LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ বুধবার| ২৪ এপ্রিল ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

গোপালগঞ্জে বনজ ও ঔষধি গাছ কেটে তাঁত বস্ত্র মেলার আয়োজন



গোপালগঞ্জ প্রতিনিধি : গোপালগঞ্জে তাঁত বস্ত্র মেলার স্থান নির্ধারন করা নিয়ে জনমনে নানা প্রশ্নের উত্তর খুজতে সরেজমিনে পরিদর্শন করতে গেলে সেখানে মেলার দোকান এবং স্থান বড় করার জন্য কিছু ঔষধি গাছ কেটে ফেলার দৃশ্য চোখে পড়ে। ওই স্থানটি ছিল প্রাকিৃতিক পরিবেশের বিভিন্ন প্রকার বনজ এবং ঔষধি গাছের একটা মনোরম পরিবেশ। গোপালগঞ্জের অধিকাংশ মানুষ সকালে বিকালে হাটার পরে ওই গাছের তলায় বিশ্রাম নিতেন । কিন্তু কয়েক দিন ধরে সেখানে তাঁত বস্ত্র মেলার তোর জোর চলছে। এই মেলার সাথে জড়িতরা সেখানের কিছু গাছ কেটে নিজেদের দোকান তৈরি করছে বলে কিছু মানুষ বিভিন্ন সামাজিক যোগাযোগের মাধ্যমে সোচ্চার হয়ে ওঠে। অনেকে নানা রকম প্রশ্ন করেন কেন এই জায়গাটি মেলা করার অনুমতি দেওয়া হলো ? পরিবেশবাদীরা নিশ্চুপ কেন ? প্রশাসন গাছ কাটা থেকে কেন বিরত করছে না ?

গোপালগঞ্জে শহরের ষ্টেডিয়ামের পাশেই রয়েছে শেখ রাসেল শিশু পার্ক। এই পার্কটির পাশে এ রকম একটা মেলা দেওয়ায় পার্কের ও রোজগার কমে যাবে বলেও মন্তব্য করেছেন অনেকে। তাঁত বস্ত্র মেলার নামে যে মেলা হতে যাচ্ছে এই মেলায় জনসাধরেনের কত টুকু উপকার হতে পারে ? গোপালগঞ্জের সাধারন মানুষের মনে এখন নানা রকম প্রশ্ন।

গোপালগঞ্জ জেলার অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ আব্দুল জলিল একটি প্রঞ্জাপন জারি করেন। উক্ত প্রঞ্জাপনে তিনি  বলেন তাঁত বন্ত্র মেলার স্থানে এবং চার পাশে পরিবেশের ক্ষতি সাধন করে ব্যাপক হারে বৃক্ষ নিধন করা হচ্ছে । মেলা স্থান ও তার চার পাশে পরিবেশের ক্ষতি সাধিত হয় এমন কোন কার্যক্রম গ্রহন করা হলে তা অনৈতিক কার্যকলাপ বলে বিবেচিত হবে। সে ক্ষেত্রে মেলার অনুমতি বাতিল করে কঠোর আইন ব্যবস্থা নেওয়া হবে।

গোপালগঞ্জের জেলা প্রশাসক মোখলেসুর রহমান সরকারের সরেজমিনে গিয়ে জায়গাটি পরিদর্শন করার কথা রয়েছে।

গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মাহাবুব আলী খানের সঙ্গে এই ব্যাপারে আলাপ করলে তিনি জানান, জায়গাটি আমাদের কাছে অনেক সুন্দর পরিবেশ ছিলো। তিনি আরো বলেন আমিও মাঝে মাঝে হাটতে যেতাম এবং গাছের তলে গিয়ে বসতাম। যদি এমন কোন অঘটন ঘটে তবে মেলা কর্তৃপক্ষ এবং প্রশাসনের কর্মকর্তাদের অনুরোধ করবো এর বিরুদ্ধে ব্যাবস্থাা নিতে।

গোপালগঞ্জের স্বচেতন মহল মনে করেন এই ধরনের বনজ ও ঔষধি গাছ গেটে মেলা করার সঙ্গে জড়িতদের আইনের আওতায় আনতে হবে। এবং এই সকল মেলার স্থান নির্ধারনের সময় সতর্ক থাকতে হবে। অধিকাংশ মানুষের দাবি এই মেলাটি বন্ধ করে দেওয়া হোক। বিভিন্ন স্কুল পড়ুয়া অভিভাবকরা জানান সামনে মাস থেকে তাদের সন্তানদের পরীক্ষা শুরু হবে। তাই এই মেলায় তাদের সন্তানদের পরীক্ষা বিঘœ ঘটবে।

 


1