LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ বৃহস্পতিবার| ২৮ মার্চ ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

মহাসড়কের উপর ঝুঁকিপুর্ণ বাজার, বাড়ছে যানজট ও দুর্ঘটনা ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে এক বছরে শতাধিক প্রাণহানি



টি.আই সানি,গাজীপুর:
গাজীপুরের শ্রীপুর উপজেলার ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের উপর ৫ কিলোমিটার এলাকাজুড়ে একাধিক স্থানে স্থায়ী ও ভাসমান বাজারের ফলে সারাক্ষণই যানজট লেগেই থাকে। যত্রতত্র ও অব্যবস্থাপনা পূর্ন বাজার বসায় প্রতিনিয়ত ঘটছে প্রাণহানির ঘটনা।
 
মহাসড়কের মাওনা চৌরাস্তা, এমসি বাজার, নয়নপুর বাজার ও জৈনা বাজার হতে মহাসড়কের নিরাপত্তাদানকারী হাইওয়ে পুলিশের বাণিজ্যেরও অভিযোগ রয়েছে। বর্তমান সরকারের আমলে রাজধানী ঢাকার সাথে ময়মনসিংহ বিভাগের লোকজনের নির্বিঘ্নে যাতায়াতের জন্য ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের জয়দেবপুর হতে ময়মনসিংহ পর্যন্ত ৮৭ কিলোমিটার মহাসড়ক চার লেনে উন্নীত করলেও চার লেনের সুফল পাচ্ছে না চলাচলকারী যাত্রীসাধারণ।
 
 
এছাড়াও মাওনা থেকে জৈনা বাজার পর্যন্ত মহাসড়কের দুই পাশে সারিবদ্ধ ভাবে ট্রাক, লেগুনা, অবৈধ সিএনজি ষ্ট্যান্ড বসিয়ে হাইওয়ে পুলিশের নামে চাঁদাবাজি করছে একাদিকচক্র। মহাসড়কের অন্যতম গুরুত্বপুর্ণ মাওনা চৌরাস্তায় অধিকাংশ জায়গা দখল করে ভাসমান বাজার বসানোর ফলে সারাদিনই লেগে আছে যানজট। মাওনা চৌরাস্তা ফ্লাইওভারের নিচে মহাসড়কের উপর অবৈধভাবে বসানো হয়েছে কয়েকশ দোকান, যেখান থেকে প্রতিদিনই চাঁদা তোলা হয়। ভ্রাম্যমান হকার ও বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের মালামাল লোড-আনলোডের গাড়ী অপরিকল্পিতভাবে দাঁড়িয়ে থাকে।
 
 
পুলিশের নির্বিকার ভুমিকায় সারাদিন যানজটের কবলে পড়ে থাকতে হয় যাত্রী সাধারণের। ভবন মালিকরা ফুটপাতে দোকান ও ভবন নির্মাণ সামগ্রী মহাসড়কে দিনের পর দিন ফেলে রাখায়, মহাসড়ক সংকুচিত হয়ে পড়েছে। এমসি বাজারের কাঁচামাল ব্যবসায়ী নুরুমিয়া জানান, রাস্তার মধ্যে ইজারাদার আমাদের বসিয়েছে। এজন্য দৈনিক ১’শ টাকা করে ইজারাদারদের দিতে হয়।
 
জৈনা বাজারে মহাসড়কের দোকানদার আমিনুল হক জানান, জীবিকার তাগিদে সড়ক দুর্ঘটনার ঝুঁকি নিয়েও আমরা মহাসড়কের উপরেই দোকান চালাই। যানজট ও সড়ক দুর্ঘটনার অজুহাতে পুলিশ আমাদের উঠিয়ে দিলেও ইজারাদারের সাথে মিটমাট করে আবার বসার অনুমতি দেয়া হয়। নয়নপুর বাজারের ইজারাদার গিয়াস উদ্দিন জানান, ২৮লাখ টাকায় এক বছরের জন্য ইজারা পেয়েছি।
 
 
অন্যত্র সরকারী জায়গা না থাকায় পুলিশকে ম্যানেজ করেই মহাসড়কের উপরই বাজার বসাতে হয়। এদিকে মহাসড়ক দখল করে ট্রাক, লেগুনা ও সিএনজি স্ট্যান্ড, ভাসমান বাজার বসানোয় ক্রমেই বাড়ছে মহাসড়কের মৃত্যুর মিছিল। গত এক বছরে ওই সাত কিলোমিটার এলাকায় শতাধিক মৃত্যুর ঘটনা ঘটেছে বলে জানা গেছে। এছাড়াও ঝুঁকিপুর্ণ ভাবে চাঁদা আদায়কালে কাভার্ড ভ্যানের চাপায় মহাসড়ক পুলিশের কন্সটেবল রুহুল আমীনের মৃত্যু হয়েছে।
 
এ ব্যাপারে মাওনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান এসব বাজারের সাথে সংল্লিষ্টতার অভিযোগ অস্বীকার করে জানান, বার বার উচ্ছেদ করা হলেও এশটি চক্র বাজার বসায়। আমরা বাজারের ছবিসহ ইজারা বাতিলের জন্য পুলিশের উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করেছি। তাদের নির্দেশ পেলেই বাজার উচ্ছেদ করা হবে।


1