LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ মঙ্গলবার| ১৬ এপ্রিল ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

জনমনে কৌতুহল : কে হচ্ছেন গাজীপুর-৩ অাসনে অা'লীগের প্রার্থী"



সদরুল অাইন বার্তা প্রধান, চ্যানেল ফোর নিউজ, ঢাকা।
         

বহুল অালোচিত গাজীপুর-৩ অাসনে এবারের সংসদ নির্বাচনে কে হচ্ছেন নৌকার কান্ডারী তা নিয়ে জল্পনা কল্পনার শেষ নেই। রাজনৈতিক নেতৃত্বের পাশাপাশি নানা রকম যোগ বিয়োগে ব্যস্ত কর্মি সমর্থক এবং সাধারন মানুষও।  গাজীপুরের সকল মানুষের কৌতুহল এখন এই অাসনটি ঘিরে।।

উল্লেখ্য,  গাজীপুর -৩ অর্থাৎ শ্রীপুর উপজেলার এ অাসনটি চিরকালই অা'লীগের ঘাটি। এ অাসনে যে নৌকার টিকেট পাবে সেই এমপি হবে তাতে সন্দেহ নেই। এই অাসনে অা'লীগের রাজনীতিতে দুটি ধারা বহমান। এক অংশের নেতৃত্বে রয়েছেন বর্তমান সাংসদ এ্যাড: রহমত অালী এবং তার পুত্র জামিল হাসান দূর্জয়। অপর অংশে নেতৃত্বে রয়েছেন জেলা অাওয়ামীগের নন্দিত সাধারন সম্পাদক ইকবাল হোসেন সবুজ। এ্যাড: রহমত অালী প্রায় ৩০:র‍্যবছর যাবৎ এই অাসনে একটানা এমপি হিসেবে বার বার নির্বাচিত হয়ে এসেছেন।কিন্তু তিনি এখন প্রায় শত বছর বয়সী এবং প্রায়ই বয়সজনিত নানা রোগে অাক্রান্ত হয়ে বিদেশে চিকিৎসা নিয়ে কোন রকমে টিকে অাছেন। চলৎশক্তিহীন এ্যাড: রহমত অালীর অসুস্থতার কারনে তার পুত্র জামিল হাসান দূর্জয় পিতৃ দায়িত্ব পালন করে থাকেন এবং রাজনীতির ময়দানে সংসদ সদস্য প্রার্থী বলে নিজেকে পরিচয় দিয়ে অাসছেন। থানা, উপজেলা প্রশাসন, মিল ইন্ডাষ্ট্রি,  পরিবহন সকল পর্যায়ে তার নির্দেশে তারই অনুগত লোকজনের মাধ্যমে নিয়ন্ত্রিত হয়ে থাকে। উপজেলা প্রশাসনে এমপি মনোনীত লোক হওয়ায় স্কুল কলেজ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে তার প্রতি অাস্থাভাজন লোকের অাধিক্য রয়েছে। অন্যদিকে  পৌরসভার নিয়ন্ত্রনে রয়েছে ইকবাল হোসেন সবুজ নিয়নন্ত্রিত বার বার নির্বাচিত জনপ্রিয় মেয়র অানিছুর রহমান।।

গত ৩০ বছর এ্যাড: রহমত অালী এমপি হিসেবে একটানা থেকে সরকারের অনেক উচ্চ ও দায়িত্বশীল পদে অাসীন ছিলেন।সংসদীয় কমিটিসহ সরকারের নীতি নির্দ্ধারনী বহু কর্মকান্ডের সাথে তিনি এখনো জড়িত। কিন্তু এলাকার কোন উন্নয়ন না করায় এবং তিনি ও তার পুত্র নানা বিতর্কিত কাজের সাথে সম্পৃক্ত থাকায় তাদের জনসমর্থন প্রশ্নবিদ্ধ এবং শুন্যের কোঠায় নেমে এসেছে বলে গোয়েন্দা প্রতিবেদনে প্রকাশ। এমপি ও এমপি পরিবারের প্রতি এই এলাকার মানুষের অভিযোগের শেষ নেই।তাদের বহুমুখি বিতর্কিত কর্মকান্ড, দূর্নীতি, এলাকাকে সুপরিকল্পিতভাবে উন্নয়ন বঞ্চিত রেখে অাখের গোছানোর অভিযোগ লোকমুখে প্রচলিত অারব্য রজনীর গল্পের মত সর্বজনবিদিত।।

