LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ বৃহস্পতিবার| ২৫ এপ্রিল ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

বাতিল হলো ভারত ফেরত যাত্রীদের বাধ্যতা মুলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন



শহিদুল ইসলাম,বেনাপোল প্রতিনিধি।
 
ভারতে লকডাউনে আটকে পড়া ২৭০ বাংলাদেশি বেনাপোল স্থলবন্দর দিয়ে  দেশে ফিরেছেন। তবে  বাধ্যতামুলক  প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন নিয়ম উঠে যাওয়ায় তাদেরকে  নিজ বাড়িতে হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দিয়ে পাঠানো হয়েছে।
 
বুধবার (১৩ মে) সন্ধ্যায় এসমস্ত বাংলাদেশিরা ভারতের পেট্রাপোল বন্দর হয়ে বিশেষ ব্যবস্থায় দেশে ফেরে।  ব্যবসা,চিকিৎসা ও ট্যুরিষ্টে গিয়ে এরা ভারতের বিভিন্ন অঞ্চলে করোনায় লকডাউনে আটকা পড়েছিল।
 
জানা যায়, এর আগে ভারত থেকে যারা ফিরছিলেন করোনা সংক্রমণ রোধে তাদেরকে নিজ নিজ বাড়িতে হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেওয়া হচ্ছিল। কিন্তু তারা নিয়ম না মানায়  হোম কোয়ারেন্টাইন নিয়ম বাতিল করে সরকারী তত্বাবধানে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন চালু হয়।
 
গত ০৬ মার্চ থেকে ভারত ফেরত  যাত্রীরা সবাই বেনাপোল পৌর বিয়ে বাড়ি ও যশোর গাজীর দরগা প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে ১৪ দিন অবস্থান করছিল। পরে ঝুকি মুক্ত হলে বাড়ি ফিরছিলেন। ১৩ মে, সরকারী নতুন নির্দেশনা জারীতে বলা হয়, পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত কারো শরীরে করোনা উপস্বর্গ না থাকলে তারা নিজ বাড়িতে হোম কোয়ারেন্টাইনে থাকবে। এতে সুস্থ্য অসুস্থ্য সবাই বাড়ি ফিরছেন।
 
বেনাপোল ইমিগ্রেশন স্বাস্থ্য কেন্দ্রের মেডিকেল অফিসার আবু তাহের জানান, সরকারী নির্দেশনা মোতাবেক যাত্রীদের হোম ও প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন নির্ধারণ করা হচ্ছে। গতকাল ১২ মে পর্যন্ত যারা ফিরেছেন  তাদের কারো শরীরে করোনার কোন উপস্বর্গ না থাকলেও সবাইকে ১৪ দিনের জন্য প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হচ্ছিল। এখন সবাইকে নিজ বাড়িতে হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দিয়ে ছেড়ে দেওয়া হচ্ছে।  তবে কেউ করোনার সন্দেহ জনক হলে তাকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকতে হবে। যারা হোম কোয়ারেন্টাইনে থাকবেন তারা নিয়ম মানছেন কিনা তা নিয়মিত খোঁজ খবর নেওয়া হবে।
 
উল্লেখ্য, গত ৩৬ দিনে বেনাপোল স্থলপথে ভারত থেকে ফিরেছেন নারী,পুরুষ ও শিশুসহ  ৩ হাজার ৫'শ ২৪ জন। এরা সবাই ছিলেন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে।  তবে ফেরার সময় এরা সবাই ছিল করোনা সংক্রমণ মুক্ত।


1