LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ বৃহস্পতিবার| ২৮ মার্চ ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

জনগন এ সরকারকে অার ভোট দেবে না কাজী ফিরোজ রশিদ



সদরুল অাইন

জাতিয় সংসদের অধিবেশনে জাতিয় পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশিদ পয়েন্ট অব অর্ডয়ারে দাড়িয়ে বলেন, হঠাৎ করে হাজার গুণ হোল্ডিং ট্যাক্স বাড়ানোর কারণে জণগন এ সরকারকে আর ভোট দেবে না।

 

তিনি বলেন, হঠাৎ এবারে হোল্ডিং ট্যাক্স বাড়িয়ে সমস্ত ঢাকা শহরকে অশান্ত করে দিয়েছে সিটি কর্পোরেশন। অথচ  সামনে নির্বাচন, এখন ট্যাক্স বাড়ান হলো কেন? জনগণ আর আপনাদের ভোট দেবে না।   স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সভাপতিত্বে  সংসদের অধিবেশনে পয়েন্ট অব ওয়ার্ডারে দাঁড়িয়ে তিনি এসব কথা বলেন। ফিরোজ রশিদ বলেন, এতদিন কেন তাদের (আমলাদের) মনে পড়লো না, যখন ভোট এগিয়ে আসছে, তখন তাদের মনে পড়লো হাজার গুণ ট্যাক্স বাড়াতে হবে। মগের মুল্লুক আর কি। এই বিষয়ে মামলা হবে।

 

এখন যখন আমরা ভোটে যাব তখন এটা ফেস করতে হবে। এখানে মাননীয় খাদ্যমন্ত্রীসহ অনেকেই রয়েছেন, যারা ঢাকা শহরের এমপি, তারা সরকারী দল করেন বলে এখন কিছু বলছেন না। কিন্তু যখন নির্বাচনের জন্য ভোট চাইতে যাবেন তখন কে সরকারী দলের আর কে অন্য দলের তা কিন্তু ভোটাররা দেখবে না। তারা বলেবে, আপনারা সরকারের মন্ত্রী, আপনাদের নির্দেশে ট্যাক্স বাড়িয়ে দিয়েছে আপনাদের ভোট দেব না। আমাকেও তারা এখনি এসব কথা বলছেন। কাজী ফিরোজ রশিদ বলেন, সম্প্রতি ধানমন্ডি একালায় ৬টি থানার নাগরিকরা বসেছিল, তারা বলেছে ট্যাক্স যদি বাস্তব সম্মত না হয়, যদি সিটি করপোরেশনের কোন নাগরিক সুবিধা না পাওয়া যায়, তাহলে তারা সিদ্ধান্ত নিয়েছে তারা কোন ট্যাক্স দেবেন না।

 

তারা বলছেন, আপনারা ভোট নেবেন না ট্যাক্স নেবেন। আজ তো আমাদের কোন কথা আপনারা শুনছেন না, কিন্তু ভোটের বেলায় তো ঠিক আমাদের কাছে আসতে হবে। তখন কিন্তু এ বিষয়টি ফেস করতে হবে। কোন কোন এলাকায় প্রায় হাজার পার্সেন ট্যাক্স বাড়ানো হয়েছে, যা কোন ভাবেই বাস্তব সম্মত নয়। তিনি বলেন, পুরান ঢাকার একজন বাড়ির মালিকের ট্যাক্স ছিল  ৯ লাখ তা বেড়ে হয়েছে ৬৫ লাখ টাকা। যা বাস্তব সম্মত নয়। এটা কি সম্ভব?

 

কাজী ফিরোজ রশিদ  বলেন, সিটি কর্পোরেশন যদি ট্যাক্স ধরেন তো তাদের ধরেন, যারা অনেক বেশী নাগরিক সুবিধা পায়। তাদের ট্যাক্স ৫ লাখ-১০ লাখ গুণ বাড়ান আপত্তি নেই। গুলশান-বারিধারায় ১০ লাখ টাকা বাড়ি ভাড়া পাওয়া যায়। তারা সবার চেয়ে বেশী নাগরিক সুবিধা ভোগ করে। তাদের ট্যাক্স বসান। যারা ওয়াসার অর্ধেক পানি গাড়ি ধুয়ে ও বাগানে পানি দিয়ে নষ্ট করে। তাদের বেশী ট্যাক্স বসান।

ফিরোজ রশিদ বলেন, আগে ঢাকার বাড়িওয়ালা বাড়ি ভাড়া দিয়ে আয় করতো, খেত, আজ আর সে সুবিধা তারা পাচ্ছেন না। কেননা, এখন অনেক বেশী বাড়ি হয়ে গেছে। তাই অনেক বেশী ট্যাক্স বাড়ানোর ফলে তারা অসুবিধায় পড়েছেন। এটা অগ্রহণযোগ্য।


1