অন্যদিকে, গাজীপুর জেলা অাওয়ামীলীগের সাধারন সম্পাদক নন্দিত রাজনৈতিক ইকবাল হোসেন সবুজ তাজউদ্দিন অাহমেদ ও অাহসান উল্লাহ মাষ্টারের পথিকৃত। তার রাজনীতি অাবর্তিত হয় মুক্তিযুদ্ধ মন্ত্রনালয়ের মন্ত্রী অা,ক,ম, মোজাম্মেল হক এমপি,সিমিম হোসেন রিমি এমপি, জাহিদ অাহসান রাসেল এমপি -কে ঘিরে। সর্বজনের মধ্যে তার রয়েছে হিমালয়সম গ্রহনযোগ্যতা। বিশেষ করে তরুণ প্রজন্মের মধ্যে, অতি সাধারন মানুষের মধ্যে তার রয়েছে অাকাশ ছোঁয়া জনপ্রিয়তা।যা অতিক্রম করার সাধ্য এই মূহুর্তে অন্য কোন রাজনৈতিকের নেই

এই অাসনে বিএনপি'র রয়েছে বিশাল ভোট ব্যাংক। কিন্তু সংসদ নির্বাচন করার মত বা অাওয়ামীলীগকে অতিক্রম করার মত যোগ্য নেতা এ অাসনে বিএনপি'র নেই।বিএনপি'র রাজনৈতিক কর্মকান্ড নানা কারনে এ অাসনে পরিলক্ষিত হয় না। অা'লীগকে মোকাবেলা করার মত নেতৃত্ব ও সাংগঠনিক ভিত্তি বিএনপির না থাকলেও তৃণমূলে দলটির বিশাল ভোট ব্যাংকক রয়েছে।এই ভোট ব্যাংক প্রতিটি নির্বাচনে বড় ধরনের। প্রভাব ফেলে।অন্যান্য দলের তেমন কোন অস্তিত্ব এ অাসনে দেখা যায় না।

নির্বাচনী প্রচারনায় বিএনপির উপস্থিতি এখনো দৃশ্যমান নয়। এ্যাড: রহমত অালী গ্রুপের সরব কোন কর্মসূচি অাপাতত: চোখে পড়ছে না। তবে ইকবাল হোসেন সবুজ গ্রুপের নেতা কর্মিদের নানা কর্মর্মসূচিতে এখন মুখর গাজীপুর -৩ অাসন এলাকাটি। এই অাসন থেকে ইকবাল হোসেন সবুজ অা'লীগের মনোনয়ন চাইবেন তাতে কোন সন্দেহ নেই। অপরদিকে এ্যাড: রহমত অালী নিজে না কি তার পুত্র জামিল হাসান দূর্জয় নমিনেশন চাইবেন তা এখনো রহস্যাবৃত। এই অংশটি রাজনীতির মাঠে হঠাৎ করে অনুপস্থিত থাকায় জনমনে কৌতুহলের শেষ নেই।এখন দেখার বিষয় হল ইকবাল হোসেন সবুজের প্রতিদ্বন্দি কে হচ্ছেন, এ্যাড: রহমত অালী নিজে না কি তার পুত্র জামিল হাসান দূর্জয়।অা'লীগের প্রার্থী নির্বাচনের উপর নির্ভর করছে এ অাসনটি অা'লীগের থাকবে না কি হাত ছাড়া হবে।


1