LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ বৃহস্পতিবার| ২৫ এপ্রিল ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

তেঁতুলিয়ায় করতোয়া নদীর তীররক্ষা বাঁধ নির্মাণে ব্যাপক অনিয়ম



পঞ্চগড় প্রতিনিধি Channel 4TV :
পঞ্চগড় তেঁতুলিয়ায় দেবনগড় ইউপির নিজবাড়ি এলাকায় করতোয়া নদীর তীর রক্ষা বাঁধের ৩৩৭ কি.মি সীমান্তে সিসি বøক নির্মাণে ব্যাপক অনিয়ম ও নি :মানের সামগ্রী ব্যবহারসহ ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে।
জানাযায়, ২০১৫-১৬ অর্থ বছরে সীমান্ত নদীর তীর সংরক্ষণ প্রকল্পের প্রাক্কলিত মূল্য ২ কোটি ৭৫ লাখ ৮৭ হাজার ৩০৩ টাকা ৮৩ পয়সা ব্যয়ে ভজনপুর করতোয়া নদীর ৩৩৭ মিটার বাঁধের সিসি বøক তৈরির কাজ চলছে। ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স খন্দকার শাহীন আহম্মেদ কার্যাদেশ প্রাপ্তির-১৪ মে/২০১৫ তাখির থেকে ১৫ মে/২০১৬ তারিখের মধ্যে কাজটি শেষ করার কথা। এছাড়া কিন্তু নিয়মানুযায়ী প্রকল্পের আশপাশ এলাকায় সিসি বøক তৈরির কথা। কিন্তু  সিসি বøক তৈরির জায়গা না পাওয়ার অজুহাতে সময় মত বøক তৈরি করতে পারেনি। পরবর্তীতে প্রকল্প এলাকা থেকে প্রায় ৩ থেকে ৫ কিলোমিটার দূরে ভজনপুর ইউপির ভেরসা নদীর পুর্বে বাংলাবান্ধা-পঞ্চগড় মহাসড়কের পাশে বøক তৈরির কাছ শুরু করে। বøক তৈরিতে খুব নি¤œমানের পাথর ও বালু ব্যবহারের অভিযোগ উঠেছে।
সরেজমিনে দেখা যায়, সিসি বøক তৈরির কাজে নেটিং বিহীন পাথর ও ময়লাযুক্ত বালু দিয়ে কাজ করছে। এ বিষয়ে শ্রমিকদের কাছে জানতে চাইলে তারা বলেন, আগে ভাল পাথর ও বালু দেয়া হয়েছে, শুধুমাত্র দু‘এক ট্রলি বা ট্রাকর পাথর ও বালু সাইটে খারাপ দিয়েছে। বাংলাবান্ধা-পঞ্চগড় মহাসড়কের ধারে সিসি বøক তৈরিতে ব্যবহৃত পি-আউট পাথর না দিয়ে এমালগেট পি সাইজের পাথর ও বালু ব্যাবহার করায় ক্ষোভের সৃষ্টি হয়েছে। মাঠে এই প্রতিবেদককে দেখে পানি উন্নয়ন বোর্ডের ওযার্ক এসিস্ট্যান্ট মোছাদেকুল ইসলাম ও ঠিকাদারী প্রতিষ্ঠানের সাইট ম্যানেজার রফিকুল ইসলাম এগিয়ে আসে এবং তারা অনিয়মের কোন প্রকার সঠিক জবাব দেননি। তবে দায়িত্ব প্রাপ্ত শাখা কর্মকর্তা-ভানু জয় দাস ও উপ-বিভাগীয় প্রকৌশলী মো. ওসমান গনিকে প্রকল্পের কাজ চলাকালীন পাওয়া যায়নি।
প্রকল্প তদারকীর পানি উন্নয়ন বোর্ডের দায়িত্বপ্রাপ্ত শাখা কর্মকর্তা-ভানু জয় দাসের নিকট মোবাইলে জানতে চাইলে তিনি বলেন, আমি পঞ্চগড়ের বাহিরে আছি, নিয়মানুযায়ী কাজ হচ্ছে। এছাড়া কাজে কোন ত্রæটি হলে বুয়েট টেস্টে সিসি বøকগুলো বাতিল হবে এবং ঠিকাদারী প্রতিষ্ঠান টাকা পাবে না।    
এব্যাপারে পানি উন্নয়ন বোর্ড পঞ্চগড়ের নির্বাহী প্রকৌশলী মিজানুর রহমানের কাছে মোবাইলে জানতে চাইলে তিনি  বলেন, প্রকল্প এলাকায় সাইন বোর্ডে যাবতীয় তথ্য দেয়া আছে, আমি একটি মিটিং-এ রয়েছি বলে লাইন কেটে দেয়।
  




1