LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ শুক্রবার| ২৯ মার্চ ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

রোহিঙ্গা মুসলিম গ্রামের ৭ শতাধিক বাড়ি পুড়িয়ে দেয়া হয়েছে: এইচআরডব্লিউ



মিয়ানমার থেকে পাওয়া নতুন উপগ্রহ-চিত্রে দেখা যাচ্ছে একটি রোহিঙ্গা মুসলিম গ্রামের ৭ শতাধিক বাড়ি আগুনে পুড়িয়ে দেয়া হয়েছে বলে জানিয়েছে হিউম্যান রাইটস ওয়াচ।

আন্তর্জাতিক বিভিন্ন সূত্র বলছে, মিয়ানমারে সহিংসতার কারণে উদ্বাস্তু হয়ে পড়েছে প্রায় ১ লাখ ২০ হাজার মানুষ যাদের অধিকাংশই রোহিঙ্গা মুসলিম।

মিয়ানমারের রাখাইনে রোহিঙ্গা বিদ্রোহীদের খুঁজে বের করায় নিরাপত্তা বাহিনীকে সহযোগিতা করতে কর্তৃপক্ষ সেখানকার মুসলমানদের আহ্বান জানায়।

এদিকে, তুর্কি প্রেসিডেন্ট এরদোগান মিয়ানমার সরকারের বিরুদ্ধে গণহত্যার অভিযোগ এনে বলেন, রোহিঙ্গা সংকট জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে তুলবেন।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তার আসন্ন মিয়ানমার সফরে রোহিঙ্গা সংকট নিয়ে আলোচনা করবেন বলে জানা গেছে।

রাষ্ট্র পরিচালিত গ্লোবাল নিউ লাইট অব মিয়ানমার জানিয়েছে, উত্তরাঞ্চলে মংতুতে আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির সদস্যদের বিরুদ্ধে তল্লাশি অভিযান পরিচালিত হচ্ছে। এ সময় তাদের ধরতে স্থানীয় মুসলমানদেরকে সহযোগিতার জন্য লাউড স্পিকারে আহ্বান জানানো হচ্ছে।

এদিকে, মানবাধিকার সংগঠন হিউম্যান রাইটস ওয়াচ জানিয়েছে, মিয়ানমার থেকে পাওয়া নতুন উপগ্রহ-চিত্রে দেখা যাচ্ছে যে একটি রোহিঙ্গা মুসলিম গ্রামের ৭ শতাধিক বাড়ি আগুনে পুড়িয়ে দেয়া হয়েছে। রাখাইনের উত্তরাঞ্চলে যা ভাবা হয়েছিল, ধ্বংসলীলার মাত্রা তার চেয়ে অনেক বেশি।

রাখাইনে সেনাবাহিনীর দমন পীড়ন শুরুর পর থেকে ঘরহারা হয়েছে এক লাখ ২০ হাজার মানুষ যাদের অধিকাংশই রোহিঙ্গা। তারা রাখাইনের বিভিন্ন শিবিরে বাস করছে।

জাতিসংঘসহ আন্তর্জাতিক সংস্থাগুলো বলছে, দেশটির সরকার তাদের বিরুদ্ধে রোহিঙ্গা বিদ্রোহীদের সহায়তার অভিযোগ আনার পর তারা ত্রাণ সরবরাহ স্থগিত করে দিয়েছে।

মিয়ানমার সরকার শনিবার জানিয়েছে, গত সপ্তাহের সহিংসতার পর রাখাইনে রোহিঙ্গা অধ্যুষিত এলাকায় ২ হাজার ৬শ'রও বেশি বাড়িঘর পুড়িয়ে দেয়া হয়েছে।

সরকার এর দায় চাপাচ্ছে আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির ওপর।

এ পরিস্থিতিতে তুরস্কের প্রেসিডেন্ট রেসেপ তাইয়েপ এরদোগান মিয়ানমারের বিরুদ্ধে গণহত্যার অভিযোগ তুলেছেন।

শুক্রবার ইস্তাম্বুলে ঈদ উপলক্ষে দেয়া ভাষণে তিনি বলেন, যারা রাখাইনের গণহত্যার বিষয়ে চোখ বন্ধ করে আছেন তারা কার্যত এ নির্মমতাকে সমর্থন করছে।

তুর্কি পররাষ্ট্রমন্ত্রী মেভলুত চাভুসোগলু বলেছেন, বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের মানবিক সহায়তা দেবে তার সরকার— রোহিঙ্গা সংকট নিরসনে এ বছরই একটি শীর্ষ সম্মেলনের আয়োজন করা হবে।

এদিকে, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মিয়ানমার সফরের সময় দেশটির শীর্ষ নেতাদের সঙ্গে রোহিঙ্গা ইস্যু নিয়ে আলোচনা হবে বলে ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।

আগামী ৫ সেপ্টেম্বর মিয়ানমারে যাচ্ছেন মোদি। রাখাইন পরিস্থিতি মোকাবেলায় কীভাবে মিয়ানমারকে সাহায্য করা যায় তা নিয়ে আলোচনা হবে বলে ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা জানিয়েছেন।


1