LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ বৃহস্পতিবার| ২৮ মার্চ ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

বানিজ্যমন্ত্রীর বিরল মহানুভবতায় এফডিআরের পর কৃত্তিম হাত ও পেল পঙ্গু লিয়া



এম.ইউ মাহিম  ভোলা 
 
মানুষ মানুষের জন্য,জীবন জীবনের জন্য,একটু সহানুভুতি কি মানুষ পেতে পারেনা ও বন্ধু
 
উপমহাদেশের কালজয়ী শিল্পী ভুপেন হাজারিকার মত যুগে যুগে অসংখ্য কবি,সাহিত্যক,দার্শনিক, লেখক,রাজনীতিক মানবতার জয়গান গেয়ে মানুষের মানবিকতাকে জাগ্রত করে সকলের মাঝে চিরস্মরনীয় হয়ে আছেন। 
 
তাদের সেসব আবেগ জাগানো লেখা ও কির্তী  মানবিকতাকেই জাগ্রত করেনি,সৃস্টিশীল সত্যানুসন্ধানী মহৎ মানবিক মুল্যবোধ সম্পন্ন মানুষদের প্রেরনা ও যুগিয়েছে। সে প্রেরনায় অনুপ্রানিত হয়ে অসহায় মানুষের পাশে দাড়িয়ে বিভিন্ন সময়ে মানবিকতার বিরল দৃস্টান্ত স্থাপন করেছেন কিংবদন্তী বানিজ্যমন্ত্রী ভোলা-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব তোফায়েল আহম্মেদ এমপি। প্রবীন রাজনীতিবিদ কিংবদন্তী বানিজ্যমন্ত্রী তোফায়েল আহম্মেদ এমপির হৃদয়ছোয়া এসব মহানুভবতায় বিস্মিত ভোলাবাসী।
 
দ্বীপজেলা ভোলার আলোচিত ঘটনা ভোলা পল্লী বিদুৎ সমিতি কর্তৃক ঘরের চালের উপর দিয়ে জোরপুর্বক নিয়ম বহির্ভুত বিদুৎ লাইনে বিদুৎস্পৃস্ট হয়ে নিস্ঠুরতার শিকার হয় সদর উপজেলার দক্ষিন দিঘলদী বালিয়া গ্রামের দিনমজুর ফিরোজ মিয়ার ১২ বছরের কন্যা স্থানীয় নেয়ামতপুর হাইস্কুলের ষষ্ঠ শ্রেনীর ছাত্রী শামীমা আক্তার (লিয়া)। 
 
বিদুৎস্পৃস্ট হওয়ার পর লিয়াকে ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে ভর্তি করা হলে তার বাম হাত ও দুই পায়ের দুটি করে আঙ্গুল কেটে ফেলায় পঙ্গু হয়ে যায়। নির্মম এ নিস্ঠুর, ঘটনা একাধিক পত্রিকা অনলাইন,ও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করে লিয়ার চিকিৎসার জন্য সহায়তা চাওয়া হলে তার পরিবার কিছু আর্থিক সহায়তা পাওয়া ব্যাতীত লিয়ার চিকিৎসা,কৃত্তিম হাত,ও পুনর্বাসনের জন্য কেউ এগিয়ে আসেনি। 
 
ঢাকা মেডিকেলের বার্ন ইউনিট হতে লিয়া চিকিৎসা পরবর্তী ছারপত্র পাওয়ার পর লিয়া ও তার মা বাবা বাণিজ্যমন্ত্রীর বনানীর বাসভবনে সাক্ষাত করে ঘটনার বিস্তারিত বর্ননা দিলে মাননীয় মন্ত্রী মহোদয় নির্মম এই নিস্ঠুর ঘটনায় দুঃখ প্রকাশ করেন।পল্লী বিদুৎ সমিতির এহেন দায়িত্বহীনতার জন্য ও তিনি ক্ষোভ প্রকাশ করেন। মাননীয় মন্ত্রী মহোদয় নাতনীসম লিয়াকে পাশে নিয়ে বসিয়ে তার গায়ে হাত বুলিয়ে দিয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন। মাননীয় মন্ত্রী লিয়ার শিক্ষা, চিকিৎসার ব্যয়ভার বহন করে  লিয়ার স্থায়ী পুনর্বাসনের জন্য তার নামে ভোলার ন্যাশনাল ব্যাংক শাখায় আট লক্ষ টাকার এফডিআরের ব্যবস্থা করেন। পঙ্গু লিয়াকে মাননীয় মন্ত্রী মহোদয় একটি কৃত্তিম হাত লাগানোর আশ্বাষ প্রদান করেন।
 
তারই প্রেক্ষিতে গত শনিবার
০২ রা ডিসেম্বর সন্ধা ৬:৩০সময় মাননীয় মন্ত্রী তার বনানীর বাসভবনে তার মহানুভবতার সারথী কৃত্তিম অঙ্গপ্রত্যঙ্গ প্রতিস্থাপনকারী প্রতিস্ঠান
'এনডোলাইট বাংলাদেশ এর টেকনিক্যাল ডিরেক্টর নির্মল কুমার রয় এর ৬০ পার্সেন্ট ডিসকাউন্টে দেওয়া লন্ডন হতে লিয়ার জন্য উন্নত মানের একটি কৃত্তিম হাত হস্তান্তর করেন। কৃত্তিম হাত পেয়ে উচ্ছসিত লিয়ার চোখে মুখে প্রানবন্ত হাসির ঝিলিক দেখা যায়।
 
কিশোরী  লিয়ার বাবা,মা মাননীয় মন্ত্রী মহোদয়ের এমন বিরল মহানুভবতায় বিস্ময় প্রকাশ করে বলেন,মাননীয় মন্ত্রীর নিকট আমরা চিরঋনী তার ঋন শোধ হওয়ার নয়।।


1