LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ বৃহস্পতিবার| ১৮ এপ্রিল ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

বামন্দীতে একযুগ ধরে বেদখল হওয়া সরকারি ঘর বন্দোবস্ত দেওয়ার পরও দখলদারদের তান্ডব



মেহেরপুর প্রতিনিধিঃ স্থানীয় কিছু প্রভাবশালীরা ১২ বছর ধরে সরকারি ভবন দখলদাররা পেশি শক্তির জোরে দখল করে আসছিল বামন্দী মৎস চাষ উন্নয়ন প্রকল্প (ইফাদ) এর ঘর। যার ফলে সরকার রাজস্ব থেকে বঞ্চিত হয়ে আসছে। এমন অভিযোগ করে বামন্দী-নিশিপুর মৎসজীবী সমিতির সভাপতি হবিবর রহমান হবি বলেন, গত ২০০৬ সালে মৎস চাষ উন্নয়ন প্রকল্প (ইফাদ) এর আওয়তায় বামন্দী হাটের ভিতর একটি ঘর নির্মান করা হয়-মৎসজীবীদের জীবন মান উন্নয়নের উদ্দেশ্যে। ৬ বছর ভালো ভাবে চললেও পরে তা টিকতে পারেনি ফলে ঐ ভবনটি পরিত্যাক্ত হয়ে যায়। এর পরে যে যার মতো ইচ্ছা ভবনটিকে ব্যাবহার করতে থাকে। কেউ গোডাউন ,কেউ মুরগির ব্যাবসা আবার কেউ খড়ি রেখে ঘরটি পরিত্যাক্ত করে ফেলে বলে জানান মৎসজীবী সমিতির সভাপতি হবিবর রহমান হবি। তিনি সাংবাদিকদের বলেন সরকারি জিনিস নষ্ট হয়ে যাবে আবার সরকার রাজস্ব হারাবে এ হতে পারেনা। তিনি এ কথা ভেবে মেহেরপুর জেলা প্রশাসক বরাবর একটি আবেদন করেন। আবেদনটির প্রেক্ষিতে জেলা প্রশাসক মৎসজীবীর সভাপতি হবিবুর রহমানকে বন্দোবস্ত দেন বলে সাংবাদিকদের জানান তিনি।এর মাঝে ৫ বছর ধরে পরিত্যাক্ত অবস্থায় থেকে ঘরগুলো নষ্ট হয়ে যাচ্ছিল বলে জানা যায়। হবিবুর রহমান বলেন ঘর নির্মানের পর থেকে বিনা বন্দোবস্তে সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে তারা ঘরগুলোকে ব্যাবহার করে আসছিলো। হবিবুর রহমান দাবি করেন সরকারের বিধান মেনেই আমি বন্দোবস্ত নিয়েছি। তিনি বলেন গত মঙ্গলবার জামায়াত বিএনপি’র প্রায় ২শ’জন ক্যাডার বাহিনী দেশীয় অস্ত্র বোমা নিয়ে এই ঘরে এক ধরনের তান্ডব চালায়। ঐ সময় আমি সেখানে ছিলাম না। তাদের উদ্দেশ্যে ছিলো আমাকে হত্যা করার। ঘটনাস্থলে আমাকে না পেয়ে তারা অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে বলে তিনি অভিযোগ করেন। তিনি আরো বলেন আমি আওয়ামী পরিবারের সন্তান আমি দেশের প্রচলিত আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়েই বিধি মোতাবেক আমার মৎসজীবী ভাইদের উন্নয়নের জন্য এই ঘরগুলো বন্দোবস্ত নিয়েছি। আর তারা সে আইন না মেনে আমাকে হত্যা করে এই ঘরটিকে দখল করে রাখার পায়তারা করছে যা কখনও কাম্য নয়। সাংবাদিকদের তিনি জানান, বামন্দীর মৃত রবগুলের ছেলে টুলু মুরগীর ব্যবসা করে,যুদ্ধাপরাধী মৃত আব্দুলের ছেলে ছিদ্দিক, খোদাবক্স’র ছেলে নাহারুল ,নজর সর্দারের ছেলে হাবিব ও চানের ছেলে সোহেল জোর করে গোডাউন হিসাবে ব্যবহার করছে এছাড়াও ছাদের বক্স’র ছেলে চা ব্যবসায়ী মনির খড়ি রেখে ঐ ঘর দখল করে আছে। আমার বন্দোবস্ত নেওয়ার খবর পেয়ে তারা গত শুক্রবার বাজার কমিটির লোকজন ও ব্যবসায়ীরা বৈঠক করে বšেদাবস্ত’র কাগজ দেখার জন্য রবিবার আমাকে ডেকে পাঠালে কগজ পত্র নিয়ে সেখানে যায়। তারা কাগজ দেখে বন্দোবস্তর সত্যতা পায় বলে তিনি জানান। এর পরও তারা আমার কথা বিশ্বাস না করে ডিসি অফিসে যায়। পরে তারা স্বীকার করে যে কাগজ ঠিক আছে। এর পরও গত মঙ্গলবার সকাল নয়টার দিকে বামন্দীর রবগুলের ছেলে কামাল, গরিপাকার ছেলে ইউনুছ, আছের মন্ডলের ছেলে আমিরুল ও আবুল চেরাগির ছেলে আলিম চেরাগির নেতৃত্বে প্রায় ২শ’ লোক লাঠি ফালা ও বিভিন্ন ধরণের দেশীয় অস্ত্র নিয়ে তাকে হত্যা করার উদ্দেশ্যে সেখানে তান্ডব চালিয়েছে বলে জানান হবিবুর রহমান হবি। এ ধরণের তান্ডব ও জবরদখল সহ আমাকে হত্যা চেষ্টার বিচার দাবি করেন বামন্দী ইউনিয়ন মৎসজীবী সমিতির সভাপতি হবিবুর রহমান হবি। বামন্দী ক্যাম্প ইনচার্জ হারুন-অর- রশীদ জানান, ঘটনাস্থলে খবর পেয়ে উপস্থিৎ হয়ে আগত লোকজনদের সরিয়ে দিই। বর্তমানে আইন শৃংখলা পরিস্থিতি শান্ত আছে।


1