LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ মঙ্গলবার| ১৬ এপ্রিল ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

মুন্সীগঞ্জে পদ্মার ভয়াবহ ভাঙ্গনের মুখে ৩০ টি গ্রাম হুমকির মুখে ২টি উপজেলা.



রুবেল মাদবর মুন্সীগঞ্জ জেলা প্রতিনিধ:
জেলার ২ টি উপজেলা লৌহজং ও টঙ্গিবাড়ী  উপজেলার নদী তীরবর্তী প্রায় ৩০ টি গ্রাম পদ্মার ভয়াবহ ভাঙ্গনের মুখে পড়েছে।লৌহজং উপজেলার গাঁওদিয়া,কলমা,ডহুরী গ্রাম এবং টঙ্গিবাড়ী উপজেলার হাসাইল ইউনিয়নের বানারী, কান্দিপাড়া,সবচেয়ে বেশী ভাঙ্গনের কবলে পড়েছে বড়াইল, মাইজগাঁও, মিতারা, জৈনসার, বীরতারা, বাঘবাড়ী, সরিষাবনসহ প্রায় ৩০ টি গ্রামে প্রতিনিয়ন ভেঙ্গে বসতবাড়ী। স্থানীয়দের তথ্যমতে প্রতিদিন ৩০-৪০ টি বসতবাড়ী নদীগর্ভে বিলীন হচ্ছে । সরেজমিনে টঙ্গিবাড়ী পজেলার কামারখারা ইউনিয়নের বড়াইল গ্রামে গিয়েদেখা যায়, শত বছরের পুরানো বড়াইল জামে মসজিদটি ভোর রাতে নদীগর্ভে বিলীন হয়ে যায়। এতে করে মুসল্লিরা পাশেই অস্থায়ীভাবে নামাজ আদায় করতে দেখা গেছ। এর ঠিক পাশের বাড়ীটি জমিলা বেগমের তারকান্নায় আশে পাশের শত শত লোক ভিড় জমায়। কাছে গিয়ে জানাযায়,এই কান্না কোন স্বজন হারানো কান্না নয়। এই কান্না বাপ দাদার পৈত্রিকভিটা হারানো কান্না। জামিলা বেগমের স্বামীর বাড়ী গত বছর এই দিনে রাক্ষুসে পদ্মা কেড়ে নেয়। এবার নিজের বাপের বাড়ীতে ঘরবাড়ী নিয়ে আশ্রয় নিয়েছেন। কিন্তু রাক্ষুষে পদ্মা গত রবিবার তার বসতবাড়ীর অর্ধেক অংশ ভেঙ্গে নিয়ে যায়। এখন তার বসতভিটা হুমকিতে রয়েছে । বসতবাড়ী অন্যত্র সরানো এবং  ছেলে সন্তান নিয়ে কোথায় যাবে এ নিয়ে কান্নাকাটি করছেন। প্রতিবছর এসব নদী তীরবর্তী গ্রামের বাড়ীঘর পদ্মার ভাঙ্গনের কবলে পড়ে। এখন পর্যন্ত  প্রায় ২ শতাধিক লোকের বসতবাড়ী নদী গর্ভে চলে গেছে। যারা এখন ভাঙ্গণের তারা কোন মতে ঘরবাড়ী অন্যত্র সরিয়ে ফেলছেন। অনেকে জায়গার অভাবে ভরা বর্ষার কোথায় গিয়ে আশ্রয় নিবে এই ভেবে পানির দামে ঘর, দরজা  বিক্রি করে দিচ্ছেন।একই গ্রামের বাসিন্ধা মোঃরফিক মিয়া কান্না জড়িত কন্ঠে বলেন, রাতে আমাদের ঘুম হয়না। আমার ৬০ লক্ষ টাকার বসত বাড়ী,পাড়া প্রতিবেশী ও আন্তীয় স্বজনদের মায়া ছেড়ে কোনমতে জান মাল নিয়ে এলাকা ছেড়ে চলে যাচ্ছি।৭০ বছরের বৃদ্ধ আছিয়া বেগম বলেন, আজকালের মধ্যে স্বামীর পৈত্রিক বসত ঘরটি ভেঙ্গে অন্যত্র সরিয়ে না নিলে এই ঘরটি আর রক্ষা করা যাবেনা। আর বসত ঘরটিও বিক্রি করতে পারছিনা। কেন পারছেন না জাবাবেতিনি বলেন, ১০ টাকার মাল ৫ টা বলে এ কারনে বিক্রিও করতে পারছিনা।এ বিষয়ে কামারখারা ইউনিয়নের চেয়ারম্যান মো: মহিউদ্দিন হালদার জানান ,এলাকার অধিকাংশ নদী তীরবর্তী গ্রাম পদ্মায় ভেঙ্গে যাচ্ছে। ভাঙ্গনের শিকার ক্ষতিগ্রস্থদের তিনি ঘরবাড়ী নিয়ে ইউনিয়ন পরিষদের মাঠ, পো: অফিসের মাঠ এবং স্কুলের মাঠে আপাতত আশ্রয় নেওয়ার জন্য আহব্বান জানান। তিনি আরো জানান.সরকার যদি পদ্মায় কোন বেরিবাদ দিয়ে দেয় তাহলে নদী ভাংগা গ্রাম গুলো রক্ষা পাবে. পরবর্তীতি প্রশাসন ও পানি উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষের সাথে আলাপ আলোচনা করে একটি স্থায়ী সমাধানের আশ্বাস দেন।


1