LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ রবিবার| ২৮ এপ্রিল ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

ইটভাটার মাটি রাস্তায়। ঘটছে দূর্ঘটনা। গাংনীতে স্কুলের পার্শে অবৈধ ভাবে গড়ে উঠছে ইটভাটা। প্রশাসন নিরুপায় না কি নির্বিকার ?



এম এ লিংকন,মেহেরপুর Channel 4TV : মেহেরপুরের গাংনীতে পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ছাড়াই অবৈধ ভাবে যত্রতত্র ভাবে গড়ে উঠছে ইটভাটা। অবৈধ ইটভাটা নির্মানের ফলে একদিকে সরকার বিপুল পরিমান রাজস্ব হারাচ্ছে অন্যদিকে পরিবেশের মারাত্বক ক্ষতি হচ্ছে। প্রশাসন কোন ব্যবস্থা না নেওয়ায় সমালোচনার মুখে পড়েছে তারা। অবৈধ ইটাভাটা গুলো রাস্তা ও স্কুলের পার্শে হওয়ায় বিপাকে পড়েছে রাস্তায় চলাচলকারী যানবাহন পথচারী ও ছাত্রছাত্রীরা।
স্থানীয়রা জানান,গাংনী উপজেলার গাড়াডোব,তেরাইল,বামুন্দী ও শুকুরকারকান্দি সহ বিভিন্ন স্থনে অবৈধ ভাবে গড়ে উঠছে ইটভাটা। এসব ইটভাটায় ট্রলিযোগে মাটি বহন করার কারনে রাস্তায় মাটি পড়ে দূর্ঘটনা ঘটছে। দূর্ঘটনায় অনেকেই পঙ্গত্ব বরণ করেছে।
গাড়াডোব গ্রামের বাসিন্দারা অভিযোগ করে বলেন, গাড়াডোব মাধ্যমিক বিদ্যালয় সংলগ্ন এলাকায় অবৈধ ভাবে ইটভাটা নির্মান কাজ শুরু করেছে বাহাগুন্দা গ্রামের আবেদ আলীর ছেলে নুর ইসলাম। অন্য স্থান থেকে মাটি এনে এ অবৈধ ইটভাটায় রাখার কারনে রাস্তায় চলাচলের অনুপোযুগী হয়ে পড়েছে। মাটি পড়ে রাস্তা পিচ্ছিল হওয়ার কারনে গতকাল শুক্রবার গাড়াডোবে বেশ কয়েক টি দূর্ঘটনা ঘটে। দূর্ঘটনায় একটি ট্রাক উল্টে যায়। এছাড়া নছিমন,মটরসাইকেল দূর্ঘটনার কবলে পড়ে।
গাড়াডোব মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মান্নান অবৈধ ইটভাটা বন্ধের আহবান জানিয়ে তিনি বলেন,বিদ্যালয়ের পার্শে ইটভাটা স্থাপন হওয়ায় কোমলমতি শিশুদের স্বাস্থ্য ঝুকিতে পড়বে। তেমনী পরিবেশের মারাত্বক ক্ষতি হবে। যে কোন মূল্যে অবৈধ এ ইটভাটা বন্ধ না হলে বিদ্যালয় টি বন্ধ করা ছাড়া কোন পথ থাকবেনা।
গাড়াডোব গ্রামের সাবেক ইউপি সদস্য উসমান গনী জানান,অবৈধ ইটভাট বন্ধ না হলে তাদের সন্তানদের স্বাস্থ্যর কথা ভেবে ঐ স্কুলে পড়ালেখা করানো সম্ভব হবেনা। বাধ্য হয়ে অন্য কোন স্কুলে পড়াশুনার ব্যবস্থা করতে হবে। গাংনী উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যান কর্মকর্তা মাহবুবুর রহমান জানান,ইটভাটার বায়ু দুষনের কারনে কোমল মতি শিশুদের পাশাপাশি বৃদ্ধরাও বিপাকে পড়বে।
স্থানীয়রা আরো জানান, কর্তৃপক্ষের নজরদারি না থাকার কারনে ফসলী জমিতে অবৈধ ভাবে ইটভাটা গড়ে উঠছে। অবৈধ ভাবে ইটভাটা নির্মানের ফলে ফসল ও পরিবেশের ব্যাপক ক্ষতি হচ্ছে। এছাড়া আবাদি জমি থেকে মাটি সংগ্রহ করার কারনে জমির উর্বরতা কমে যাচ্ছে। স্থানীয়রা আরো জানান,অবৈধ ইটভাটা বন্ধে জেলা প্রশাসক,সিভিল সার্জন,গাংনী উপজেলা নির্বাহী অফিসার সহ সরকারী বিভিন্ন দপ্তরে লিখিত দেয়া হলেও এ পর্যন্ত কোন ব্যবস্থাই নেয়া হয়নী। গাংনী উপজেলা নির্বাহী অফিসার আরিফ উজ জামান জানান,অবৈধ ইটভাটা বন্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে। 
    



1