LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ শুক্রবার| ২৯ মার্চ ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

নওগাঁ বদলগাছীতে নতুন ইটভাটা নির্মাণের শুরুতেই গ্রামবাসী ভেঙে দিলেন।



গত বুধবার নওগাঁর বদলগাছী উপজেলার মিঠাপুর ইউনিয়নের উজালপুর গ্রামের ফসলি কৃষি জমিতে অবৈধ ভাবে নতুন ইটভাটা স্থাপনা নির্মাণ কাজের শুরুর মুখেই ভেঙে দিয়েছেন গ্রামবাসী। বছরে যেখানে এসব জমিতে তিন থেকে চারটি ফসল ফলে থাকে সেখানে ইটভাটার প্রস্তুতি নেয়ায় গ্রামবাসী সবাই একতাবদ্ধ হয়ে গত বুধবার সকালে ইটভাটার চিমনি তৈরির জন্য করা ভীত ভেঙে দেয়।
গ্রামবাসী জানাই টাকা আর ক্ষমতাশীল কিছু ব্যক্তিদের ছত্রছায়ায় থেকে তাদের গরমে খাদাইল গ্রামের সফির উদ্দীন ও দেলোয়ার হোসেন ঝাড়ঘড়ীয়া মৌজায় বিএল ব্রিকস নামে কৃষি জমিতে অবৈধভাবে ইটভাটা নির্মাণের চেষ্টা চালালে। সেখানে স্থানীয় লোকজনের বাঁধার মুখে পরে জনগণের ভয়ে অবশেষে মালামাল নিয়ে সরে যেতে বাধ্য হতে হয়। পরবর্তীতে মিঠাপুর ইউনিয়নের উজালপুর গ্রামে ফসলি জমিতে ইটভাটা তৈরির জন্য মালামাল ফেলেন। এর পার্শবর্তী জমিগুলোতে বছরে সাধারণত তিন থেকে চারটি ফসল ফলানো হয়ে থাকে। সেখানে ভাটার মালিক সফির উদ্দীন ও দেলোয়ার হোসেনের নিজস্ব কোনো জায়গা-জমি ও নেই। তারা স্থানীয় দুই কৃষকের নিকট থেকে ১০-১৫ কাঠা জমি বছর চুক্তি পত্তন নিয়ে ইটভাটার চিমনি তৈরির প্রস্তুতি হিসেবে ভীট দিলে। বিষয়টি নিয়ে গ্রামবাসীর মধ্যে আতঙ্ক ছড়িয়ে পরে। জমি নষ্ট হওয়ার আশঙ্কায় কৃষকেরা বাঁশ কেটে জমি ঘিরে নেন। সেখানে ইটভাটা উচ্ছেদ করতে গ্রামবাসী একতাবদ্ধ হয়ে বাদলগাছী-মহাদেবপুর আসনের স্থানীয় জাতীয় সংসদ সদস্য জনাব:- মোঃ ছলিম উদ্দীনের নিকট সহযোগিতা চাইলে সংসদ সদস্য সেখানকার স্থাপনা ভেঙে দেয়ার আদেশ দেন বলে গ্রামবাসী জানাই। গত বুধবার সকালে ইটভাটার চিমনি তৈরির জন্য ভীট দিলে গ্রামবাসী সেটি ভেঙে দাই।
উক্ত তথ্য সংগ্রহকালে গ্রামবাসীর ইউপি মেম্ববার  নিখিল চন্দ্র মন্ডল, ইউপি চেয়ারম্যান ফিরোজ হোসেন, ও ইউপি মহিলা সদস্যরা নাজমা বেগম ও আকতার বানুসহ অন্তত দশজন গ্রামবাসী বলেন, তারা গরীব মানুষ। যেখানে ইটভাটা তৈরি করার জন্য আসছে তার আশেপাশে কারো ১০ কাঠা, কারো ৫ কাঠা আবার কারো ১৫ কাঠা ও কারো এক বিঘা জমি রয়েছে। তারা বছরে তিন থেকে চারটি ফসল উৎপাদন করেন। এর মধ্যে সবজি খেত প্রধান। যা দিয়ে তারা সংসার পরিচালনা করেন তাদের জীবন জীবীকা চালাই  । সেখানে জোর করে কীভাবে ইটভাটা নির্মাণ করে। ইটভাটা বন্ধের দাবিতে গত ২ অক্টোবর নওগাঁ জেলা প্রশাসন বরাবর লিখিত অভিযোগ করেন গ্রামবাসী। একই অভিযোগ করেন পরিবেশ অধিদফতরেও। অপরদিকে ইটভাটা স্থাপনা নির্মাণ শুরুর মুখে ভেঙে দেয়ায় ইটভাটার মালিক সফির উদ্দীন বাদী হয়ে কয়েকজন গ্রামবাসীর বিরুদ্ধে থানায় অভিযোগ করেন। এই বিষয়ে বদলগাছী থানার ওসি (তদন্ত) শাহিনুল ইসলাম জানান, অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে গতকাল সকালে তিনি নিজেই ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এবং ইটভাটার মালিক সফির উদ্দীনদের সাথে কথা বলেন এবং তদন্ত করে দাখেন ইটভাটা নির্মাণের তার কাছে কোন অনুমতিপত্র নেই বলে স্বীকারও করেন।
ইটভাটা মালিকের বৈধতা সম্পর্কে জানতে রাজশাহী বিভাগীয় পরিবেশ অধিদফতরের পরিচালক আশরাফুজ্জামান কে মোবাইল ফোনে জানালে তিনি বলেন বিষয়টি তার জানা নেই। তবে অভিযোগ পেলে খতিয়ে দেখবেন। এছাড়াও তিনি আরো বলেন কৃষি জমির উপর ইটভাটা নির্মাণে কোন ছাড়পত্র দেয়ার নিয়মও আমাদের নেই এটা পুরোটা অবৈধ।


1