LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ শুক্রবার| ২৯ মার্চ ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

চট্টগ্রাম এ পুলিশের কড়াকড়ি নিরাপতা আর ইসলামপন্থীদের আপত্তি পর ও সুন্দর ভাবে নববর্ষ পালন



 

 

আবু জাহেদ ফয়সাল (চট্টগ্রাম প্রতিনিদি) কট্ররপন্থী ইসলামি সংগঠনগুলোর আপত্তি আর পুলিশের নানা বিধিনিষেদের মধ্যে আজ পালিত হলো বাংলা নববর্ষ বরণে নানা অনুষ্ঠান।

 

এবারের পহেলা বৈশাখ এমন এক সময়ে পালিত হচ্ছে যখন বৈশাখের অন্যতম আকর্ষণ মঙ্গল শোভাযাত্রা পালনে আপত্তি জানিয়েছে ইসলামপন্থী কোন কোন সংগঠন।

 

আবার যেকোন ধরণের অপ্রীতিকর ঘটনা বা নাশকতা এড়াতে আইনশৃঙ্খলা বাহিনীর নানা বিধিনিষেধের পাশাপাশি ছিলো উৎসব এলাকায় কঠোর অবস্থান।

 

এসব কিছু- ইউনেস্কোর বিশ্ব ঐতিহ্যের স্বীকৃতি পাওয়া এই মঙ্গল শোভাযাত্রা উদযাপনের উপর কতটা প্রভাব ফেলেছে?

 

আনন্দলোকে মঙ্গল আলোকে বিরাজ সত্য সুন্দর’- এই প্রতিপাদ্য নিয়ে নতুন বছর ১৪২৪ কে বরণ করে নিতে আজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদ শোভাযাত্রার আয়োজন করে।

 

ঘোড়া, বিশাল বাঘের মুখ, সমৃদ্ধির প্রতীক হাতি আর টেপা পুতুল- সবাই ছিল মঙ্গল শোভাযাত্রায়।

 

বর্ষবরণ: নানা সাজে সজ্জিত মানুষ

 

সকাল নয়টার দিকে চারুকলা থেকে শুরু হয় কিন্তু নিয়মিত রুট বা পথে অনেকটা সংক্ষিপ্ত করে শুধুমাত্র টিএসসির চত্বরের মধ্যেই সীমাবদ্ধ থাকে এবারের শোভাযাত্রা।

 

এ নিয়ে ক্ষোভ প্রকাশ করলেন বনানী থেকে আসা শারমিন আক্তার বীথি।

 

গতবছর পহেলা বৈশাখ বরণ করে নেয়ার অপেক্ষাকৃত নতুন এই উৎসবটি ইউনেস্কোর অপরিমেয় বিশ্ব সংস্কৃতি হিসেবে স্বীকৃতি পেয়েছে।

 

স্বীকৃতির পর এবছর এটি আরো ব্যাপকভাবে পালনের উদ্যোগও ছিল।

 

কিন্তু এবারের পহেলা বৈশাখের এই মঙ্গল শোভাযাত্রা এমন এক সময়ে হয়েছে যখন ধর্মভিত্তিক কিছু সংগঠনের পক্ষ থেকে আপত্তি এসেছে।

 

মন বেশ কিছু চেকপোস্ট আর তল্লাশি গেট পেরিয়ে মানুষকে অনুষ্ঠানস্থলে যেতে হয়েছে

 

যদিও আয়োজকরা এই মঙ্গল শোভাযাত্রাকে সফল হিসেবেই দেখছেন।

যদিও পহেলা বৈশাখের অন্যতম আকর্ষণ এই শোভাযাত্রায় আয়োজন, উৎযাপন ও পরিবেশ নেয়ে কোথায় যেন একটা অস্বস্তি লক্ষ্য করা গেছে উৎসব আসা মানুষদের মাঝে।


1