LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ বুধবার| ২৪ এপ্রিল ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

সাকুরা গার্মেন্টস মালিক পক্ষের বিরুদ্ধে পুলিশের সামনেই শ্রমিক মারধরের অভিযোগ আহত – ৬



চ্যানেল ফোর টিভি জেলা প্রতিনিধি  নারায়ণগঞ্জঃ

সদর উপজেলার শিবু মার্কেট এলাকায় একটি তৈরি পোশাক কারখানায় বেতনের দাবীতে বিক্ষোবরত শ্রমিকদের মারধরের অভিযোগ উঠেছে ওই প্রতিষ্ঠানের মালিক পক্ষের বিরুদ্ধে। ঘটনাস্থলে পুলিশ উপস্থিত থাকলেও পরিস্থিতি নিয়ন্ত্রণে না এনে উল্টো শ্রমিকদের মারধরে মালিকপক্ষকে উৎসাহ দেয়ার অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে ও। গতকাল সোমবার সকালে স্থানীয় সাকুরা গার্মেন্সে এই ঘটনা ঘটে।
এদিকে দুপুর ১২টায় ঘটনাস্থল পরিদর্শন করেছেন নারায়ণগঞ্জ-৫ আসনের সাংসদ ও বিকে এমই এর সভাপতি একেএম সেলিম ওসমান। এসময় তিনি শ্রমিকদের বেতন পরিশোধ করে তাদের শান্ত করতে মালিক পক্ষতে নির্দেশ দেন। অন্যথায় প্রতিষ্ঠান বন্ধ করে দিতে বলেন। পরে পুলিশের উর্দ্ধতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করে মালিকপক্ষের সাথে কথা বলে গার্মেন্টস বন্ধ ঘোষণা করেন।
জানাযায়, ঈদের পূর্বে থেকেই পোশাক কারখানার কয়েকজন শ্রমিকের বেতন আটকে রাখে মালিকপক্ষ। এনিয়ে গত রবিবার আন্দোলন করে। সোমবার সকালে শ্রমিকরা কাজে যোগ দিলে সাকুরা গার্মেন্টসের মালিক পক্ষের সন্ত্রাসীরা আন্দোলনরত শ্রমিকদের খুঁজে বের করে মারতে থাকে। এসময় ৬ জনকে পিটিয়ে গুরুতর আহত করা হয়। পর শ্রমিকরা এক হয়ে সড়কে নেমে ঢাকা নারায়ণগঞ্জ লিংক রোড অবরোধ করে বিক্ষোভ করে।
প্রত্যক্ষদর্শীরা জানান, বেতন ভাতার দাবীতে মালিকপক্ষের সাথে কথা হলে তারা সোমবার সবাইকে গার্মেন্টসে আসতে বলে। এদিন সকালে শ্রমিকরা কারখানায় প্রবেশ করলে কারখানার মেইন গেইট আটকে দেয় প্রতিষ্ঠানের নিরাপত্তারক্ষীরা। এরপর সেখানে পূর্বে থেকে অবস্থানরত মালিকপক্ষের পেটোয়া বাহিনী শ্রমিকদের উপড় চড়াও হয়ে তাদের বেধরক মারধর শুরু করে। মূহুর্তের মধ্যেই এ খবর চারিদিকে রটিয়ে গেলে প্রতিষ্ঠানের সামনে এসে ভীড় করে অন্যান্য শ্রমিকরা। এসময় পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। তবে পুলিশের সামনেই মালিকপক্ষের পেটোয়া বাহিনী নিরীহ শ্রমিকদের মারধর করলেও পুলিশ সেখানে কোন ভূমিকা পালন করেনি বলে জানায় শ্রমিকরা।
মারধরের ঘটনায় আহত ৫ শ্রমিককে শহরের খানপুর হাসপাতালে প্রাথমি চিকিৎসা দেয়া হয়। এদের মধ্যে সজীব নামে এক পোশাক শ্রমিক গুরুতর জখম হয়। তার মাথায় ১৫টি সেলাই লেগেছে বলে ৩০০ শয্যার জরুরী বিভাগ সূত্রে জানা যায়।
অপরদিকে ফতুল্লা মডেল থানা এবং শিল্প পুলিশ এসে আন্দোলনরত শ্রমিকদের আলোচনায় বসার আশ্বাস দিলে আন্দোলন থেকে সরে দাড়ায় বিক্ষোব্ধ শ্রমিকরা। এসময় সেখানে বিকেএমইএদর সহ সভাপতি হাতেম, অতিরিক্ত পুলিশ সুপার সরফুদ্দিনসহ বিপুল সংখ্যক পুলিশ সদস্য উপস্থিত ছিলেন।
এবিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার সরফুদ্দিন জানান, শ্রমিকরা মারধরের প্রতিবাদে রাস্তায় বিক্ষোভ করলে পুলিশ তাদের আশ্বাস দিয়ে সড়ক থেকে সরিয়ে দেয়। বিষয়টি মিমাংসা না হওয়া পর্যন্ত গার্মেন্টস বন্ধ রাখতে নির্দেশ দেয়া হয়েছে।


1