LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ মঙ্গলবার| ১৬ এপ্রিল ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

হরিণাকুন্ডুর চেয়ারম্যান ছমিরের দুর্নীতির ও লুটপাটের বিরুদ্ধে ৯ মেম্বরের সাংবাদিক সম্মেলন



ঝিনাইদহ প্রতিনিধিঃ
ঝিনাইদহের হরিণাকুন্ডু উপজেলার ভায়না ইউনিয়নের চেয়ারম্যান ছমির উদ্দীনের আর্থিক দুর্নীতির বিরুদ্ধে সাংবাদিক সম্মেলন করেছেন পরিষদের ৯ জন ইউপি সদস্য। বৃহস্পতিবার দুপুরে ঝিনাইদহ প্রেসক্লাবে মেম্বরদের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন ইউপি সদস্য আব্দুল মান্নান। তিনি লিখিত বক্তব্যে উল্লেখ করেন, ভায়না ইউনিয়নের চেয়ারম্যান ছমির উদ্দীন মাসিক মিটিং না করে সন্ত্রসী কায়দায় পরে সাক্ষর করিয়ে নিয়ে গোপনে প্রকল্প বাস্তবায়ন করেন। ইউপি সদস্যদের ভাষ্যমতে, ২০১৫-১৬ অর্থ বছরে এলজিএসপির ১০ লাখ ৭০ হাজার টাকার কাজ কোন সদস্যদের না জানিয়ে আত্মসাৎ করেছেন। সরকারী ৫০টি টিউবওয়ের এক হাজার টাকা করে ঘুষ নিয়ে দরিদ্র মানুষদের দিয়েছেন। ভিজিডর ২০৩টি কার্ড মেম্বরদের ৫টি করে দিয়ে বাকিটা বিক্রি করে দিয়েছেন। কাজের বিনিময়ে খাদ্য কর্মসুচের ১৪৮টি কার্ড মেম্বরদের ৩টি করে দিয়ে বাকী কার্ড কার্ড প্রতি ২/৩ হাজার টাকা করে নিয়ে বিক্রি করে দিয়েছেন। কর্মসৃজনের টাকা ব্যাংক কর্মকর্তাদের যোগসাজসে আত্মসাৎ করেছেন। এ ক্ষেত্রে শ্রমিকদের কোন জব কার্ড দেওয়া হয়নি। লিখিত অভিযোগে আরো উল্লেখ করা হয়েছে, মাতৃত্বকালীন ভাতার র্কা ৩ হাজার করে বিক্রি করেছেন চেয়ারম্যান ছমির উদ্দীন।

১০ কেজি চালের ৬৪১টি কার্ডের মধ্যে মেম্বরদের দিয়েছেন মাত্র ২০টা করে। বাকী কার্ড অবস্থাশালী ব্যক্তিদের কাছে বিক্রি করেছেন। সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলা হয়, ৫১৬, ৫২১, ৫২৪, ৫২৬, ৫৩৯, ৫৪২, ৫৪৫, ৫৪৬, ৫৫০, ৫৩১ সহ ৩০টি ১০ কেজি চালের কার্ড দালান বাড়ি ও সচ্ছল ব্যক্তিদের দেওয়া হয়েছে, যা তদন্ত করলেই বেরিয়ে পড়বে। এছাড়া একই পরিবারের ৫ ভাইকে ১০ কেজি চালের কার্ড দেওয়া হয়েছে। যাদের কার্ড নং ৫৫৬, ৫৬৭, ৫৫৮, ৫৫৯ ও ৫৬০। এছাড়া হরিণাকুন্ডুর কালীশংকরপুর গ্রামে ৫৯৪ থেকে ৬৩৪ নং কার্ড প্রদানের তথ্য খাতা কলমে থাকলেও বাস্তবে নাই। এই কার্ডের চাল চেয়ারম্যান ছমির নিজেই লুটপাট করেন বলে অভিযোগ করা হয়। এছাড়া ভুয়া প্রকল্প দেখিয়ে হাট ইজারা ও ওয়ান পার্সেন্টের টাকা লুটপাট করা হয়েছে। টিআর প্রকল্প আসলে মেম্বরদের জানানো হয় না। প্রকল্প শেষে তার সন্ত্রাসী বাহিনী দিয়ে মেম্বরদের সাক্ষর করিয়ে নেন চেয়ারম্যান ছমির। সাংবাদিক সম্মেলনে মোছাঃ আম্বিয়া খাতুন, জেসমিন, ফাতেমা খাতুন, তরিকুল ইসলাম, রেজাউল ইসলাম, টিটো মোল্লা, বদরুজ্জামান ও নাসির উদ্দীন উপস্থিত ছিলেন। এ ব্যাপারে হরিণাকুন্ডু উপজেলার ভায়না ইউনিয়নের চেয়ারম্যান আওয়ামীলীগ নেতা ছমির উদ্দীন জানান, মেম্বরা তার কাছে সরকারী টাকার ৪০% ভাগ চায়। আমি তাদের কথায় রাজি হয়নি বলে তারা আমার বিরুদ্ধে মিথ্যা সাংবাদিক সম্মেলন করেছে। তিনি বলেন, আমি নৌকা প্রতিকের চেয়ারম্যান। আমি কোন দুর্নীতিকে পশ্রয় দিই না। মেম্বরা আমার বিরুদ্ধে যে অভিযোগ উত্থাপন করেছে, তার কোন ভিত্তি নেই বলেও তিনি দাবী করেন।


1