LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ বৃহস্পতিবার| ২৮ মার্চ ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

একই পরিবারের তিন জন নতুন করে আক্রান্ত, সবাই স্থানীয়ভাবে সংক্রমিত



বাংলাদেশে আরো ৩ জনের মধ্যে করোনাইরাস শনাক্ত করা হয়েছে। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাড়ালো ১৭ জন।

মৃতের সংখ্যা আর বাড়েনি। আগের তথ্য অনুযায়ী একজনই রয়েছে এখন পর্যন্ত মৃতের সংখ্যা।

স্বাস্থ্য বিভাগের মহাপরিচালক আবুল কালাম আজাদ দুপুরে সংবাদ সম্মেলনে এই তথ্য জানান।

নতুন আক্রান্তদের মধ্যে দুজন পুরুষ। একজন নারী। নারীর বয়স ২২। পুরুষদের একজনের বয়স ৬৫, অপরজন ৩২।

তিনজনই একই পরিবারের সদস্য।

এরা সবাই স্থানীয়ভাবে সংক্রমিত। তবে তারা ইটালিফেরত প্রবাসীদের সংস্পর্শে এসেছিলেন যিনি আগেই আক্রান্ত হয়েছেন।

বাংলাদেশে করোনাভাইরাস পরিস্থিতি

৮ই মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাস আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়। সেসময় তিনজন করোনাভাইরাস আক্রান্ত শনাক্ত হওয়ার তথ্য জানায় আইইডিসিআর।

এরপর ১৪ই মার্চ শনিবার রাতে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক আরো দু'জনের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হওয়ার তথ্য জানান।

পরবর্তীতে সোমবার তিনজন এবং মঙ্গলবার আরো দু'জনের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হওয়ার তথ্য জানানো হয়।

বুধবার সংবাদ সম্মেলনে বাংলাদেশে করোনাভাইরাস আক্রান্ত প্রথম ব্যক্তির মৃত্যু সংবাদ নিশ্চিত করা হয়।

পাশাপাশি বুধবার আক্রান্ত চারজনের তথ্যও জানানো হয়।

আইইডিসিআরের পক্ষ থেকে জানানো হয় আক্রান্তদের সবাই বিদেশফেরত ব্যক্তিদের সংস্পর্শে এসেছিলেন।

'কোয়ারেন্টিনের শর্ত না মানলে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জানান'

বিদেশ থেকে বাংলাদেশে ফিরে আসা মানুষদের সরকারের ও স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে কোয়ারেন্টিন করার নির্দেশনা থাকলেও অনেকেই সেই শর্ত মানছেন না বলে শঙ্কা প্রকাশ করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক।

"যারা বিদেশ থেকে এসেছেন তাদের সেল্ফ কোয়ারেন্টিনে থাকার উপদেশ দিয়েছি আমরা। পাশাপাশি তাদের পরিবারের সদস্যদের সাথেও এর গুরুত্ব সম্পর্কে আলোচনা করেছি। কিন্তু আমরা বিভিন্ন সূত্র্র থেকে খবর পেয়েছি যে অনেকেই তা মানছেন না।"

আবুল কালাম আজাদ বলেন বিদেশ ফেরত ব্যক্তিদের চলাফেরা এবং সামাজিক মেলামেশা সীমিত করা গেলে করোনাভাইরাস প্রাদুর্ভাব নিয়ন্ত্রণ করা সম্ভব।

তিনি জানান প্রত্যেকে যার যার অবস্থান থেকে যেন জাতিকে রক্ষা করার জন্য ভূমিকা পালন করে, সেই আহ্বান জানিয়ে বার্তা প্রকাশ করা হবে।

"যদি কেউ কোয়ারেন্টিনের শর্ত না মানেন, তাহলে তার খবর যেন আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জানানো হয়

নতুন করে কী পদক্ষেপ নেয়া হচ্ছে?

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক জানান স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে দেশের সব অঞ্চলের প্রশাসনিক কর্মকর্তাকে তাদের করণীয় সম্পর্কে অবহিত করে বার্তা পাঠানো হয়েছে।

"দেশের সকল জেলা প্রশাসক, মেয়র, উপজেলা নির্বাহী অফিসারদের কাছে কী সতর্কতামূলক ব্যবস্থা নেয়া হবে তার পাশাপাশি এই অবস্থায় তাদের কর্তব্য সম্পর্কে জানিয়ে চিঠি দেয়া হয়েছে।"

এছাড়া কিছুদিনের মধ্যে ১ লাখের বেশি করোনাভাইরাস পরীক্ষা করার কিট দেশে আসবে বলে নিশ্চিত করেছেন স্বাস্থ্য বিভাগের মহাপরিচালক।

"আজই ২ হাজার কিট এসেছে। অতিসত্ত্বর আরো কিট আসবে।"

তবে আইইডিসিআরের বাইরে অন্যান্য প্রতিষ্ঠানে করোনাভাইরাস পরীক্ষা করার সিদ্ধান্ত জানানো হলেও পরীক্ষা রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা বিভাগের তত্বাবধানেই পরিচালিত হবে বলে নিশ্চিত করেন তিনি।

করোনাভাইরাস: শিশুদের কি বন্ধুদের সাথে খেলতে দেওয়া উচিৎ?

করোনাভাইরাস গাইড: আপনার প্রশ্নের উত্তর

করোনাভাইরাস ঠেকানোর সুযোগ কতটা কাজে লাগিয়েছে বাংলাদেশ

করোনাভাইরাস: লক্ষণ দেখা দিলে আলাদা থাকতে হবে কীভাবে

করোনাভাইরাস থেকে নিজেকে যেভাবে নিরাপদ রাখবেন

করোনাভাইরাস ঠেকাতে যে সাতটি বিষয় মনে রাখবেন

যে পরীক্ষার মাধ্যমে শনাক্ত করা যাবে করোনাভাইরাস

"সমস্ত জায়গায় বিনা প্রস্তুতিতে এই পরীক্ষা সম্প্রসারণ করা যাবে না। কারণ যথাযথ প্রস্তুতি না থাকলে যেই হাসপাতালে পরীক্ষা করা হবে সেখানকার চিকৎিসিক, কর্মচারী থেকে শুরু করে ঐ হাসপাতালে আসা সব রোগীর জীবন ঝুঁকির মুখে পড়তে পারে।"

তবে ঢাকার বাইরে অন্যান্য বিভাগেও এই পরীক্ষার সুবিধা সম্প্রসারণ করা হবে বলে জানান তিনি।

"বরিশাল বিভাগ বাদে বাংলাদেশের সব বিভাগে এই ধরণের পরীক্ষা করার সামর্থ্য আছে।"

আবুল কালাম আজাদ জানান আইইডিসিআরের হটলাইন নম্বর ছাড়াও ফেসবুকের মাধ্যমে করোনাভাইরাস সংক্রান্ত তথ্য ও অভিযোগ জানাতে পারবে মানুষ।

এরকম পরিস্থিতিতে ঢাকা ও চট্টগ্রামের উপনির্বাচন সহ যে কোনো ধরণের নির্বাচন বাতিল করার জন্য নির্বাচন কমিশনের কাছে অনুরোধ করা হয়েছে বলে জানান স্বাস্থ্য বিভাগের মহাপরিচালক।


1