LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ শুক্রবার| ২৬ এপ্রিল ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

বেনাপোল বন্দরে হাজার হাজার কোটি টাকার আমদানি পন্য অরক্ষিত



শহিদুল ইসলাম,বেনাপোল প্রতিনিধি :স্থল বন্দর বেনাপোলে খোলা আকাশের নীচে রোদ বৃষ্টিতে ভিজে হাজার হাজার  কোটি  টাকার আমদানিকৃত পন্য গুনগত মান নষ্ট সহ অরিক্ষিত অবস্থায় পড়ে রয়েছে।
চুরি ডাকাতি  রৌদ্র বৃষ্টিতে ভিজে পন্যর গুনগত মান বিনষ্ট সহ  নানান  ধরনের শঙ্কা নিয়ে আমদানি কারকরা অত্যান্ত ঝুকির ভিতর ব্যবসা করছে।

 

শনিবার সকালে বেনাপোল স্থল বন্দরের ৩০, ৩১ নং ওপেন ইয়ার্ডে যেয়ে দেখা যায় সেখানে খোলা আকাশের নীচে আমদানিকৃত হাজার হাজার কোটি টাকার পন্য অযন্তে অবহেলায় পড়ে রয়েছে।
সুত্র জানায়, এসব আমদানি কৃত পন্যর জন্য বেনাপোল স্থল বন্দর কর্তৃপক্ষের নেই প্রয়োজনীয় কোন নিরাপত্তা কর্মী। আছে প্রতি ইয়ার্ডে একজন করে মাত্র আনছার সদস্য তারা আবার অস্ত্রবিহীন। এসব সদস্যদের বেধে রেখে পন্য চুরি ডাকাতি ছিনতাই হয়ে যায়।  সম্প্রতি একজন আনসার সদস্য সন্ত্রারাসীদেরকে বাধা দেওয়ায় তারা ঐ আনসার সদস্যকে বেধড়ক মারপিট করে হত্যা করে।
আমদানিকৃত পন্যর ভিতর সবথেকে বেশী অসুবিধা কাচা পন্যর। ভারত থেকে কাচামাল ফল পিয়াজ, মাছ, চাউল সহ অন্যন্য পন্য খোলা আকাশের নিচে থেকে রৌদ বৃষ্টিতে গুনগত মান নষ্ট হচ্ছে। আর ক্ষতিগ্রস্থ হচ্ছে ব্যবসায়িরা।
বেনাপোল বন্দরে ১০৮ কোটি টাকার কাজ চললে সংশ্লিষ্ট ইয়ার্ডে রোদ বৃষ্টি থেকে রক্ষা পাওয়ার জন্য কোন ছাওনির ব্যাবস্থা হচ্ছে না বলে সুত্র দাবি করে।
বেনাপোল আমদানি রফতানি সমিতির সহ সভাপতি আমিনুল হক জানান, বেনাপোল বন্দর থেকে কোটি কোটি টাকা সরকারকে বছরে রাজস্ব দিলে ও উন্নয়নের কোন ছোয়া না লাগায় বেহাল দশার ভিতর দিয়ে ব্যাবসায়ির আমদানি রফতানি করতে হচ্ছে।
বেনাপোল সিএন্ডএফ এজেন্ডের সভাপতি মফিজুর রহমান স্বজন বলেন, সরকারকে প্রতিবছর এ বন্দর থেকে পরোক্ষ ও প্রত্যাক্ষ ভাবে প্রায় ১০ হাজার কোটি টাকার রাজস্ব আমরা ব্যবসায়িরা দিয়ে থাকি। তারপর ও বন্দরের নিরাপত্তা সহ আমদানি পন্যর নিরাপত্তার ও কোন ব্যবস্থা নাই। এ বন্দর থেকে প্রায় রাত্রে চুরি হওয়ার মত ঘটনা ও ঘটে বলে তিনি জানান।
নির্ভরযোগ্য সুত্র জানায় এশিয়া মহাদেশের ভিতর সবচেয়ে বড় স্থল বন্দর বেনাপোল। সেখানে সিসি ক্যামেরার আওতায় না থাকার জন্য দুবৃত্তরা নানান সুযোগ সুবিধা পাওয়ার জন্য যে কোন সময় সুযোগ বুঝে চুরি ডাকাতি ছিনতাই করে থাকে।
বেনাপোল বন্দরের সিবিএ নেতা মনির হোসেন মজুমদার জানান আমরা সিসি ক্যামেরা বন্দরে নিরাপত্তা কর্মী বাড়ানো ও আমদানি পন্য যাতে নষ্ট না হয় সে ব্যপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানিয়েছি।


1