LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ বৃহস্পতিবার| ২৮ মার্চ ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

বড়লেখায় হাইস্কুলের ম্যানেজিং কমিটির ভোটার তালিকায় অনিয়মের অভিযোগ



মৌলভীবাজার থেকে এ.কে.অলক :মৌলভীবাজারের বড়লেখায় গাংকুল পঞ্চগ্রাম আদর্শ হাইস্কুলের ম্যানেজিং কমিটির নির্বাচনের জন্য প্রস্তত করা চূড়ান্ত ভোটার তালিকায় নানা অনিয়মের অভিযোগ ওঠেছে। সোমবার (০৪ ডিসেম্বর) এ প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির নির্বাচন হওয়ার কথা ছিল। কিন্তু এর আগেই ভোটার তালিকায় ত্রুটিসহ কয়েকটি অভিযোগের পর নির্বাচন পরিচালনা করতে অপারগতা প্রকাশ করেন দায়িত্ব প্রাপ্ত প্রিজাইডিং কর্মকর্তা ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হাওলাদার আজিজুল ইসলাম।
 
এদিকে মাধ্যমিক কর্মকর্তা প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালনে অপারগতা প্রকাশ করায় অন্য অনিয়মের বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে অভিযোগ দেওয়া হয়। ওই অভিযোগগুলোর কয়েকটির তদন্ত ইতিমধ্যে শেষ হয়েছে। তদন্তে ত্রুটির প্রাথমিক সত্যতা পায় তদন্ত কমিটি। ফলে অন্যান্য অভিযোগের তদন্ত কার্যক্রম সমাপ্ত না হওয়া পর্যন্ত গাংকুল পঞ্চগ্রাম আদর্শ উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন হচ্ছে না বলে প্রশাসনের সূত্র নিশ্চিত করেছে।

 

মাধ্যমিক অফিস ও স্থানীয় সূত্রে জানা গেছে, দীর্ঘ দিন পর ঐতিহ্যবাহী এ প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির নির্বাচনের জন্য তফশীল ঘোষণা করা হয় গত ২৬ অক্টোবর। মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হাওলাদার আজিজুল ইসলাম এ তফশীল ঘোষণা করেন। মনোনয়নপত্র বিতরণ ও গ্রহণের তারিখ দেওয়া হয় ৫ নভেম্বর থেকে ৭ নভেম্বর এর মধ্যে। এরই মধ্যে নির্বাচনের প্রতিদ্ব›দ্বী প্রার্থীদের মনোনয়নপত্র গ্রহণ-বিতরণ, চুড়ান্ত ভোটার তালিকা অনিয়ম ও ম্যানেজিং কমিটির দুই সদস্যের বিধি বহির্ভূতভাবে প্রভাব বিস্তারসহ নানা অভিযোগ করা হয়। ওইসব অভিযোগের পরিপ্রেক্ষিতে নির্বাচন পরিচালনা করতে অপারগতা প্রকাশ করে অব্যাহতি নেন প্রিজাইডিং কর্মকর্তার দায়িত্বে থাকা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হাওলাদার আজিজুল ইসলাম। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে অভিযোগ দেন সংক্ষুব্ধ প্রার্থী ও ভোটার তালিকা থেকে বাদ পড়া অভিভাবকরা।

 

অভিযোগগুলোর সুষ্ঠু তদন্ত করে প্রতিবেদন দেওয়ার জন্য দায়িত্ব দেওয়া হয় সমবায় কর্মকর্তা মো. শফিকুল ইসলামকে। শফিকুল ইসলাম তদন্ত করে ২০ নভেম্বর ও ২৭ নভেম্বর দুইটি প্রতিবেদন জমা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে। প্রতিবেদনে অভিযোগগুলোর প্রাথমিক সত্যতা পাওয়া গেছে মর্মে উল্লেখ করা হয়। প্রথমবারের মতো ঐতিহ্যবাহী এ প্রতিষ্ঠানে নির্বাচনের মাধ্যমে ম্যানেজিং কমিটির সদস্য নির্বাচনের শুরুতে ত্রু টি-বিচ্যুতি নিয়ে জটিলতা সৃষ্টি হওয়ায় চলছে নানা সমালোচনা।

 

সমবায় কর্মকর্তা মো. শফিকুল ইসলাম (অভিযোগের তদন্তকারী কর্মকর্তা) রবিবার (০৩ ডিসেম্বর) রাত পৌনে নয়টায় বলেন, ‘কিছু ত্রুটি বিচ্যুতি পাওয়া গেছে। দুইটি তদন্ত প্রতিবেদন জমা দিয়েছি। উপজেলা নির্বাহী কর্মকর্তা স্যার সিদ্ধান্ত নিবেন নির্বাচন অনুষ্ঠানের বিষয়ে।’

 

এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক কর্মকর্তা হাওলাদার আজিজুল ইসলাম শনিবার (০২ ডিসেম্বর) রাতে বলেন, ‘নির্বাচনের বিষয়ে বেশ কিছু অভিযোগ-অনুযোগ এসেছিল। ৪ ডিসেম্বর নির্বাচন হওয়ার কথা ছিল। অভিযোগ আসার পর প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালনে আমি অপারগতা প্রকাশ করি। অভিযোগগুলো তদন্তের জন্য ইউএনও স্যার তদন্ত কর্মকর্তা নিয়োগ করে দিয়েছেন। তদন্ত শেষে স্যার নির্বাচন অনুষ্ঠানের বিষয়ে সিদ্ধান্ত নিবেন।’

 

উপজেলা নির্বাহী কর্মকর্তা সুহেল মাহমুদ (০২ ডিসেম্বর) রাতে বলেন, ‘বেশ কিছু অভিযোগ এসেছে। তদন্ত চলছে। প্রিজাইডিং অফিসার নির্বাচন পরিচালনার বিষয়ে অপারগতা প্রকাশ করেন। ভোটার তালিকাসহ বিভিন্ন ত্রুটির অভিযোগ করা হয়। তদন্ত শেষে নীতিমালা অনুযায়ী নির্বাচন অনুষ্ঠিত হবে।                          অলক কান্তি দেব,মৌলভীবাজার,মোবাইল: ০১৭১৪-৭১৮৮৫১, তাং- ৪ ডিসেম্বর ২০১৭ইং।


1