LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ বৃহস্পতিবার| ২৮ মার্চ ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

মহেশপুরে চৌগাছার ভূমি দস্যু কতৃক পুকুর খননের মহাৎসব



স্টাফ রিপোর্টার,ঝিনাইদহ Channel 4TV :
ঝিনাইদহের মহেশপুর উপজেলার সরকারি দোবিলা বিলা আর শ্মশান দখল করে পুকুর খননের প্রতিযোগিতায় নেমেছে চৌগাছার ভূমি দস্যুরা। বিষয়টি প্রশাসন জেনেও না জানার অভিনয় করে চলেছে।
এলাকাবাসী সুত্রে জানাগেছে,মহেশপুর উপজেলার আজমপুর ইউনিয়নের ৩টি মৌজার ৩৮৪একর জমি নিয়ে দোবিলা নামে একটি সরকারি জল মহল আছে। জল মহল টি আজমপুর মৌজায় ৮৭.৫৬ একর হুদা আজমপুর মৌজায় ২০২.২৪একর ও আদমপুর মৌজায় ৯৩.৯৪একর জমি । চলতি বছর বিলটি প্রায় ২৪ লাখ টাকায় সরকার দুলাল মৎস্য জীবি কে ইজারা দিয়েছেন।

এই ইজারা দেওয়া সরকারি জল মহালের হুদা আজমপুর মৌজার একাংশ চৌগাছা উপজেলার হোগল ডাঙ্গা গ্রামের জাহাঙ্গীর,ইসলাম হোসেন, মতিয়ার রহমান,আতিয়ার রহমান,আবুল কালাম ,ভোলা মিয়া, এস এফ হোসেন, শহিদুল ইসলাম ও মাঙ্গির পাড়ার আব্দুল মজিদ আকালে বাথানগাছি মির্জাপুর দোবিলা দখল করে পুকুর খনন করছে। আজমপুর ইউনিয়ন ভূমি কর্মকর্তা ও এডিসি (রাজস্ব) কে জানানো হলেও পুকুর খননের কাজ বন্ধ হয়নি। দখল কৃত জমির মধ্যে এলাকার শ্মশানের জমিও ওয়েছে।

এলাকাবাসী আরো জানান, এই বিলে প্রায় ২০টি মৌজার পানি এসে পড়ে। এই পানি কপোতাক্ষ নদ দিয়ে বের হয়। পুকুর খননের কারণে বৃষ্টির পানি জমে বিলটি তার ধারণ ক্ষমতা হারিয়ে ফেলবে, যার কারণে এ এলাকার হাজার হাজার একর জমির ফসল পানির নিচে তলিয়ে যাওয়ার আশংকা রয়েছে।
পুকুর খনন কারী হোগলডাঙ্গা গ্রামের ভোলা মিয়া জানান, তিনি বিলের সরকারি জমি ১বিঘা মত দখল করে নিয়ে পুকুর খনন করেছেন।

দিনে পুকুর কাটতে পারেনি তাই রাতে ড্রেজার মেশিন দিয়ে পুকুর খনন করেছি। তার মত আরো কয়েকজন দিনে ও  রাতে ২০ একর সরকারি জমি দখল করে পুকুর খনন করেছেন। শুক্রবার সরকারি ছুটির দিন থাকায় ভূমি দস্যুরা দিনে পুকুর কাটার চেষ্টা করে। এসময় এলাকাবাসীরা একতা বদ্ধহয়ে বাধা দিয়ে ড্রেজার মেশিন তুলে নিতে বাধ্য করে। আজমপুর ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা আব্দুস সামাদ জানান, পুকুর কাটা হচ্ছে কিনা আমি দেখেনি তবে মাঝে একদিন ড্রেজার মেশিন উঠিয়ে দিয়ে ছিলাম। আমি আগামী কাল সকালে যেয়ে আবার দেখার পর বলতে পারবো।

ঝিনাইদহ জেলা এডিসি (রাজস্ব) খদেজা খাতুন সরকারি দোবিলা বিলা আর শ্মশান দখল করে পুকুর খননের বিষয়ে জানান, বিষয় টি আমার জানা নেই, আমি এখনই খোজ খবর দখল কারিদের বিরুদ্ধে নিয়ে ব্যবস্থা নিব।


1