LatestsNews
# টঙ্গীতে জাতীয় পার্টির দুই গ্রুপের পাল্টাপাল্টি সমাবেশের ডাক পুলিশের নিষেধাজ্ঞা। # টঙ্গীতে ট্রেনের ধাক্কায় যুবকের মৃত্যু # টঙ্গীতে যৌন হয়রানির অভিযোগে চিকিৎসক গ্রেফতার # টঙ্গীতে চোরাই মোবাইল চোরচক্রের ৯ সদস্য গ্রেফতার # টঙ্গীতে কিশোর গ্যাং ‘দাদা ভাই’ গ্রুপের মূল হোতাসহ গ্রেফতার ৬ # কাশিমপুর কারাগারে হাজতির মৃত্যু# টঙ্গীতে জাল টাকাসহ মাদক সম্রাজ্ঞী মোমেলা গ্রেফতার। # টঙ্গীতে অস্ত্রসহ মাদক কারবারি গ্রেপ্তার # টঙ্গীতে জাতীয় পার্টির আলোচনা সভা ও কমিটি গঠন # টঙ্গীতে বিএনপির ৪৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত # চট্টগ্রামে পাওনা টাকা চাওয়ায় ব্যবসায়ীকে হামলার হুমকি। # টঙ্গীতে বাসা ছাড়তে হুমকি দিল পুলিশ! # সাফারী পার্ক বেলকলির কোলে জন্ম নিলো আনারকলি # গাজীপুর সিটি কর্পোরেশন জাহাঙ্গীরগংদের হাতে জিম্মি ছিলো- মেয়র কিরণ # টঙ্গীতে ডাকাতির প্রস্তুতি কালে গ্রেফতার ৬# টঙ্গীতে ফেনসিডিলসহ গ্রেফতার ৩ # গাজীপুরে সন্ত্রাসী হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন # গাজীপুরে বঙ্গবন্ধু আন্তঃমহানগর বিতর্ক উৎসবের শুভ উদ্বোধন। # রেলের ভাড়া সমন্বয় করা হবে- রেলমন্ত্রী # গাজীপুরে সন্ত্রাসীদের হামলায় সাংবাদিক আহত
আজ শনিবার| ২৪ sep ২০২২
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

মধ্যপ্রাচ্যগামী বাংলাদেশিদের বিমান ভাড়ায় নাভিশ্বাস - অসাধু সিন্ডিকেটের কারসাজিতে আকাশচুম্বী বিমান ভাড়া



DESK NEWS 4TV বিষয়টি গড়িয়েছে উচ্চ আদালত পর্যন্তও। আইনজীবীরা বলছেন, বেনামে বিপুল পরিমাণ টিকিট কিনে সংকট সৃষ্টি করছে একটি পক্ষ। যদিও বাড়তি ভাড়া কমাতে এয়ারলাইন্সগুলোকে সতর্ক করা হয়েছে বলে দাবি সিভিল অ্যাভিয়েশনের। তবে দায় নিতে নারাজ অপারেটররা বলছেন, চাহিদার তুলনায় পর্যাপ্ত আসন না থাকায় কমছে না দাম। আপনি সৌদি আরব যাবেন, নাকি দুবাই, ওমান কাতার? যেখানেই যেতে চান, আর যে এয়ারলাইন্সেরই টিকিট কাটতে চান, আপনাকে ধরে নিতে হবে ওয়ানওয়ে যাত্রায় আপনাকে গুনতে হবে লাখ টাকার ওপরে। এমনই নৈরাজ্য চলছে বাংলাদেশ থেকে মধ্যপ্রাচ্য যাত্রার বিমান টিকিট নিয়ে। অথচ এসব গন্তব্যে যারা যাচ্ছেন তাদের প্রায় সবাই প্রবাসী শ্রমিক, দেশে আসা রেমিট্যান্সের সবচেয়ে বড় জোগানদাতা। এবার এ সংকট সমাধানে ভুক্তভোগীরা দ্বারস্থ হয়েছেন উচ্চ আদালতের। যেখানে আসা অভিযোগ নিয়ে আইনজীবীরা বলছেন, অদৃশ্য এক সিন্ডিকেটের জালে বন্দি বিমান টিকিটের সিংহভাগ। সুপ্রিম কোটের আইনজীবী শিশির মনির বলেন, আমরা আদালতের সামনে আনার চেষ্টা করব বিমান ভাড়ার নিয়ে যা হচ্ছে একটা সিন্ডিকেটিক, কোনো একটি নির্দিষ্ট কর্তৃপক্ষ তারা অগ্রিম টিকিট কিনে নিয়ে রাখছে অধিক সংখ্যক। দেখা যাচ্ছে বুকিং যে নামে দেওয়া হচ্ছে শুরুতে, শেষ পর্যন্ত তারা ট্রাভেল করছেন না। তবে, সিভিল অ্যাভিয়েশনের দাবি, ভাড়া কেন কমছে না তা জানতে চাওয়া হয়েছে মধ্যপ্রাচ্যগামী এয়ারলাইন্সগুলোর কাছে, করা হয়েছে সতর্কও। যদিও দায় নিতে নারাজ ফ্লাইট অপারেটররা। বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুল ইসলাম বলেন, মধ্যপ্রাচ্যগামী এয়ারলাইন্সগুলোর কর্মকর্তাদের সঙ্গে বসে আমরা আমাদের অসন্তুষ্টির বিষয়গুলো বলেছি। তারা কেন ভাড়া বাড়িয়েছে এটি বিচার বিশ্লেষণ করার জন্য তাদেরকে অনুরোধ করা হয়েছে। আর যদি তা না হয় আমরা একটা কঠোর ব্যবস্থা নিতে পারি বা অবস্থানে যেতে পারে বলে তাদের আমরা সতর্ক করেছি। এয়ারলাইন্সগুলোর দাবি, করোনার ক্ষতি এখনও কাটিয়ে উঠতে পারেননি তারা। এয়ারস্প্যান লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক কাজী ওয়াহিদুল আলম বলেন, ফ্লাইট অপারেটরদের ওপর দায় দেওয়ার সুযোগ নেই, কারণ অপারেটরা তো তারা কর্মশিয়াল ফ্লাইট অপারেটর করছে। তারা তো কোনো চ্যারিটি ফ্লাইট না। তিনি আরও বলেন, কোভিডকালীনে খালি এয়ারক্যাপ্ট চলে গেছে, বিমান তখন কিন্তু তাদের লস করতে হয়েছে, একটা সিটের জন্য যখন ৫ জনের চাহিদা থাকে, তখন স্বাভাবিকভাবে দাম বেড়ে যাবে। এখন পর্যন্ত মধ্যপ্রাচ্যের ৫টি রুটে ৭ থেকে ৯ হাজার টাকা পর্যন্ত ভাড়া কমিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। কিন্তু মোট চাহিদার তুলনায় বিমানের আসন ক্যাপাসিটি খুবই কম হওয়ায় তার প্রভাব বিদেশি এয়ারলাইন্সগুলোর টিকিটে পড়ছে যৎসামান্যই।


1