LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ বুধবার| ২৪ এপ্রিল ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

হত্যা-গুম-খুনের রাজনীতি বেছে নিয়েছে সরকার: মির্জা ফখরুল



ক্ষমতায় টিকে থাকতে হত্যা-গুম-খুনের রাজনীতি বেছে নিয়েছে সরকার— সাংবাদিকদের কাছে এ অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার দলের ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে এ কথা বলেন তিনি।

নানা কর্মসূচিতে দলের ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল - বিএনপি।

বিগত বছরগুলোতে নির্যাতন-নিপীড়নের মধ্যেও বিএনপি গণতন্ত্র পুনরুদ্ধারের সংগ্রাম চালিয়ে গেছে দাবি করে মির্জা ফখরুল বলেন, তাদের লড়াই এখনো চলছে।

এছাড়া, রোহিঙ্গা ইস্যুতে এক প্রশ্নে বিএনপির মহাসচিব অসহায়দের পাশে দাঁড়াতে সরকারের প্রতি আহ্বান জানান।

বিগত ১৯৭৮ সালে ১৯ দফা কর্মসূচি দিয়ে দলটি প্রতিষ্ঠা করেছিলেন সাবেক রাষ্ট্রপতি জেনারেল জিয়াউর রহমান। দলের প্রতিষ্ঠাতার সমাধিতে শ্রদ্ধা জানিয়ে বিএনপি নেতারা বলেন, গুম-খুন করে ক্ষমতায় টিকে আছে সরকার।

তাই দেশে গণতন্ত্র পুনরুদ্ধারই এখন তাদের প্রধান চ্যালেঞ্জ— এছাড়া, নির্যাতিত রোহিঙ্গাদের আশ্রয় দিতেও সরকারের প্রতি আহ্বান জানিয়েছে দলটি।

দেশের প্রধান দুই রাজনৈতিক দলের একটি বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি। পঁচাত্তরে বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের পর রাষ্ট্রের ক্ষমতাকেন্দ্রে আসীন হয়ে দেশের প্রথম সেনাশাসক লেফটেন্যান্ট জেনারেল জিয়াউর রহমান ১৯৭৮ সালের পহেলা সেপ্টেম্বর প্রতিষ্ঠা করেন এ দল।

খুব দ্রুতই জনপ্রিয়তা ও নির্বাচনে সাফল্যও পায় দলটি।

বিএনপি গড়ার প্রক্রিয়ায় ১৯৭৮ সালের ফেব্রুয়ারিতে জিয়া প্রথম গঠন করেন জাতীয়তাবাদী গণতান্ত্রিক দল- জাগদল। পরে তা বিলুপ্ত করে আত্মপ্রকাশ ঘটে বিএনপির। ডান, বাম ও মধ্যপন্থী রাজনৈতিক নেতারা শামিল হন এই দলে।

প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হিসেবে জিয়া সামনে নিয়ে আসেন ১৯ দফা কর্মসূচি যাকে মূলভিত্তি করা হয় দল ও দেশ পরিচালনার।

১৯৮১ সালে জিয়া হত্যাকাণ্ডের পর রাজনীতিতে আসেন তার সহধর্মিনী খালেদা জিয়া। জিয়ার দাঁড় করানো সাংগঠনিক কাঠামোর মধ্যে থেকেই দল পরিচালনা করে একাধিকবার ক্ষমতায় অধিষ্ঠিত হন এবং সেই থেকে দলের চেয়ারপারসনও তিনি।

এবার দলের ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকী পালনে দেশে নেই বিএনপির চেয়ারপাসরসন খালেদা জিয়া।

চিকিৎসার জন্য তিনি লন্ডনে থাকায় শুক্রবার দলের জ্যেষ্ঠ নেতাদের সঙ্গে নিয়ে বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শ্রদ্ধা নিবেদন শেষে তিনি সাংবাদিকদের কাছে অভিযোগ করেন, ক্ষমতায় টিকে থাকতে হত্যা-গুম-খুনের রাজনীতি বেছে নিয়েছে সরকার।

বিগত বছরগুলোতে নির্যাতন-নিপীড়নের মধ্যেও বিএনপি গণতন্ত্র পুনরুদ্ধারের সংগ্রাম চালিয়ে গেছে দাবি করে মির্জা ফখরুল বলেন, তাদের লড়াই এখনো চলছে।

এছাড়া, রোহিঙ্গা ইস্যুতে এক প্রশ্নে বিএনপির মহাসচিব অসহায়দের পাশে দাঁড়াতে সরকারের প্রতি আহ্বান জানান।


1