LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ শুক্রবার| ২৯ মার্চ ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

২২ বিঘা জমি বেদখল করে পাকা মার্কেট নির্মান মহেশপুরের পুড়াপাড়া বাজারে রমরমা খাস জমি বিক্রিয় বানিজ্য চলছে!



ঝিনাইদহ সংবাদদাতাঃ ঝিনাইদহের মহেশপুর উপজেলার পুড়াপাড়া বাজারের প্রায় ২২ বিঘা সরকারী খাস জমি বেদখলে চলে গেছে। বাৎসরিক বন্দোবস্ত নিয়ে প্রভাবশালীরা সরকারী এই জমি চড়া দামে বিক্রি করে দিচ্ছেন। বর্তমানে পুড়াপাড়া বাজারে কোন জমিই আর অবশিষ্ট নেই। সব জমিতে পাকা দোকান ঘর তুলে ব্যবসা বানিজ্য চলছে। অথচ আধাপাকা ঘর তুলে ব্যবসা করার শর্ত রয়েছে। স্থানীয় সুত্রে জানা গেছে, বাজারে খাস জমি আছে ৭ একর ২২ শতক। বছরের পর বছর এক শ্রেনীর প্রভাবশালী মহল মহেশপুর এসিল্যান্ড অফিস থেকে কম টাকায় বাজারের খাস জমি বন্দোবস্ত নিয়ে চড়া দামে তৃতীয় পক্ষের কাছে বিক্রি করে দিচ্ছেন। ফলে সরকার একদিকে যেমন রাজস্ব হারাচ্ছে, তেমনি জমিগুলো এক হাত থেকে অন্য হাতে গিয়ে বেহাত হওয়ার আশংকা দেখা দিয়েছে। বাজারের অনেক জমির ভুয়া কাগজপত্র তৈরী করে সরকারের বিরুদ্ধে মামলা ঠুকে দিয়েছেন প্রভাবশালীরা। বিষয়টি নিয়ে কারো কোন মাথা ব্যাথা নেই। মান্দারবাড়ীয়া ইউনিয়ন ভুমি অফিসের কর্মকর্তা আতিয়ার রহমান জানান, আমি এক বছর এখানে যোগদান করেছি। যে সব জমি বেদখল হয়েছে তা অনেক আগের কথা। তিনি জানান, পুড়াপাড়া বাজারে ৬ একর ৪৪ শতক জমি নিস্কটক আছে। বাকী জমি নিয়ে মামলা চলছে। অনুসন্ধান করে জানা গেছে, মান্দারবাড়ীয়া ইউনিয়ন ভুমি অফিসে পর্যায়ক্রমে সিরাজুল ইসলাম, রমেশ চন্দ্র, শুকুর আলী, শহিদুল ইসলাম ও ইসলাম উদ্দীনসহ অনেকেই তহশীলদার হিসেবে চাকরী করেছেন। তারাই মুলত প্রভাবশালীদের সাথে যোগসাজস করে বাজারের খাস জমি একাধিক হাতে বিক্রির ব্যবস্থা করেছেন। এনকি বাজারের রাস্তার জমি দখল করেও পাকা বিল্ডিং নির্মাণ করা হচ্ছে। কিন্তু মহেশপুর উপজেলা প্রশাসন বিষয়টি দেকেও না দেখার ভান করছেন বলে অভিযোগ। পুড়াপাড়া গ্রামের শ্রীদাম বিশ্বাসের ছেলে শ্রী সুকদেব বিশ্বাস এলাকার প্রভাবশালী ব্যক্তিদের টাকা দিয়ে বাজারে প্রবেশ পথ জোর পূর্বক দখল করে পাকা বিল্ডিং করছে। বাজারের ব্যবসায়ীরা ও এলাকাবাসী বাধা দিলে তিনি সুকদেব বিশ্বাস উক্ত জমি নিজের স্ত্রী পারবতী বিশ্বাস ও ছোট ভাই উত্তম বিশ্বাসের নামে বন্দোবস্ত গ্রহন করেন। অথচ উত্তম বিশ্বাস কোন দিনই দোকানদারী করেননি। অভিযোগ উঠেছে জমি বন্দোবস্ত গ্রহন করার পর সুকদেব বিশ্বাস ঐ জমি পুড়াপাড়া বাজারের স্বর্ণ ব্যবসায়ী সাধন কুমারের নিকট ১১ লাখ টাকায় বিক্রি করে দেয়। সাধন কুমারও ১১ লাখ টাকায় জমি কেনার কথা স্বীকার করেছেন। পরে ওই একই জমি শ্যামনগর গ্রামের রাকিব উদ্দীনের কাছে ৫ লাখ টাকায় বিক্রি করেন সুকদেব। বর্তমান ওই স্থানে রকিব উদ্দিন পাকা বিল্ডিং নির্মাণ করছেন। মহেশপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ কামরুল ইসলাম গত ১১ সেপ্টেম্বর সরেজমিন পরিদর্শন করে রাকিবের করা বিল্ডিংয়ের কিছু অংশ ভেঙ্গে দেন এবং ২৪ ঘন্টার মধ্যে বিল্ডিং অপসারণের নির্দেশ দিয়ে আসেন। কিন্তু তাতেও কোন কাজ হয়নি। মহেশপুর সহকারী কমিশনার (ভূমি) তাছলিমা খাতুন গত ১৪ সেপ্টেম্বর তহশীলদার আতিয়ার রহমানকে মৌখিক ভাবে বিল্ডিং ভেঙ্গে দেওয়ার নির্দেশ দেন। কিন্তু সরকারী কর্মকর্তাদের আদেশ নির্দেশ বাস্তবায়ন করতে পারেনি মান্দারবাড়ীয়া ইউনিয়নের সহকারী ভুমি কর্মকর্তা আতিয়ার রহমান। ফলে বিল্ডিং ভেঙ্গে না ফেলায় নানা গুঞ্জন শুরু হয়েছে। অভিযোগ উঠেছে ভুমি কর্মকর্তা ও প্রশাসনের লোকজনদের সাথে আর্থিক লেনদেনের মাধ্যমে পুড়াপাড়া বাজারের খাস জমি এ ভাবে হাত বদল করা হচ্ছে। বিষয়টি নিয়ে মহেশপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ কামরুল ইসলাম জানান, সরকারী খাস জমি উদ্ধারে যা করার তাই করা হবে। শর্র্ত ভেঙ্গে কেও পাকা ভবন করলে তাও ভেঙ্গে ফেলা হবে।


1