LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ শনিবার| ২৭ এপ্রিল ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

পর্যায়ক্রমে সব পাঠ্যবই সহজ-সুখপাঠ্য হবে: শিক্ষামন্ত্রী



মাধ্যমিক পর্যায়ে নবম-দশম শ্রেণীর বিজ্ঞান বইয়ে আরও আধুনিক ও সুখপাঠ্য করে পরিমার্জন করা হয়েছে—এতে করে বিজ্ঞান শিক্ষাকে আরেক ধাপ এগিয়ে নিয়ে যাবে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

মঙ্গলবার সকালে সচিবালয়ে পরিমার্জিত এমন ছয়টি বই শিক্ষামন্ত্রীর হাতে তুলে দিয়েছেন অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল ও অধ্যাপক মো. কায়কোবাদ নেতৃত্বাধীন কমিটি।

এসময় শিক্ষামন্ত্রী বলেন, পর্যায়ক্রমে সব কটি পাঠ্যবই উন্নত করা হবে।

আর পাঠ্যবই থেকে সকল ধরনের মৌলবাদী চিন্তা চেতনা দূর হবে বলে আশা প্রকাশ করেছেন শিক্ষাবিদ ড. মুহম্মদ জাফর ইকবাল।

মাধ্যমিক পর্যায়ে বারোটি পাঠ্যবই পরিমার্জন করে সহজ সাবলীল করতে দায়িত্ব দেয়া হয় শিক্ষাবিদ ড. মুহাম্মদ জাফর ইকবাল ও অধ্যাপক মোহাম্মদ কায়কোবাদ নেতৃত্বাধীন কমিটিকে। কমিটি এ পর্যন্ত বিজ্ঞানভিত্তিক ছয়টি বই পরিমার্জন করে শিক্ষামন্ত্রীর হাতে তুলে দেন।

কমিটির প্রধান ড. মুহাম্মদ জাফর ইকবাল বলেন, স সম্পূর্ণ আধুনিক ও সহজ করে পরিমার্জন করা হয়েছে বইগুলো—যা পাঠদানে সহজ এবং জ্ঞানভিত্তিক।

দেশের শিক্ষা ব্যবস্থায় ধর্মীয় মৌলবাদ ঢুকে পড়ায় দুঃখ প্রকাশ করে তিনি আরও বলেন, এ অবস্থা থেকে নতুন প্রজন্মকে বের করে নিয়ে আসতে হবে। এ বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় উদ্যোগ নেবে বলে আশা প্রকাশ করেন এই শিক্ষাবিদ।

এর আগে শিক্ষামন্ত্রীর হাতে পরিমার্জিত ছয়টি বিজ্ঞান বইয়ের অনুলিপি ও ছাপার জন্য সিডি তুলে দেয়া হয়। পরিমার্জিত বইগুলোর মধ্যে রসায়ন, পদার্থবিজ্ঞান, জীববিজ্ঞান, সাধারণ বিজ্ঞান, গণিত ও উচ্চতর গণিত।

শিক্ষামন্ত্রী জানিয়েছেন, পর্যায়ক্রমে সব পাঠ্যবই সহজ ও সুখপাঠ্য করা হবে।

শিক্ষার মান বাড়াতে সরকার সব ধরনের উদ্যোগ নেবে বলেও জানান শিক্ষামন্ত্রী।


1