LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ বুধবার| ২৪ এপ্রিল ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

সাতক্ষীরা কালিগঞ্জের রামনগর খেলার মাঠ রক্ষার দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত



গোলাম মোস্তফা লাভলুঃ

সাতক্ষীরার কালিগঞ্জের কৃষ্ণনগর ইউনিয়নের আদর্শ গ্রাম নামে খ্যাত একটি ঐতিহ্যবাহী গ্রামের নাম রামনগর। বহু উদ্যোক্তা ও শিক্ষানুরাগীদের মেধা শ্রমের বিনিময়ে অত্র ইউনিয়নের ভবিষ্যৎ প্রজন্মের শিক্ষাব্যবস্থাকে ত্বরান্বিত করার লক্ষে সম্মিলিত উদ্যোগে প্রতিষ্ঠা করেন রামনগর প্রাথমিক ও মাধ্যমিক বালিকা বিদ্যালয়। অত্র স্কুল প্রতিষ্ঠানের শিক্ষার্থী সহ এলাকার ছেলেমেয়েদের মেধা ও শারীরিক বিকাশের অন্যতম সহায়ক হিসেবে তৈরি করা করা হয় একটি খেলারমাঠ। দীর্ঘদিনের উক্ত খেলার মাঠে বালিকা বিদ্যালয়ের একটি বহুতল ভবন নির্মানের পরিকল্পনা করার প্রতিবাদে স্থানীয় জনপ্রতিনিধি, শিক্ষক, চিকিৎসক, শিক্ষার্থী ও ক্রীড়ামোদী সহ শত শত জনতার অংশগ্রহনে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। কৃষ্ণনগর ইউনিয়নের রামনগর ঐতিহ্যবাহী খেলার মাঠটি বেদখলের চক্রান্তের প্রতিবাদে মঙ্গলবার (১৭ জুলাই) বিকাল ৪ টায় মাঠের পাশে রাস্তায় দাড়িয়ে উক্ত মানববন্ধন অনুষ্ঠিত হয়। কৃষ্ণনগর ইউপির ৩ নং ওয়ার্ড সদস্য ও ইউনিয়ন শ্রমিকলীগের সভাপতি আব্দুল জলিলের সভাপতিত্বে মানববন্ধন কর্মসূচিতে প্রধান অতিথির কক্তব্য রাখেন সাবেক চেয়ারম্যান ও মাঠ কমিটির প্রতিষ্ঠাতা সভাপতি আলহাজ্ব আব্দুর রহিম সরদার। বিশিষ্ট সমাজ সেবক ও ক্রীড়া সংগঠক ঢালী সাইফুর রহমানের সঞ্চালনায় মানববন্ধন প্রতিবাদ সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশিষ্ট চিকিৎসক ডাঃ শেখ মনোয়ার হোসেন মনু, ব্যবসায়ী আলহাজ মতিয়ার রহমান মোড়ল, মৎস্য ঘের ব্যবসায়ী মোঃ শওকাত আলী ঢালী, অবসর প্রাপ্ত বিজিবি সদস্য মোঃ আব্দুল হাই, রামনগর তাহেরিয়া কাদেরিয়া আলিয়া মাদ্রাসার শিক্ষক সিদ্দিকুল ইসলাম, ফারুক হোসেন, ফুটবল খেলোয়ার মাহমুদুল হাসান প্রমুখ। বক্তাগন বলেন রামনগর, বন্দকাটি শংকরপুর, কালিকাপুর ও কোমরপুর ৫ টি গ্রামের ক্রীড়ামোদি ছেলে মেয়েরা মাঠটিতে ফুটবল, ক্রীকেট ও ভলিবল খেলা সহ বিভিন্ন খেলায় জমজমাট হয়ে থাকে। একটা খেলার মাঠই পারে একটা নেশাগ্রস্ত যুবসমাজকে ধংসের মুখ থেকে ফিরিয়ে আনতে। আর এই রকম কিছু ভেবেই তখনকার সময়ের কিছু মুরুব্বি রামনগরের প্রানকেন্দ্রে উক্ত খেলার মাঠটি তৈরি করেন। বিভিন্ন সময় বিভিন্ন জন বিভিন্ন ভাবে মাঠটিকে ক্ষতি করার অপচেষ্টা করলেও তারা ব্যার্থ হয়। পৃথক চার গ্রামের ছেলেমেয়েদের পাশাপাশি রামনগর সরকারী প্রাথমিক বিদ্যালয় ও রামনগর আদর্শ বালিকা বিদ্যালয়ের শিক্ষার্থীদের একমাত্র খেলার মাঠটিকে কেন্দ্র করে সোচ্চার হয়ে মাঠ রক্ষায় গ্রামের যুবসমাজ তথাকথিত চক্রান্তকারীদের বারবার রুখে দিয়েছে। স্কুলের জন্য প্রস্তাবিত বহুতল ভবন নির্মাণের জন্য মাঠটি আজ ধংসের মুখে। এলাকাবাসী বিশেষ করে যুবসমাজ চায় মাঠটি যেভাবেই হোক রাক্ষা করতে, মাঠের জায়গা বজায় রেখে স্কুল ভবনটিও গুরুত্বপুর্ণ। তাই সমাজের বিশিষ্ট জনরা মাঠটি বাঁচাতে এগিয়ে এসেছে। যেকোন মুল্যে তারা মাঠ টাকে বাঁচাতে চায়। উল্লেখ্য প্রায় ২ কোটি ৬ লক্ষ্য টাকা ব্যায়ে রামপুর আদর্শ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সাইক্লোন সেন্টার কাম স্কুল ভবন মাঠের পশ্চিম পাশের কিছু অংশ ভবনের মধ্যে পড়ায় মাঠ টি রক্ষার দাবিতে এলাকার সর্ব স্থরের সচেতন মহল এই মানববন্ধন কমিটি পালন করে। ফুটবল মাঠটি রক্ষার দাবিতে পরবর্তিতে আরো কর্মসূচি গ্রহন করা হবে।


1