LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ বুধবার| ২৪ এপ্রিল ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

নীলফামারীতে তিস্তায় বন্যার্তদের সরকারের বিশেষ ত্রান সহায়তা প্রদান



শাহ মো: জিয়াউর রহমান,নীলফামারী :বন্যায় ক্ষতিগ্রস্থ উত্তরাঞ্চলের জেলাগুলোতে সরকারের বিশেষ ত্রান সহায়তা প্রদান শুরু হয়েছে নীলফামারীতে।
বুধবার দুুপুরে তিস্তার প্রবেশপথ ডিমলা উপজেলার ঝাড়সিংহেশ্বর কর্মসুচীর আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ খালেদ রহীম। অনুষ্ঠানে নীলফামারী জেলায় বন্যা পর্যবেক্ষণে দায়িত্বে থাকা দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রনালয়ের উপ-সচিব আমিনুল ইসলাম উপস্থিত ছিলেন।
এছাড়াও দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রনালয়ের উপ-সচিব আমিনুল ইসলাম, ডিমলা উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজাউল করিম, জেলা ত্রান ও পুর্নবাসন কর্মকর্তা আখতারুজ্জামান, পুর্ব ছাতনাই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল লতিফ খান উপস্থিত ছিলেন সেখানে। অনুষ্ঠানে সাতশ বনার্ত্যরে মাঝে ত্রান সামগ্রী বিতরণ করা হয়।
ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল লতিফ খান জানান, ত্রান সামগ্রীর মধ্যে ছিলো দশ কেজি করে চাল, শুকনো খাবার ও পানি বিশুদ্ধ করণ ট্যাবলেট। তিনি জানান, নদী বেষ্টিত হওয়ায় ইউনিয়নের কয়েক হাজার পরিবার এখোনো পানিবন্দি হয়ে রয়েছেন।
এদিকে বন্যায় ক্ষতিগ্রস্থদের ত্রান সহায়তা অব্যাহত থাকবে জানিয়ে জেলার দায়িত ¡প্রাপ্ত কর্মকর্তা আমিনুল ইসলাম জানান, ক্ষতিগ্রস্থদের পাশে দাড়াতে সরকার বিশেষ পরিকল্পনা গ্রহণ করেছে। যতক্ষণ প্রয়োজন ততক্ষণই তাদের ত্রাণ সামগ্রী দেয়া হবে। এজন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে প্রশাসনের সংশ্লিষ্টদের নির্দেশ দেয়া হয়েছে বলে জানান তিনি।
এদিকে পানি নামা শুরু হলেও দুর্ভোগ কমেনি তিস্তা পাড়ের মানুষদের। কর্মহীন হয়ে পড়ায় আর্থিক সংকটে পড়েছে কয়েক হাজার পরিবার। বর্ষার ভরা এই মৌসুমে অন্তত দু’মাস সরকারী সহায়তা প্রদানের দাবী জানিয়েছেন স্থানীয়রা।
পুর্ব ছাতনাই ইউনিয়নের ঝাড়সিংশ্বের চরের শামসুল ইসলাম জানান, এই এলাকা তিয়ে তিস্তা প্রবেশ করায় সব সময় আতংকের মধ্যে থাকতে হয় এলাকার কয়েক হাজার মানুষকে।
যখনই পানি বাড়ে তখনই দিকবিদিক ছোটাছুটি শুরু করেন নিরাপদ আশ্রয়ের জন্য। জমিতে ফসল নষ্ট হয়ে পড়ে। আবাদ হয়না। প্রায় দুই মাস কর্মহীন হয়ে থাকতে হয়।
দেখা দেয় খাদ্য সংকট। এজন্য বর্ষা মৌসুমে এলাকার মানুষদের জন্য বিশেষ সহায়তা চালু করা দরকার।
জেলা ত্রান ও পুণর্বাসন কর্মকর্তা আখতারুজ্জমান জানান, নীলফামারী জেলার দশটি ইউনিয়নের তিন হাজার মানুষ বন্যা কবলিত হিসেবে চিহিৃত করা হয়েছে। তাদের জন্য তিন দফায় সাড়ে ৬লাখ টাকা এবং ১৭৫ মেট্রিক টন চাল বরাদ্দ দেয়া হয়েছে। যেখানে প্রয়োজন সেখানে ত্রান সামগ্রী বিতরণ করার নির্দেশ দেয়া রয়েছে।
এদিকে বুধবার সকাল থেকে পানি বিপদসীমার নিচ দিয়ে প্রবাহিত হতে থাকে তিস্তা নদীর ডালিয়া পয়েন্টে। সন্ধ্যা ৬টায় বিপদসীমার ১৮সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছিলো।


1