LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ শুক্রবার| ২৯ মার্চ ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

বিএনপির ‘ভিশন ২০৩০’: ক্ষমতার ভারসাম্য আনার অঙ্গীকারসহ খালেদার নানা পরিকল্পনা



 

ক্ষমতায় গেলে আবার রাষ্ট্রক্ষমতায় ভারসাম্য এনে জনগণের কাছে ফিরিয়ে দেবে বিএনপি। ভিশন ২০৩০নিয়ে মঙ্গলবার রাজধানীর ওয়েস্টিন হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে একথা বলেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। এসময় ২০৩০ সালকে সামনে রেখে বিএনপির নানান অঙ্গীকারের কথা শোনান সবাইকে।

সংবাদ সম্মেলনে ক্ষমতায় গেলে ২০৩০ সালের মধ্যে আর কী কী করবেন তার অনেককিছুই তুলে ধরেন বিএনপি চেয়ারপারসন।

তিনি বলেন,  প্রধানমন্ত্রীর একক ক্ষমতা একটি স্বৈরতান্ত্রিক একনায়কতন্ত্রের জন্ম দিয়েছে সেটা নিয়েও নতুন করে ভাবা হবে। সংবিধানের এককেন্দ্রিক চরিত্র অক্ষুণ্ন রেখে জাতীয় সংসদের উচ্চকক্ষ প্রতিষ্ঠার ব্যাপারে আরো পরীক্ষা নিরীক্ষা করে দেখা হবে। নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক ব্যবস্থা বাতিল এবং এধরনের আরো কিছু ব্যবস্থায় সংযোজন, প্রতিস্থাপন করা হবে। বিএনপি অগণতান্ত্রিক বিষয়গুলোর সাংবিধানিক সংশোধন করবে। জনগণের অধিকার পুন:স্থাপন করবে। জাতীয় স্বার্থ বিষয়ে বিরোধী দলের সঙ্গে আলোচনা করা হবে।

খালেদা জিয়া আরো যোগ করেন, সুনীতি, সুশাসন ও সু-সরকারের সমন্বয় ঘটাবে বিএনপি।  ক্ষমতায় গেলে গণভোট ব্যবস্থা চালু করা হবে। পুলিশ, প্রসাশন, বিচার ও কারাগারে হস্তক্ষেপ কমাতে ব্যাপক পরিবর্তন আনা হবে। বিচার বিভাগর কর্তব্য পালনে প্রশিক্ষণ দেয়া হবে। বিএনপি দুর্নীতির সঙ্গে কোনো আপোস করবে না। স্বচ্ছদা ও জবাবদিহীতা নিশ্চিত করা হবে।

এরপর খালেদা জিয়া আরো বলেন, দেশে বিচার হীনতার যে সংস্কৃতি গড়ে উঠেছে তা রোধ করা হবে। বিএনপি মানবিক মূল্যবোধ ও আইনের শাসনের প্রতি অঙ্গীকারাবদ্ধ। সকল ধরনের কালা কানুন বন্ধ করা হবে। শারিরীক ও মানসিক নির্যাতনের অবসান ঘটানো হবে।  যোগ্য বিচারকদের মাধ্যমে মামলা জট কমিয়ে আনা হবে। উচ্চ পর্যায়ের জুডিশিয়াল কমিশন গঠন করা হবে। অনেক সময় দেখা যায় পুলিশ মামলা নেয় না। অনলাইন ও টেকনোলজি ব্যবহারের মাধ্যমে মামলা দায়েরের কার্যক্রম গ্রহণ করা হবে।

তিনি আরও বলেন, বিশেষ ক্ষমতা আইন ১৯৭৪ বাতিল করা হবে, গ্রাম আদালত চালু হবে। বিএনপি অন্য রাষ্ট্রের কোনো ব্যাপারে হস্তক্ষেপ করবে না। এবং দেশের ব্যাপারেও কারো হস্তক্ষেপ মেনে নিবে না। মাথাপিছু আয় ৫০০০ ডলারে উন্নীত করা হবে। গবেষণার মান আরো উন্নয়ন করা হবে। সংবিধান সংশোধন করে নির্বাহী ক্ষমতায় ভারসাম্য আনা হবে। শিক্ষা চ্যানেল চালু করা হবে। বিভিন্ন দেশে অবস্থিত বাংলাদেশী দূতাবাস যেন শ্রমিকদের সেবার ব্যাপারে সচেতন থাকে সেই চেষ্টা করা হবে। শেয়ার মার্কেট ও ব্যাংক লুট প্রতিরোধে ব্যবস্থা নেয়া হবে। সাগর রুনি সহ সব সাংবাদিক হত্যার নিস্পত্তি করা হবে।

খালেদা জিয়া আরো বলেন, আইসিটি খাতে আরো সহযোগিতা বৃদ্ধি করা হবে। তথ্যপ্রযুক্তি খাতের বিতর্কিত ধারা বাতিল করা হবে। দ্বিতীয় যমুনা সেতু ও দ্বিতীয় পদ্মা সেতু বানানো হবে। প্রবাসীদের ভোটার তালিকায় অন্তর্ভূক্ত করা হবে। এক দশকে নিরক্ষরতা দূর করা হবে। আশা করি এই ভিশন বাস্তবায়নে সবার সমর্থন ও সহযোগিতা পাবো।

ক্ষমতা ছাড়ার পর ২০০৬ সাল থেকে দুই দফায় সরকারবিরোধী আন্দোলনে গিয়েও সফলতা না পাওয়া এবং দশম জাতীয় নির্বাচন বর্জন করে বিএনপি এখন সংসদের বাইরে। সাংগঠনিক দুর্বলতার কারণে স্থানীয় সরকার নির্বাচনেও নানা প্রভাব লক্ষ করা গেছে। এই অবস্থায় ‘ভিশন ২০৩০’ রুপরেখা নিয়ে জাতির সামনে হাজির হলেন দুই মেয়াদে দেশের প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করা খালেদা জিয়া।

 


1