LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ শনিবার| ২০ এপ্রিল ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

নীলফামারীতে ১৬ দিন ব্যাপী বাংলাদেশ চলচ্চিত্র উৎসব



শাহ মো: জিয়াউর রহমান,নীলফামারী :
“সবার জন্য চলচ্চিত্র, সবার জন্য শিল্প সংস্কৃতি” এই শ্লোগানকে সামনে রেখে নীলফামারীতে শুরু হয়েছে ১৬ দিন ব্যাপী বাংলাদেশ চলচ্চিত্র উৎসব ২০১৭।
গত শুক্রবার সন্ধ্যায় নীলফামারী শিল্পকলা একাডেমিতে মোমবাতি প্রজ্জ্বলন করে উৎসবের উদ্বোধন করেন নীলফামারী জেলা প্রশাসক মোহাম্মদ খালেদ রহীম।

নীলফামারী জেলা কালচারাল অফিসার কাজী মো. আরিফুজ্জামানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান আরিফা সুলতানা লাভলী, সম্মিলিত সাংস্কৃতিক জোটের জেলা আহ্বায়ক আহসান রহিম মঞ্জিল, সংস্কৃতিকর্মী শামীমা রহমান, দৈনিক জনকন্ঠের স্টাফ রিপোর্টার তাহমিন হক ববীসহ সকল মিডিয়া কর্মীগন।

উদ্বোধনী অনুষ্ঠানে নির্মাতা রিয়াজুল রিজুর চলচ্চিত্র “বাপজানের বায়স্কোপ” প্রদর্শন করা হয়।
নীলফামারী জেলা কালচারাল অফিসার কাজী মো. আরিফুজ্জামান জানান, বাংলাদেশ শিল্পকলা একাডেমির নাট্যকলা ও চলচ্চিত্র বিভাগের আয়োজনে দ্বিতীয়বারের মতো নীলফামারী জেলা সহ ৬৪ জেলার শিল্পকলা একাডেমির ব্যবস্থাপনায় একযোগে ১৬ দিনব্যাপী এ উৎসবের আয়োজন করা হয়েছে। উৎসবে ৪৪টি চলচ্চিত্র প্রদর্শিত করা হবে।

গত শুক্রবার বিকালে ঢাকা শিল্পকলা একাডেমি জাতীয় চিত্রশালা প্লাজা মিলনায়তনে এই উৎসবের আনুষ্ঠানিকভাবে উদ্ধোধন করেন বাংলাদেশ সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি।

৬ অক্টোবর উৎসবের উদ্ধোধনী দিনে নির্মাতা রিয়াজুল রিজুর চলচ্চিত্র “বাপজানের বায়স্কোপ” প্রদর্শন করা হয়।
শনিবার বিকাল ৩টায় নির্মাতা সুমন ধর’এর চলচ্চিত্র “দর্পন বিসর্জন”, বিকালে নির্মাতা সুভাষ দত্ত’এর চলচ্চিত্র “অরুণোদয়ের অগ্নিস্যী” ও সন্ধ্যায় নির্মাতা শামীম আখতারের চলচ্চিত্র “রীনা ব্রাউন” প্রদর্শন করা হয়।

এছাড়াও আগামী ৮ অক্টোবর বিকালে নির্মাতা নারগিস আক্তারের চলচ্চিত্র “মেঘনা আকাশ”, বিকাল ৫টা ৪৫ মিনিটে নির্মাতা আবু সাইয়ীদের চলচ্চিত্র “শঙ্খনাদ” ও সন্ধ্যায় (শুধুমাত্র ঢাকায়) নির্মাতা অমিতাব রেজার চলচ্চিত্র “আয়নাবাজি”।

৯ অক্টোবর বিকাল ৩টায় নির্মাতা জহির রায়হানের চলচ্চিত্র “জীবন থেকে নেয়া”, বিকাল ৫টা ৪৫ মিনিটে নির্মাতা খান আতাউর রহমানের চলচ্চিত্র “আবার তোরা মানুষ হ” ও সন্ধ্যায় নির্মাতা এনামুল করিম নির্ঝরের চলচ্চিত্র “আহা!”।

১০ অক্টোবর বিকাল ৩টায় নির্মাতা সামিয়া জামানের চলচ্চিত্র “রানীকুঠির বাকী ইতিহাস”, বিকাল ৫টা ৪৫ মিনিটে নির্মাতা নারায়ণ ঘোষ মিতার চলচ্চিত্র “লাঠিয়াল” ও সন্ধ্যা সারে ৭টায় নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীর চলচ্চিত্র “টেলিভিশন”।

১১ অক্টোবর বিকাল ৩টায় নির্মাতা চাষী নজরুল ইসলামের চলচ্চিত্র “ওরা ১১ জন”, বিকাল ৫টা ৪৫ মিনিটে নির্মাতা আলমগীর কবিরের চলচ্চিত্র “সীমানা পেরিয়ে” ও সন্ধ্যা সারে ৭টায় নির্মাতা শহনেওয়াজ কাকলীর চলচ্চিত্র “নদীজন”।

