LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ বৃহস্পতিবার| ২৮ মার্চ ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

মুন্সীগঞ্জে ব্লগার বাচ্চু হত্যার ম‚ল পরিকল্পনাকারীসহ দুই জেএমবি সদস্য বন্দুক যুদ্ধে নিহত



রুবেল মাদবর,মুন্সীগঞ্জ 4TV


মুন্সীগঞ্জের শ্রীনগরে ব্লগার, মুক্তমনা লেখক, প্রকাশক ও সাংবাদিক শাহজাহান বাচ্চু হত্যার ম‚ল পরিকল্পনাকারীসহ দুই জেএমবি সদস্য পুলিশের সাথে বন্দুক যুদ্ধে নিহত হয়েছে। এসময় ৩ পুলিশও আহত হয়। আজ শুক্রবার ভোর ২ টায় শ্রীনগরের ষোলঘর ইউনিয়নের সাতগাঁও কে সি রোডে এ বন্দুক যুদ্ধের ঘটনা ঘটে। নিহতরা হলো- মো: শামীম @ কাকা@ বোমা শামীম (৪০), পিতা মৃত আব্দুল রশিদ সাং লৌক্ষা, থানা-পাকুন্দিয়া, জেলা- কিশোরগঞ্জ ও এখলাছুর রহমান @ এখলাছ (৩২), পিতা: মো: গিয়াস উদ্দিন, সাং খামার পাড়া, থানা ও জেলা-জামালপুর। আহত পুলিশ সদস্যরা হলেন- এএসআই মাসুদুর রহমান, এএসআই ইলিয়াস ও কনস্টেবল তানিম। তিনজনই মুন্সীগঞ্জ সদর হাসপাতালে ভর্তি রয়েছে।

পুলিশ জানায়, গোপন সংবাদের এবং তথ্য প্রযুক্তির মাধ্যমে জানতে পারে- কয়েকজন জঙ্গী সদস্য শ্রীনগর থানা এলাকা দিয়ে মুন্সীগঞ্জ জেলায় নাশকতাম‚লক কর্মকান্ড পরিচালনা করবে। উক্ত সংবাদ পেয়ে শ্রীনগর থাকা পুলিশ দুষ্কৃতিকারীদের ধরার জন্য শ্রীনগর থানাধীন কেসি রোড, ঢাকা-মাওয়া মহাসড়ক হইতে অনুমান ৫০০ গজ প‚র্বে পাকা রাস্তায় এবং কালী কিশোর স্কুল রোড, ঢাকা-মাওয়া মহাসড়ক সংলগ্ন এলাকায় চেক পোষ্ট বসায়।

শুক্রবার ভোর রাত ২টার সময় দুইটি মটর সাইকেল যোগে চারজন মটর সাইকেল আরোহীকে কেসিরোডস্থ চেক পোষ্টের দিকে আসতে দেখে থামানোর সংকেত দেওয়া হয়। প্রথম মটর সাইকেল আরোহীরা পুলিশের চেকপোষ্টের উপর ককটেল ছুড়ে এবং গুলিবর্ষণ করে। পুলিশ আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। গুলি বিনিময় শেষে পুলিশ ঘটনাস্থলে দুইজনকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। তাৎক্ষনিক আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত বলে ঘোষণা করে। এ ঘটনায় পুলিশের এএসআই (নি:) মাসুদ, এএসআই (নি:) ইলিয়াস ও কং/৪০৪ তানিম আহত হয়। আহত পুলিশ সদস্যদেরকে শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মুন্সীগঞ্জ সদর হাসপাতালে রেফার্ড করে। অপর মটর সাইকেলসহ আরোহীরা পালিয়ে যায়। ঘটনাস্থল থেকে উদ্ধার হয় একটি বিদেশী ৭.৬৫ পিস্তল, ১টি ম্যাগজিন, ৩ রাউন্ড গুলি, ১১টি তাজা ককটেল, ২টি ছোড়া, ১টি রেজি: বিহীন কালো পালসার (রেঞ্জার) মটর সাইকেল। গোলাগুলির সময় পুলিশ ৫রাউন্ড চাইনিজ গুলি, পিস্তলের ১৬ রাউন্ড গুলি, শর্টগানের ৩৭ রাউন্ড গুলি করেছে বলে প্রেস ব্রিফিং এর মাধ্যমে জানানো হয়েছে।


