LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ শনিবার| ২৭ এপ্রিল ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

আশুলিয়ায় জমি বিক্রিসহ বরাদ্ধের টাকা আতœসাতের অভিযোগ উঠেছে ওই স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে



নিজস্ব প্রতিবেদকঃ
আশুলিয়ার ইয়ারপুর হাই স্কুল উন্নয়নের কথা বলে স্কুলের জমি বিক্রিসহ বরাদ্ধের টাকা আতœসাতের অভিযোগ উঠেছে ওই স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে। শুধু স্কুলের জমি আর বরাদ্ধকৃত টাকাই নয় স্কুলের উন্নয়নের কথা বলে সরকারী বিলের লিজ দিয়ে প্রায় অর্ধ কোটি টাকা হাতিয়ে নেওয়ারও অভিযোগ উঠেছে। স্কুলের ম্যানেজমেন্ট কমিটির সদস্য, শিক্ষক, স্থানীয়রা এ অভিযোগ করেন।

অনুসন্ধানে জানা গেছে, গত চার মাস আগে স্কুলের খেলার মাঠে বালু ভড়াটের জন্য উপজেলা প্রশাসন থেকে দুই লাখ টাকা বরাদ্ধ দেওয়া হয়। এর চার মাস পার হয়ে গেলেও চার ট্রাক বালু ফেলিয়ে প্রধান শিক্ষক পুরো দুই লাখ টাকা আতœসাৎ করে নিয়েছে। এখানেই খ্যান্ত হননি তিনি, স্কুল সংস্কারের জন্য উপজেলা কর্তৃপক্ষের কাছ থেকে পাওয়া পাঁচ বান টিনও টাকার বিনিময়ে সভাপতি জমত আলীকে দিয়ে দিয়েছে।
এছাড়াও স্কুলের বিদ্যালয়ের প্রায় ৫০ শতাংশ জমি ম্যানেজমেন্ট কমিটির সহয়াতায় বিক্রি করে দিয়েছেন। বিদ্যালয়ের সামনে সরকারী একটি গজারীর বিল রয়েছে। ৫ কিলোমিটার এলাকা জুড়ে এই বিলটি প্রতিবছর স্কুলের পক্ষ থেকে লিজ দেওয়া হয়। আর এ বিল থেকে বছরে ৯ থেকে ১০ লাখ টাকা আয় হয়। অথচ স্কুলের উন্নয়নের খাতে এসব টাকা ব্যবহার না করে গত কয়েকবছর যাবৎ প্রধান শিক্ষক পুরো টাকা আতœসাৎ করেছে অভিযোগ করেন ম্যানেজমেন্ট কমিটির সদস্যরা। এমনকি ম্যানেজমেন্ট কমিটির বৈঠকে একাধিকবার এসব টাকার হিসাব চাওয়ায় হলেও কোন সাড়া পাওয়া যায়নি।

এদিকে নাম প্রকাশ না করার শর্তে এক ব্যক্তি জানান, হাই স্কুলে কম্পিউটার শিক্ষক নিয়োগ দেওয়ার সময় তার কাছ থেকে স্কুলের উন্নয়নের ফান্ডে জমা করার কথা বলে তার কাছ থেকে অন্যায়ভাবে দুই লাখ টাকা আদায় করেন প্রধান শিক্ষক। এছাড়াও বিভিন্ন সময়ে স্কুলের জন্য দেওয়া টাকা ফান্ডে জমা না রেখে প্রধান শিক্ষক এসব টাকা আতœসাৎ করেন। স্কুলের আয় ও ব্যয়ের সঠিক হিসাবের জন্য প্রতিবছর একটি অডিট কমিটি গঠন করা হয়। ওই কমিটিতে তিনিও একজন সদস্য হিসেবে ছিলেন। এ বছর বিভিন্ন উৎস থেকে স্কুলের জন্য বরাদ্দকৃত টাকা ও ব্যায়ের হিসাবের সাথে গড়মিল খুঁজে পায় এ কমিটি। পরে তিনি এর সঠিক হিসাব চেয়েও প্রধান শিক্ষক ও সভাপতির কাছ থেকে কোন উত্তর পাননি।

তবে এ বিষয়ে ইয়ারপুর হাই স্কুলের প্রধান শিক্ষক আব্দুস সাত্তার কোন কথা বলতে রাজী হয়নি। তিনি ম্যানেজমেন্ট কমিটির সভাপতির সাথে যোগাযোগ করতে বলেন। এ ব্যাপারে ম্যানেজমেন্ট কমিটির সভাপতি জম্মত আলী বলেন, প্রধান শিক্ষকের বিরুদ্ধে উঠা অভিযোগ তারা খতিয়ে দেখছেন।

এব্যাপারে সাভার উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা একরামুল হক বলেন, স্কুলের মাঠে বালু ভড়াটের জন্য তিনি দুই লাখ টাকা বরাদ্ধ দিয়েছেন। তবে মাটি ভড়াট না করা হলে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও তিনি জানান।

এব্যাপারে সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, এ বিষয়ে তারা একটি অভিযোগ পেয়েছেন। বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও তিনি জানান।


1