১২ অক্টোবর বিকাল ৩টায় নির্মাতা ঋত্বিক ঘটকের চলচ্চিত্র “তিতাস একটি নদীর নাম”, বিকাল ৫টা ৪৫ মিনিটে নির্মাতা হুমায়ুন আহমেদের চলচ্চিত্র “আগুনের পরশমণি” ও সন্ধ্যা সারে ৭টায় (শুধুমাত্র ঢাকায়) নির্মাতা রুবাইয়াত হোসেনের চলচ্চিত্র “আন্ডার কনষ্ট্রাকশন”।
১৩ অক্টোবর বিকাল ৩টায় নির্মাতা আজিজুর রহমানের চলচ্চিত্র “ছুটির ঘন্টা”, বিকাল ৫টা ৪৫ মিনিটে নির্মাতা তারেক মাসুদ ও ক্যাথরিন মাসুদের চলচ্চিত্র “অন্তর্যাত্রা” ও সন্ধ্যা সারে ৭টায় নির্মাতা তৌকীর আহমেদের চলচ্চিত্র “অজ্ঞাতনামা”।
১৪ অক্টোবর বিকাল ৩টায় নির্মাতা আব্দুস সামাদের চলচ্চিত্র “সূর্যগ্রহন”, বিকাল ৫টা ৪৫ মিনিটে নির্মাতা আমজাদ হোসেনের চলচ্চিত্র “গোলাপী এখন ট্রেনে” ও সন্ধ্যা সারে ৭টায় নির্মাতা আবু শাহেদ ইমনের চলচ্চিত্র “জালালের গল্প”।

১৫ অক্টোবর বিকাল ৩টায় নির্মাতা কোহিনুর আক্তার সুচন্দার চলচ্চিত্র “হাজার বছর ধরে”, বিকাল ৫টা ৪৫ মিনিটে নির্মাতা সারাহ কবরীর চলচ্চিত্র “আয়না” ও সন্ধ্যা সারে ৭টায় নির্মাতা জাহিদুর রহিম অঞ্জনের চলচ্চিত্র “মেঘমল্লার”।

১৬ অক্টোবর বিকাল ৩টায় নির্মাতা বশীর হোসেনের চলচ্চিত্র “১৩ নম্বর ফেবু ওস্তাগার লেন”, বিকাল ৫টা ৪৫ মিনিটে নির্মাতা গোলাম রাব্বানী বিপ্লবের চলচ্চিত্র “স্বপ্নডানায়” ও সন্ধ্যা সারে ৭টায় নির্মাতা মাসুদ আখন্দের চলচ্চিত্র “পিতা”।

১৭ অক্টোবর বিকাল ৩টায় নির্মাতা কাজল আরেফীনের চলচ্চিত্র “সুরুজ মিয়া”, বিকাল ৫টা ৪৫ মিনিটে নির্মাতা কাজী মোরশেদ চলচ্চিত্র “ঘানি” ও সন্ধ্যা সারে ৭টায় নির্মাতা ছটকু আহমেদের চলচ্চিত্র “সত্যের মৃত্যু নেই”।

১৮ অক্টোবর বিকাল ৩টায় নির্মাতা সালাহউদ্দিনের চলচ্চিত্র “সূর্যস্নান”, বিকাল ৫টা ৪৫ মিনিটে নির্মাতা জহিরুল হকের চলচ্চিত্র “রংবাজ” ও সন্ধ্যা সারে ৭টায় নির্মাতা মানিক মানবিক চলচ্চিত্র “শোভনের স্বাধীনতা”।

১৯ অক্টোবর বিকাল ৩টায় নির্মাতা কবির আনোয়ারের চলচ্চিত্র “সুপ্রভাত”, বিকাল ৫টা ৪৫ মিনিটে নির্মাতা কাজী হায়াৎ’এর চলচ্চিত্র “দাঙ্গা” ও সন্ধ্যা সারে ৭টায় নির্মাতা গৌতম ঘোষের চলচ্চিত্র “শঙ্খচিল”।

২০ অক্টোবর বিকাল ৩টায় নির্মাতা এহতেশাম চলচ্চিত্র “পিচঢালা পথ”, বিকাল ৫টা ৪৫ মিনিটে নির্মাতা তানভীর মোকম্মেলের চলচ্চিত্র “জীবনঢুলী” ও সন্ধ্যা সারে ৭টায় নির্মাতা গিয়াসউদ্দিন সেলিমের চলচ্চিত্র “মনপুরা”।

২১ অক্টোবর বিকাল ৪টায় নির্মাতা মোরশেদুল ইসলামের চলচ্চিত্র “অনিল বাগচীর একদিন” প্রদর্শন করা হবে।
আয়োজিত প্রদর্শনীসমূহ সকলের জন্য উন্মুক্ত। ১৬ দিনব্যাপী আয়োজিত বাংলাদেশ চলচ্চিত্র উৎসব ২০১৭ উপভোগ করাসহ স-প্রাণ উপস্থিত হয়ে সকলকে সহযোগিতা করার জন্য অনুরোধ জানিয়েছেন জেলা কালচারাল অফিসার কাজী মো. আরিফুজ্জামান।
সূত্র মতে, এবারের উৎসবে ৭ সদস্য বিশিষ্ট সিলেকশন কমিটির মাধ্যমে ৫টি বিভাগের যথাক্রমে- বাংলাদেশ ধ্রুপদী চলচ্চিত্র, আন্তর্জাতিকভাবে স্বীকৃত বা পুরস্কারপ্রাপ্ত চলচ্চিত্র, মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র, সমকালীন দেশীয় চলচ্চিত্র (২০১৫-২০১৬) এবং নারী নির্মাতাদের চলচ্চিত্রের প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।

এ উৎসবের সমাপনী অনুষ্ঠান হবে আগামী ২১ অক্টোবর সন্ধ্যা সাড়ে ৬টায় জাতীয় চিত্রশালা প্লাজা মিলনায়তনে। সেখানে উৎসবের পুরস্কার বিতরণ ও অংশগ্রহণকারী সকল চলচ্চিত্র নির্মাতাকে সনদপত্র প্রদান করা হবে।


1