LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ বৃহস্পতিবার| ২৫ এপ্রিল ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

শার্শা পাইলট হাই স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়ম, দুর্নীতি ও অর্থ আত্নসাতের বিষয় প্রমান পাওয়া গেছে



শহিদুল ইসলাম,বেনাপোল প্রতিনিধি

শার্শা পাইলট হাই স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে অবৈধ নিয়োগ, অনিয়ম, দুর্নীতি ও অর্থ আত্নসাতের বিষয়টি তদন্তে প্রমানিত হলেও অদ্যবধি আইনানুগ ব্যবস্থা গ্রহণ করেননি সংশি­ষ্ট কর্তৃপক্ষ। এরই মধ্যে ০৪ বছর অতিবাহিত হতে চললেও কারও কোন উচ্চ বাচ্চ নেই।

দায় সারা ও গোজামিল দিয়ে চলছে শার্শা পাইলট হাই স্কুলের কর্মকান্ড। জাল জালিয়াতির মাধ্যমে অবৈধ ভাবে নিয়োগ প্রাপ্ত প্রধান শিক্ষক মোটা অংকের বিনিময়ে নিয়োগ বোর্ড ও বেইনবেইজ কর্মকর্তাদের মিথ্যা তথ্য দিয়ে প্রধান শিক্ষক হিসেবে এমপিও ভুক্তি হয়।

এরপর থেকে লাগামহীন দুর্নীতি, ভূয়া ভাউচারের মাধ্যমে লক্ষ লক্ষ টাকা অর্থ আত্নসাত বিদ্যালয়ের অব্যবহারিত নতুন ও পুরাতন বোর্ডের বই খাতা বিক্রয়সহ বিভিন্ন অনিয়মের অভিযোগ উঠেছে। আইনের শাষন ও প্রয়োগ না থাকায় হাতে নাতে একাধীক ঘটনা ধরা পড়লেও পার পেয়ে যাচ্ছে ঐ দূর্নীতিবাজ শিক্ষক। একাধিক পত্রিকায় এ ব্যপারে সংবাদ প্রকাশের পর তৎকালিন উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম শরিফুল আলম সার্টিফিকেট জালিয়াতি সহ অনিয়ম দূর্নীতির বিষয়টি তদন্তে সত্যতা প্রমানিত হওয়ায় অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা)র মধ্যমে যশোর জেলা শিক্ষা  অফিসারকে ৪৭ ফর্দ্দের তদন্তে প্রতিবেদন প্রেরণ করেন।

যাহার স্মারক নং ০৫.৪৪.৪১০০.০৮.০১.০১৩.২০১৫-(৫৮৮), তারিখ: ১২/০৭/২০১৮ ইং। রহস্য জনক কারনে জেলা শিক্ষা কর্মকর্তা ঐ শিক্ষকের বিরুদ্ধে কোন ব্যবস্থা গ্রহণ করেননি। এ ঘটনাকে কেন্দ্র করে শার্শা পাইলট হাই স্কুলের শিক্ষক, ছাত্র-ছাত্রী ও অভিভাবকদের মধ্যে চরম অসন্তোষ বিরাজ করছে।

বিশিষ্টজনেরা বলছেন ঐ শিক্ষকের বিরুদ্ধে কর্তৃপক্ষ ব্যবস্থা না নিলে যে কোন সময় বিদ্যালয়ে পরিবেশ কলুশিতসহ ঘটতেপারে অনাকাক্ষিত ঘটনা। এছাড়া ঐ দূর্নীতিবাজ শিক্ষক গত ২৯ শে মে ২০১৮ তারিখে স্কুল বন্ধের দিনে বিদ্যালয় পরিচলানা পর্ষদ ও শিক্ষকদের কাউকে না জানিয়ে শিক্ষা  বোর্ডের নতুন ও পুরাতন পাঠ্য বই ও খাতা বিক্রয় কালে স্থানীয় অভিভাবকদের হাতে নাতে ধরা পড়ে। আলমসাধু গাড়ি যোগে পাঠ্য বই ও খাতা নিয়ে যাওয়ার সময় নাভারন পুলিশ ফাড়ির ইনচার্জ সার্জেন্ট পলিটন মিয়া হাইওয়ে সড়ক থেকে জব্দ করেন।

যা ঘটনাটি উপজেলা প্রশাসনের তদন্তনাধিন রয়েছে। প্রধান শিক্ষক হিসাবে অবৈধ ভাবে নিয়োগের পর থেকে ভূয়া ভাউচারের মাধ্যমে বিদ্যালয়ের অর্থ তোসরুপ নিয়ম নীতি উপেক্ষা করে, বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের কাছে  সনদ বিক্রয়, প্রশাংসা পত্র বিক্রয়, পরীক্ষার ফিস এর টাকা ও সরকারী বিধি উপেক্ষা করে স্কুলে গাইড বই বিক্রয় করে আত্নসাত করেন। যা বিগত ২০১৪ ইং সালে বিদ্যালয়ের আভ্যান্তিরীন অডিটে ভূয়া ভাউচারের মাধ্যমে ১২ লক্ষ ৬৫ হাজার টাকা আত্নসাতের বিষয়টি উঠে আসে। আজও তার কোন সুরাহা হয়নি। ইতি মধ্যে শার্শা পাইলট মাধ্যমিক বিদ্যালয়টি অগ্রাধিকার ভিত্তিতে সরকারী করনের সকল কর্মকান্ড সম্পন্ন হয়েছে।

বিদ্যালয়টি জাতীয় করণ হলে শিক্ষার পরিবেশ ও গুনগতমান বৃদ্ধি করতে হলে অচিরেই প্রধান শিক্ষকের বিরুদ্ধে প্রচলিত আইনে ব্যবস্থা নেওয়ার দাবী জানিয়েছেন সচেতন অভিভাবক মহল। এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হাসান হাফিজুর রহমান চৌধুরী এক সাক্ষাতকারে বলেন শার্শা পাইলট হাই স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে নিয়োগে সনদ জালিয়াতির বিষয়টি তদন্তধীন আছে। এবং শিক্ষা বোর্ডের পাঠ্য বই ও নতুন-পুরাতন খাতা বিক্রয়ের বিষয়টি তদন্ত সম্পন্ন হলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


1