LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ শুক্রবার| ২৯ মার্চ ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

শহীদ ’সিরাজ’ লেক কে ’নীলাদ্রী’ ডিসি পার্ক নামকরণে ক্ষোভ



সুনামগঞ্জ প্রতিনিধি
সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা সীমান্তে শহীদ ’সিরাজ’ লেক কে ’নীলাদ্রী’ ডিসি পার্ক নামকরনে ক্ষোভ প্রকাশ করেছে স্থানীয় জনসাধারন ও মুক্তিযোদ্ধাগন। ভারত-বাংলাদেশ সীমান্তে মেঘালয় পাহাড় ঘেষা তাহিরপুর উপজেলায় উত্তর শ্রীপুর ইউনিয়নের ট্যাকেরঘাটে অবস্থিত এ দৃষ্টি নন্দন  লেকটির। ২১জুলাই শুক্রবার বাংলাদেশ ট্যুরিজম বোর্ড এর অর্থায়নে ’নীলাদ্রি’ ডিসি পার্ক এর উন্নয়ন কাজের ভিত্তি প্রস্তর আনুষ্ঠানিক উদ্বোধন করেন সুনামগঞ্জ জেলা প্রশাসক সাবিরুল ইসলাাম। ভিত্তি প্রস্তর উদ্বোধনের পর থেকেই সামাজিক যোগাযোগের মাধ্যম ফেইসবুক সহ বিভিন্ন মাধ্যমে জেলা ও স্থানীয় পর্যায়ে নামকরন নিয়ে দেখা যায় মিশ্র প্রতিক্রিয়া। এনিয়ে চরম ক্ষোভ প্রকাশ করেন স্থানীয় মুক্তিযোদ্ধা ও জনগন। স্থানীয় মুক্তিযোদ্ধাদের অভিযোগ,লেকটির সঙ্গে মুক্তিযুদ্ধের অনেক স্মৃতি জড়িত। যুদ্ধ পরবর্তী সময়ে এ লেকটির নামকরন করা হয়েছে একজন শহীদ মুক্তিযোদ্ধার নামে। এতদিন গুটি কয়েক পর্যটক লেকটির নাম নীলাদ্রী দিলেও এবার খোদ প্রশাসন লেকটির নাম নীলাদ্রী ডিসি পার্ক নামকরণ করে তাহিরপুরে ইতিহাস বিকৃতি করা হয়েছে। লেকটি ২০১৩সালে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে লেকটি কখনো বাংলার কাশ্মীর,কখনো নিলাদ্রী,কখনো সীমান্ত লেক,কখনো পরিতাক্ত চুনাপাথর কোয়ারী নামে পরিচয় পায় শুধুমাত্র পর্যটকদের কাছে। সম্প্রতি বাংলাদেশ ট্যুরিজম বোর্ড তাহিরপুর উপজেলার একাধিক স্থানে পর্যটন কেন্দ্র তৈরী করার উদ্যোগ গ্রহন করে। এরই ধারাবাহিকতায় ট্যাকেরঘাট খনিজ প্রকল্প এলাকায় লেকটির ভাইরাল নাম ’নীলাদ্রীর’ সাথে মিল রেখে”নীলাদ্রী” ডিসি পার্ক নাম করন করে আনুষ্টানিক ভাবে ভিত্তি প্রস্থর স্থাপন করে বাংলাদেশ ট্যুরিজম বোর্ড। আনুষ্ঠানিক ভাবে নীলাদ্রী ডিসি পার্ক নাম করনের পর থেকেই বিভিন্ন মাধ্যমে দেখা দেয় মিশ্র প্রতিক্রিয়া। সাদেক আলী,আপু তালুকদার সহ স্থানীয় লোকজন ও সুনামগঞ্জ জেলার সচেতন মহল বলেন,লেকটির নামকরণ করা হয়েছিল একজন শহীদ মুক্তিযোদ্ধার নামে ”শহীদ সিরাজ লেক’। স্থানীয় কৃষ্টি,সংস্কৃতির সাথে মিল রেখে লেকটির নামকরণ করা হলে তাহিরপুরের ঐতিহ্য বহন করতো। বর্তমানে এই কাল্পনিক নীলাদ্রি নামটি বড় বেমানান। নিজস্ব স্বকীয়তাও ইতিহাস ঠিক রেখে এই লেকটির নাম নামকরণ করা হলে তাহিরপুর তথা সুনামগঞ্জের সুনাম আরো বাড়বে তাহিরপুর উপজেলাও আরো পরিচিতি পাবে। তাহিরপুর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার রফিকুল ইসলাম বলেন,এ লেকটির সঙ্গে মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধাদের অনেক স্মৃতি বিজড়িত। একজন শহীদ মুক্তিযোদ্ধার নামে ট্যাকেরঘাট চুনাপাথর খনি প্রকল্পের লেকটির নাম করন করা হয়েছিল শহীদ সিরাজ লেক। আমরা চাই পার্কটিও শহীদ সিরাজের নামেই হোক। তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান কামরুজ্জামান কামরুল বলেন,তাহিরপুরের ইতিহাস ঐতিহ্য অনেক প্রাচীন ও সমৃদ্ধ । আমরা চাই তাহিরপুরের ইতিহাস ঐতিহ্যের সাথে সংগতি রেখে এই পার্কটির নামকরন করা হোক। সুনামগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ সাবিরুল ইসলাম বলেন,এর আগে এই লেকটির নামকরণের বিষয়ে আমার জানা ছিলনা। উদ্বোধনের সময় স্থানীয় নেত্রী-বৃন্ধ ও এলাকার লোকজন উপস্থিত ছিলেন। কেউ আমাকে এই বিষয়টি জানান নি যে এটি স্বাধীনতা পরবর্তী সময়ে একজন শহীদ মুক্তিযোদ্ধার নামে নামকরণ করা হয়েছিল। আমরা শহীদ মুক্তিযোদ্ধাদের সম্মান দিতে চাই সে চিন্তা থেকেই খনিজ প্রকল্পের পুরো এলাকাটাকে’ সিরাজ ভ্যালী ’নামে নামকরন করে দেব।


1