LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ শুক্রবার| ১৯ এপ্রিল ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

গাংনীতে মসজিদের রাস্তা বন্ধ এবার সাংবাদিক ম্যানেজ করতে দৌড়ঝাপ



এম এ লিংকন,মেহেরপুর ঃ  গাংনী উপজেলার রাইপুর ইউনিয়নের চাঁদপুর গ্রামে মসজিদের রাস্তা বন্ধ করে দিয়েছে প্রভাবশালী একটি মহল। শুধু রাস্তা বন্ধ করেই শান্ত থাকেনী ঐ প্রভাবশালী মহল। ২ বছর আগে এলজিইডি নির্মিত হেরিং বন্ডের ১০০ গজ রাস্তার ইট রাতের আঁধারে তুলে নিয়ে গেছে অস্তিত্ববিহীন চাঁদপুর আদর্শ ক্লাবের সদস্যরা। একারনে মুসুল্লীরা মসজিদে যেতে বাঁধাগ্রস্খ হচ্ছেন। রাস্তা বন্ধ করার ঘটনায় এলাকায় ক্ষোভ বিরাজ করছে।
গত বৃহস্পতিবার রাতে গ্রামের প্রভাবশালী রতন মাস্টার, ঠান্ডু ডাক্তার ও স্কুল কমিটির সভাপতি রুমেনের নেতৃত্বে রাস্তার ইট তুলে নেয়া হয়।এর আগে ঈদের পরের দিন মসজিদে যাওয়ার রাস্তাটি বাঁশের রেলিং দিয়ে ঘিরে বন্ধ করে দেয় তারা। গ্রামের রতন মিয়া ও আসলাম আলী নামের দুটি পরিবারের মধ্যে বিবদমান বিরোধের জের ধরে এই ঘটনা ঘটেছে বলে এলাকাবাসীর ধারনা। সরেজমিনে ঘুরে জানা গেছে,চাঁদপুর স্কুল পাড়ায় মুসুল্লীদের জন্য সম্মিলিত প্রচেষ্টায় একটি জামে মসজিদ নির্মাণ করা হয়। যার নাম দেয়া হয় স্কুল পাড়া জামে মসজিদ।এক পর্যায়ে গ্রামের মেম্বর,মোড়ল মাতব্বরদের আবেদনের প্রেক্ষিতে মুসুল্লীদের যাতায়াতের জন্য সরকারীভাবে এলজিইডি এইচবিবি রাস্তা নির্মাণ করে দেয়। কিন্তু একটি মহল এই মসজিদের রাস্তা নিয়ে নানা ষড়যন্ত্র করে একপর্যায়ে রাস্তা বন্ধ করে দিয়েছে। মুসুল্লীরা এহেন কর্মকান্ডের তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন। ক্ষমতাধর প্রভাবশালী মহলের বিরুদ্ধে গ্রামের কেউ কথা বলার সাহস পাচ্ছে না। ঘটনার বিবরণে জানা গেছে, খেলার মাঠের দক্ষিণ-পশ্চিমে দুসহোদর হারান ও কুড়নের ২ কাঠা জমির উপর বাঁশ ঝাড় ছিল। এই জমিটুকু বিক্রির ঘোষনা দিলে ক্লাবের পক্ষ থেকে ক্রয়ের কথা বলা হলেও দীর্ঘ দিনেও তা পারেনি।একপর্যায়ে গ্রামের প্রবাসী আসলাম হোসেন কুড়নের অংশটুকু ক্রয় করেন। তার স্বপ্ন ঐ মসজিদের পাশে তিনি একটি এতিমখানা নির্মাণ করবেন।এদিকে ক্লাবের সদস্যরা হারানকে ভয়ভীতি দেখিয়ে কোন টাকা পয়সা না দিয়ে তার বাঁশ ঝাড়টি কেটে জবরদখল করে নেয়। পাশাপাশি মসজিদের রাস্তা রেলিং দিয়ে ঘিরে দেয়া হয়।   
অভিযোগ সূত্রে জানা গেছে,একটি কুচক্রীমহল প্রাথমিক বিদ্যালয়ের খেলার মাঠ প্রশস্ত করার নামে মাঠ সংলগ্ন বসবাসকারী ইমরানের  নিকট থেকে দেড় লক্ষ টাকা চাঁদা দাবি করে। এই টাকা দিতে অপারগতা প্রকাশ করলে তার বাড়ীতে যাতায়াতের রাস্তা বন্ধ করে দেয়া হয়। ইমরান হোসেন এ প্রতিবেদককে জানান, আমি গরীব মানুষ। অনেক কষ্ট করে একটি ছেলেকে বিদেশে পাঠিয়েছি। আমার নিকট দেড় লক্ষ টাকা চাঁদা চাওয়া হয়েছে আমি দিতে পারেনি বলে আমার বাড়ীতে যাতায়াতের রাস্তা বন্ধ করে দিয়েছে।একইসাথে প্রতিবেশী হুদাইফা, টেংগর ও তার সন্তানদের রাস্তাও বন্ধ করা হয়েছে।
এব্যাপারে প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি রুমেন জানান, দুই বছর আগে রাস্তাটি নির্মিত হলেও স্কুল কমিটির আপত্তি ছিল।তবে ইমরানের নিকট চাঁদা চাওয়ার বিষয়টি স্বীকার করে বলেন, আমরা ঐ টাকা দিয়ে খেলার মাঠ সম্প্রসারনে ব্যয় করতে চেয়েছিলাম।আর ইট তোলার বিষয়টি গত বৃহস্পতিবার সন্ধ্যায় স্কুল মাঠে বৈঠকশেষে অধিকাংশ গ্রামবাসীর সিদ্ধান্তক্রমে করা হয়েছে।
রাস্তার ইট তোলার বিষয়টি উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনকে অবহিত করা হলেও এব্যাপারে কোন আইনগত ব্যবস্থা নিতে দেখা যায়নি।
বিষয়টি সরেজমিনে তদন্তপূর্বক মসজিদের রাস্তা বন্ধ করা ও সরকারী রাস্তা ভেঙ্গে ফেলার অপরাধ খতিয়ে দেখে দোষী ব্যক্তিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার দাবি করেছে এলাকাবাসি।


1