LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ বৃহস্পতিবার| ২৮ মার্চ ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

২০১২ সালের পরে বাংলাদেশে সবচেয়ে বেশি আর্থ-সামাজিক উন্নয়ন হয়েছে ঃ চিটাগাং চেম্বারে মার্কিন রাষ্ট্রদূত



কে এম রুবেল চট্টগ্রাম:মার্কিন রাষ্ট্রদূত মার্শা স্টিফেন্স ব্লুম বার্নিকাট (গং. গধৎপরধ ঝঃবঢ়যবহং ইষড়ড়স ইবৎহরপধঃ) ১৬ জানুয়ারি দুপুরে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারস্থ বঙ্গবন্ধু কনফারেন্স হলে চিটাগাং চেম্বার নেতৃবৃন্দের সাথে এক মতবিনিময় সভায় মিলিত হন। চেম্বার প্রেসিডেন্ট মাহবুবুল আলম’র সভাপতিত্বে এ সময় সিনিয়র সহ-সভাপতি মোঃ নুরুন নেওয়াজ সেলিম ও পরিচালক অঞ্জন শেখর দাশ, সাবেক সভাপতি ইঞ্জিনিয়ার আলী আহমদ, সাবেক সিনিয়র সহ-সভাপতি এম.এ. সালাম, সাবেক পরিচালক মাহফুজুল হক শাহ ও ডা. মঈনুল ইসলাম, উইমেন চেম্বারের সহ-সভাপতি মুনাল মাহবুব, জাপানের অনারারী কনসাল জেনারেল নুরুল ইসলাম, ফিলিপাইনস্ এর অনারারী কনসাল এম. এ. আউয়াল ও বাংলাদেশ ব্যাংকের আঞ্চলিক প্রধান হুমায়ুন কবির বক্তব্য রাখেন। এ সময় সহ-সভাপতি সৈয়দ জামাল আহমেদ, পরিচালকবৃন্দ জহিরুল ইসলাম চৌধুরী (আলমগীর), মোঃ অহীদ সিরাজ চৌধুরী (স্বপন), এম. এ. মোতালেব, সরওয়ার হাসান জামিল, মোঃ রকিবুর রহমান (টুটুল), মোঃ জাহেদুল হক, এস. এম. শামসুদ্দিন, হাসনাত মোঃ আবু ওবাইদা ও মুজিবুর রহমান, দূতাবাসের ডেপুটি  পলিটিক্যাল/ইকনোমিক চীফ এলেন ওয়াং (গং. ঊষষবহ ডড়হম), ইকনোমিক অফিসার ইভারসন লং (গৎ. ওাবৎংড়হ খড়হম), ইপিবি’র পরিচালক কঙ্কন চাকমা, বিডা’র উপ-পরিচালক মোয়াজ্জেম হোসেনসহ ব্যবসায়ী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আমেরিকান রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট বলেন- ইকনোমিস্ট পত্রিকার ভাষ্যমতে ২০১২ সালের পর থেকে বাংলাদেশে আর্থ-সামাজিক খাতে যে উন্নয়ন হয়েছে তা অন্য কোন দেশে হয়নি। ২০১৬-২০১৭ সালে ৩.৩ বিলিয়ন ডলার বিনিয়োগের মাধ্যমে  যুক্তরাষ্ট্র বাংলাদেশে সর্বোচ্চ বিনিয়োগকারী এবং একক হিসেবে বাংলাদেশ হতে সর্বোচ্চ আমদানিকারক দেশ । বাংলাদেশ পোশাক রপ্তানিতে বিশ্বে বর্তমানে দ্বিতীয় স্থানে রয়েছে এবং বাংলাদেশী শ্রমিক কিছু ক্ষেত্রে অত্যন্ত দক্ষতা অর্জন করেছে। ভবিষ্যতে কৃষি, আইটি, নারী উন্নয়নে আরো সহায়তা দেবে যুক্তরাষ্ট্র। তিনি উন্নত বিশ্বের পাশাপাশি আঞ্চলিক বাণিজ্যে বাংলাদেশের আরো বেশি প্রবৃদ্ধি অর্জন করা উচিত বলে মনে করেন।

চিটাগাং চেম্বার প্রেসিডেন্ট মাহবুবুল আলম বলেন- ২০১৬ সালে যুক্তরাষ্ট্রে ও বাংলাদেশের দ্বিপাক্ষিক বাণিজ্যি ৬.৮ বিলিয়ন ডলার ছাড়িয়ে গেছে। তিনি সম্ভাবনাময় খাত যথা পাটজাত পণ্য, চামড়াজাত পণ্য, ঔষধ, প্লাস্টিক, সিরামিক ইত্যাদিতে বিনিয়োগের সুযোগের কথা উল্লেখ করেন এবং বাংলাদেশ সরকার প্রদত্ত সুবিধা কাজে লাগিয়ে বিনিয়োগ বৃদ্ধির আহবান জানান। মার্কিন বিনিয়োগকারীদের জন্য বিশেষায়িত অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলার উপর গুরুত্বারোপ করে চট্টগ্রাম বন্দরের উন্নয়নে বে-টার্মিনালে বিনিয়োগের অনুরোধ জানান চেম্বার সভাপতি।

সিনিয়র সহ-সভাপতি মোঃ নুরুন নেওয়াজ সেলিম বলেন-সম্প্রতি বাংলাদেশ বিস্তীর্ণ সমুদ্রসীমা অর্জন করেছে। তিনি ব্লু ইকনোমির সদ্ব্যবহারে টেকনোলজি ও হেভী ইকুইপমেন্টসহ মার্কিন কোম্পানীর যৌথ বিনিয়োগের অনুরোধ জানান। অন্যান্য বক্তারা জিএসপি পুনর্বহাল, দক্ষ জনশক্তি তৈরীতে বিশ্ববিদ্যালয় স্থাপন ও স্বাস্থ্য খাতে সহযোগিতা, আমেরিকার সাথে সরাসরি বিমান যোগাযোগ, সমুদ্র পৃষ্ঠের উচ্চতা মোকাবেলার লক্ষ্যে যৌথ গবেষণা পরিচালনা, বহুমূখী পরিবহনে কারিগরি সহায়তা এবং শঙ্খ নদীর মুখ থেকে বঙ্গপোসাগরের তীর ঘেঁষে ফেনী পর্যন্ত বন্দর নির্মাণে মার্কিন সহযোগিতা কামনা করেন। সভা শেষে রাষ্ট্রদূত ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে অবস্থিত পারমানেন্ট এক্সিবিশন হলে বাংলাদেশী রপ্তানি পণ্যের সু-কেইস পরিদর্শন করেন। 


1