LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ শনিবার| ২৭ এপ্রিল ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

মহদেবপুরে ১৪৪ ভঙ্গ করে জমি দখল করা চেষ্টা



জয়পুরহাট প্রতিনিধিঃ নিরেন দাস।
 

নওগাঁ জেলার মহাদেবপুর উপজেলায় আদালতের জারি করা ১৪৪ ধারা অমান্য করে মার্কেট ভাঙচুর ও বুলডোজার দিয়ে ৫০ টি মেহগুনির গাছ উপড়ে ফেলে জমি দখলের চেষ্টার অভিযোগ পাওয়া যায়।

 
আদালতের রায়ে পুলিশের নিষেধাজ্ঞা উপেক্ষা করে প্রতিপক্ষ একটি গ্রুপ জমি দখলের চেষ্টা করায় উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয় এমন উত্তেজনার সংবাদ পেয়ে মহাদেবপুর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সূত্র অনুযায়ে জানা যায় যে নওগাঁ জেলার মহাদবেপুর উপজেলা সদরে বুলবুল সিনেমা হল সংলগ্ন এলাকার মৃতঃ ইব্রাহিম বিশ্বাসের ছেলে মোঃ সামসুজ্জামান বিশ্বাস তার বাবার কাছ থেকে ২০০৬ সালে আমমোক্তার নামা মূলে জমিপ্রাপ্ত হয়ে ভোগ দখল করে আসছিলো। এই সম্পত্তিতে তার বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান সহ দীর্ঘদিন থেকে মহাদেবপুর উপজেলা আওয়ামী লীগ এর একটি অস্থায়ী কার্যালয়ও ছিলো।
 
ওই সম্পত্তি তার বোন ইসমত আরা বিশ্বাস, শামিম আরা বিশ্বাস ও ভাই জাফর ইকবাল বিশ্বাস তারাও বাবার সন্তানের দাবি করে জমিটি দখল করতে যায়।
 
এই ঘটনায় সম্পত্তির মালিক বলে দাবীদার সামসুজ্জামান বিশ্বাস আদালতে তাহার বোন ভাইয়ের বিরুদ্ধে একটি মামলা করলে আদালত থেকে উক্ত জমির উপর ১৪৪ ধারা জারী করা হয়।

যে জারি করা ১৪৪ ধাঁরা ভঙ্গ করে গত মঙ্গলবার সামসুজ্জামানের বোন ইসমত আরা বিশ্বাস, শামিম আরা বিশ্বাস ও ভাই জাফর ইকবাল বিশ্বাস আদালতের আদেশ অমান্য করে পেশিশক্তির জোড়ে ওই জমি দখলের চেষ্টা করে। এসময় ওই জমিতে থাকা উপজেলা আওয়ামী লীগ এর অস্থায়ী কার্যালয় ও তার ব্যক্তিগত অফিস সহ ৫০ টি মেহগণি গাছ বুলডোজার দিয়ে তছনছ করে দেয় তাহার বোন ভাইরা।
ঘটনাটি উন্মোচন করে সামসুজ্জামান বিশ্বাস তিনি বলেন আমি ২০০৬ সালে আমার বাবার কাছ থেকে এই জমিপ্রাপ্ত হয়ে দীর্ঘ করেক বছর ভোগ দখল করে আসছি। কিন্তু তার ভাই ও দুই বোনেরা জোরপূর্বক আমার জমি দখলে নিতে চায়।

বলে তিনি আরো জানান, এর আগে তাদের দখল ঠেকাতে আমি আদালতে একটি মামলা দায়ের করলে আদালত উক্ত জমির উপর ১৪৪ ধারা জারী করেন। কিন্তু তারা আদালতের আদেশকে অমান্য করে মঙ্গলবার জোরপূর্বক আমার মার্কেটে এসে তারা ভাঙচুর করে দখলের চেষ্টা চালায়। কিন্তু আমি আদালতের প্রতি শ্রদ্ধাশীল বলেই। আদালত যে আদেশ দিবে তা আমি মাথা পেটে নিবো।

আবার বিষয়ে জাফর ইকবাল বিশ্বাস জানান, ওই জমি আমার মা ও বোনদের তারা তাদের জমি বুঝে নিতে অবৈধ স্থাপনা ও কিছু গাছ উচ্ছেদ করেছেন। এতে দোষের কিছু দেখছিনা আর আমি এসবের মধ্যে কোন ভাবেই জড়িত না।
এ বিষয়ে মহাদেবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মিজানুর রহমান জানান, উভয়পক্ষকে কাজ করতে নিষেধ করা হয়েছে। জমিতে ১৪৪ ধারা জারী থাকায় ওই জমিতে কাউকে প্রবেশ করতে দেয়া হবে না।


1