 
পরবর্তীতে শুক্রবার সকাল ১১ টায় মুন্সীগঞ্জ পুলিশ সুপারের কার্যালয়ের সভাকক্ষে এ বিষয়ে এক প্রেস ব্রিফিং দেয়া হয়েছে। প্রেস ব্রিফিং এ পুলিশ মোহাম্মদ জায়েদুল আলম পিপিএম সাংবাদিকদের সামনে এ বিষয়ে বিস্তারিত তুলে ধরেন। প্রেস ব্রিফিং এ সাংবাদিকরা বিভিন্ন প্রশ্ন করলে তারও উত্তর দেন তিনি। জঙ্গীদের কাছ উদ্ধারকৃত অস্ত্রগুলো এসময় প্রদর্শন করা হয়েছে। প্রেস ব্রিফিং এ পুলিশের অন্যান্য কর্মকর্তার মধ্যে উপস্থিত ছিলেন- অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম ও প্রশাসন) মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, শ্রীনগর-লৌহজং সার্কেল কাজী মাকসুদা লিমা, গজারিয়া-সদর সার্কেল খন্দকার আশফাকুজ্জামান, ডিআই ওয়ান নজরুল ইসলাম, শ্রীনগর থানার ওসি মো.ইউনুচ আলী প্রমুখ।

প্রেস ব্রিফিং জানানো হয়, সিরাজদিখান থানায় পুলিশের সাথে গুলি বিনিময়ে নিহত জঙ্গী মো: আব্দুর রহমানের দেয়া বর্ণনা এবং ক্রাইম রেকর্ড পর্যালোচনা করে নিশ্চিত হওয়া যায় নিহতদের মধ্যে একজন মুক্তমনা লেখক ও প্রকাশক শাহজাহান বাচ্চু হত্যা মামলার আসামী মো: শামীম @ কাকা@ বোমা শামীম (৪০), পিতা মৃত আব্দুল রশিদ সাং লৌক্ষা থানা-পাকুন্দিয়া, জেলা কিশোরগঞ্জ। তিনি মুক্তমনা ব্লোগার শাহজাহান বাচ্চুর হত্যার ম‚ল পরিকল্পনাকারী এবং ঘটনারস্থলে উপস্থিত থেকে পুরো হত্যাকান্ডটি পরিচালনা করে। তার বিরুদ্ধে মুক্তমনা লেখক ও প্রকাশক শাহজাহান বাচ্চুর হত্যা মামলাসহ ৫টি ডাকাতি মামলা রয়েছে। নিহত অপরজনের নাম এখলাছুর রহমান @ এখলাছ (৩২), পিতা: মো: গিয়াস উদ্দিন, সাং খামার পাড়া, থানা ও জেলা-জামালপুর। সে মুক্তমনা লেখক ও প্রকাশক শাহজাহান বাচ্চু হত্যা মামলায় জড়িত ছিল। সে বালুর চরে নিজেই বাসা ভাড়া নিয়ে অবস্থান করেছে এবং সকল আগ্নেয়াস্ত্র বিভিন্ন সস্থান থেকে ভাড়া বাসায় নিয়ে আসে। হত্যাকান্ডের পরে সে নিজেই অস্ত্রগুলো গাজীপুরে নিহত রহমানের নিকট নিরাপদে পৌঁছে দেয়।

উল্লেখ্য, গত ১১ জুন সন্ধ্যায় মুন্সীগঞ্জ সিরাজদিখানের প‚র্ব কাকালদী গ্রামে দুর্বৃত্তদের গুলিতে নিহত হন শাহজাহান বাচ্চু (৬০)। দু’টি মোটরসাইকেলে এসে তাকে গুলি করার পর দ্রæত পালিয়ে যায় দুর্বৃত্তরা। তিনি বিশাখা প্রকাশনা প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী ও জেলা কমিউনিস্ট পার্টির সাবেক সাধারণ সম্পাদক ছিলেন। মুক্তচিন্তার লেখক বাচ্চু লেখালেখি করতেন বিভিন্ন বøগ্ল ও সামাজিক যাগাযোগমাধ্যম ফেসবুকে।


1