তার নিন্দা করা হচ্ছে। সেই সঙ্গে এরপর যে চারটি অঞ্চলকে তারা বেআইনিভাবে নিয়ে নিয়েছে তারও তীব্র নিন্দা করা হচ্ছে। প্রস্তাবের পক্ষে ভোট দেয়ার ব্যাখ্যায় জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মোহাম্মাদ আব্দুল মুহিত বলেন, বাংলাদেশ জাতিসংঘ সনদকে দৃঢ়ভাবে বিশ্বাস করে। বাংলাদেশ মনে করে, যেকোনো দেশের ভৌগোলিক অখণ্ডতা ও সার্বভৌমত্বের প্রতি শ্রদ্ধা থাকা উচিত। ইউক্রেন ভূখণ্ডের ক্ষেত্রে বিশ্ব যে অবস্থান নিয়েছে, একই ধরনের অবস্থান ইসরাইলের বিরুদ্ধেও নেয়ার আহ্বান জানান তিনি। জাতিসংঘে ইউক্রেনের রাষ্ট্রদূত সের্গেই কিসলিয়্যাস সাংবাদিকদের বলেন, এ ভোটের ফলাফল প্রমাণ করে রাশিয়া বিশ্বকে ভয় দেখাতে পারেনি। এদিকে, জাতিসংঘে রাশিয়ার রাষ্ট্রদূত ভ্যাসিলি নেবেনজিয়া বলেন, এ প্রস্তাব নিয়ে ‌রাজনীতি করা হয়েছে এবং এর মাধ্যমে প্রকাশ্যে উসকানি দেয়া হচ্ছে। এতে চলমান সংকটের কূটনৈতিক সমাধানের পক্ষে যেকোনো প্রচেষ্টা ব্যর্থ হতে পারে। তবে ভোটের ফলাফলকে ‘আশ্চর্যজনক’ উল্লেখ করে উল্লাস প্রকাশ করেছেন জাতিসংঘে ইউক্রেনের রাষ্ট্রদূত সের্গেই কিসলিয়্যাস। জানা যায়, বুধবার ভোটের আগে যুক্তরাষ্ট্রসহ পশ্চিমা দেশগুলো রাশিয়ার বিপক্ষে জনমত বাড়াতে প্রচেষ্টা চালিয়েছিল। গত মঙ্গলবার (১১ অক্টোবর) ১০০টির বেশি দেশের কূটনীতিকদের সঙ্গে ভার্চুয়ালি বৈঠক করেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন। এর আগে গত ২ মার্চ সাধারণ পরিষদে ইউক্রেনে হামলা বন্ধে একটি প্রস্তাব পাস হয়। তখন এর পক্ষে ভোট দিয়েছিল ১৪১ দেশ। ওই সময় ভোটদানে বিরত ছিল বাংলাদেশ।


1