LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ শুক্রবার| ২৬ এপ্রিল ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

ভারতের সঙ্গে তিস্তা চুক্তি হবেই: প্রধানমন্ত্রী



 

চার দিনের ভারত সফর শেষে দেশে ফিরে গণভবনে সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তিস্তা চুক্তি হবেই। এটা নিয়ে এখনই হতাশার কিছু নেই। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী যে বিকল্প প্রস্তাব দিয়েছেন সেটিকে কালক্ষেপণ বলে মনে করছেন তিনি। এ বিষয়ে হতাশ না হয়ে মোদির দেওয়া কথায় ভরসা রাখছেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন: আমরা ডাউন স্ট্রিমে তাই তিস্তার পানি কেউ আটকে রাখতে পারবে না।প্রশ্ন রেখে শেখ হাসিনা বলেন, তিস্তায় (গজল ডোবায়) যখন বাধ করলো আমাদের যে সরকার ক্ষমতায় ছিলো তারা প্রতিবাদ তো দূরের কথা ‘টু’ শব্দ করলো না কেনো। উল্টো আমরা একটা ব্যারেজ করলাম। তখনকার সরকারকে বলতে শুনেছিলাম, ভারতকে শিক্ষা দিবেন!

মমতা যা বলেছেন তাতে তিস্তা চুক্তি একটি দীর্ঘসূত্রীতায় পড়ে যাবে। আমি তাকে উল্টো বলেছি, ঐ চারটি নদীর পানি তিস্তায় এনে আমাদের দেন।

তবে, মোদি বলেছে হাসিনা-মোদি ক্ষমতায় থাকতেই হবে তিস্তা চুক্তি হবে। আমরা অপেক্ষায় করতেই পারি। আমি এটাও বলে এসেছি, চেয়েছিলাম পানি পেলাম বিদ্যুৎ। দেখা যাক মমতা দিদি কতোটুকু বিদ্যুৎ দেন। আমরা কিনে নিবো।

এবারের ভারত সফর ফলপ্রসু বলে মন্তব্য করে শেখ হাসিনা বলেছেন: অতৃপ্তির কিছু নেই, তৃপ্তি নিয়েই ফিরেছি। ভারত একটি সার্বভৌমত্ব দেশ হিসেবে বাংলাদেশের যতোটুকু প্রাপ্য ততোকুটু দিয়েছে। আমাদের পাশাপাশি প্রতিবেশীরা যদি উন্নয়ন না হয় তাহলে আমাদের উন্নয়ন দীর্ঘস্থায়ী হবে না। আমি যে কানেকটিভিটি গড়ে তুলতে চেয়েছিলাম, সেটা এ সফরে সম্ভব হয়েছে।

এই সফরের আগে অন্যতম আলোচিত ছিলো সামরিক চুক্তি। কিন্তু শেষ পর্যন্ত চুক্তি না হলেও সমোঝতা স্মারক সাক্ষরিত হয়েছে দুই দেশের মধ্যে। ভারত থেকে পাওয়া মোট ঋণের মধ্যে ৫০০ মিলিয়ন ডলারের নমনীয় ঋণ পাওয়া যাবে সেনাবাহিনীর অস্ত্র কেনার জন্য। শুধু ভারত থেকেই নয় এই অর্থে যেকোনো দেশ থেকে অস্ত্র আনতে পারবে সেনাবাহিনী।

প্রটোকল ভেঙে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বিমানবন্দরে চলে আসা প্রসঙ্গে শেখ হাসিনা বলেন:মোদি যে সেখানে আসবেন আমি জানতাম না। আমাকে যখন জানানো হলো, প্রধানমন্ত্রী অপেক্ষা করছেন-আমি বেশ অবাক হলাম। তিনি যখন আসলো আমি তাকে বলে ছিলাম ‘হোয়াট এ প্রেজেন্ট সারপ্রাইজ’! সফরে আমার সঙ্গে যারা গিয়ে ছিলো সকলের সঙ্গে তিনি ধৈয্য করে কথা বলেছেন। অনেকের সঙ্গে ছবি তুলেছেন। সেলফি তুলেছেন। তার এভাবে বিমান বন্দরে চলে আসায় জাতি হিসেবে আমরা সম্মানীত হয়েছি।

বর্তমান বিশ্বে বাংলাদেশের অবস্থান আগের যেকোনো সময়ের থেকে দৃঢ়। যুক্তরাষ্ট্র, রাশিয়া, চীন, ভারত সকলের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক এখন বন্ধুত্বের। কিন্তু শেখ হাসিনার সরকার কিভাবে এ কঠিন বিষয়টি সম্ভব করে চলেছে? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন: আমাদের সরকার বঙ্গবন্ধুর দেখানো পথে চলছে-‘সকলের সঙ্গে বন্ধুত্ব কারও সঙ্গে বৈরিতা নয়’।প্রতিবেশি কিংবা কোনো কোনো দেশের মধ্যে দ্বিপক্ষীয় সমস্যা থাকতে পারে। আমরা কেনো সেটা দেখবো! ভারসম্য যে রক্ষা করা যায় সেটা আমরা করে দেখিয়েছি।


1