LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ মঙ্গলবার| ২৩ এপ্রিল ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

তাহিরপুরে ১৭টি দোকান আগুনে পুড়ে ছাই,অর্ধকোটি টাকার ক্ষতি



সুনামগঞ্জ প্রতিনিধি
সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় ১৭টি ব্যবসা প্রতিষ্টান আগুনে পুড়ে অর্ধ কোটি টাকার ক্ষতি হয়েছে। গত শনিবার দিন গত মধ্য রাতে (৩টার সময়) এ অগ্নি কান্ডের ঘটনাটি ঘটে। তবে কি ভাবে আগুনের সূত্রপাত হয়েছে তা সঠিক ভাবে কেউ বলতে না পারলেও সর্টসার্কিট থেকেই আগুন লেগেছে বলে স্থানীয়দের ধারনা। স্থানীয় এলাকাবাসী ও বাজারের ব্যবসায়ী সূত্রে জানাযায়,শনিবার দিনগত রাত আনমানিক ৩টার সময় এ বাজারের পশ্চিম দিকে শাহজালাল টাওয়ার সংলগ্ন খসরুল আলম টিন সেটের তৈরী মার্কেট টিতে আগুন লাগে। আগুন লাগার সাথে সাথে বাজারে অবস্থাকারী ব্যবসাযী ও স্থানীয় লোকজনের চিৎকার শুনে আশ-পাশের বসতবাড়ির সবাই এগিয়ে আসলেও প্রায় ২ঘন্টা প্রান প্রন চেষ্টা চালিয়েও কোন লাভ হয় নি। এ মার্কেটে লেপ তোশকের দোকান ১টি,মোদির দোকান ৪টি,ফানির্সারের দোকান ১টি,ফামেসী দোকান ১টি,ঔষধঘর,১টি গোদাম ঘর,সেলুন,মটর সাইকেল গ্যারেজ সহ ১৭টি দোকান এক বাবেই পুড়ে ছাই হয়ে যায়। ক্ষতিগ্রস্থ দোকান গুলোর মালিকগন জানান,ভাই কি করব এবার একবাইে ত শেষ হয়ে গেছি। আমাদের জীবন জীর্বিকার সম্পদ আগুনে পুড়ে সব শেষ করে দিছে। গত কয়েক বছর ধরেই হাওরের বোরো ফসল পানিতে তলিয়ে যাওয়ায় একবারেই নিঃশ্ব। কোন রখমে এই ব্যবসা দিয়ে সংসার চলাইছিলাম তাও শেষ। কি ভাবে জীবন চালাব এখন বুজতে পারছি না। তাহিরপুর বাজার বনিক সমিতির সাধারন সম্পাদক এরশাদ আলী সহ ব্যবসায়ীরা জানান,আব্দুল বাছিত,রেনু মিয়া(বেরাইটিছ দোকান),তোফাজোল(লেপ তোসেকের দোকান),ফরহাদ মিয়া(চা ষ্টল),শফিকুল ইসলাম(ফার্নিচার দোকান),মোতাকাব্বির,রজত সিংহ তালুকদার(ফামের্সী),সুজিত চন্দ্র,কটু চন্দ্র (সেলুন), কাজল তালুকদার(দলিল লেখকের অফিস),বাবলু মিয়া মটর সাইকেল গ্যারেজ,মহোন সরকার(ফুয়াং কোম্পানীর গোদাম),আলমাছ মিয়া(রড,সিমেন্ট দোকান)সহ ১৭টি দোকান পুড়ে একবাইে ছাই হয়ে গেছে। আগুন লাগার পর সাথে সাথেই ঘটনাস্থলে যাই কিন্তু যে ভাবে আগুনের বিস্তার করে তাতে আমরা সবাই মিলে ২ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আসে। ফার্য়ার সার্ভিস না থাকায় এ ভাবে বার বার আগুনে পুড়ে এ পর্যন্ত কোটি কোটি টাকার বেশী ক্ষতি হয়েছে এই বাজারের। এ বাজারে আরমান বস্ত্র বিতানের সত্তাধিকারী রফিকুল ইসলাম,ব্যবসায়ী জাকারিয়া রনি,শিবলী আহমেদসহ স্থানীয় ইফতেকার শিপুল,শিক্ষক সহ সচেতন লোকজন জানান,মধ্য রাতে ঘটনার সময় সবাই ঘুমে থাকায় ক্ষতির পরিমান বেশী হয়েছে। আগুনে শাহজালার টাওয়ারটিও আংশিক ক্ষতি হয়েছে। খবর পেয়ে সুনামগঞ্জ থেকে ফার্য়ার সার্ভিসের লোকজন আসলেও কোন লাভ হয় নি। কারন এর পূর্বে ত সব শেষ। সব উপজেলায় ত ফায়ার সার্ভিস আছে যদি তাহিরপুর উপজেলায় একটি ফায়ার সার্ভিস ষ্টেশন স্থান করা হয় তাহলে সবাই উপকৃত হত। এভাবে আগুনে সব শেষ হত না। তাহিরপুর থানার ওসি নন্দন কান্দি ধর জানান,খবর পেয়ে পুলিশ সেখানে গিয়ে সবার সাথে আগুন নেভাতে সহযোগীতা করে। কি ভাবে আগুন লেগেছে তা সঠিক ভাবে বলা যাচ্ছে না। তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান কামরুজ্জামান কামরুল জানান,আগুন লাগার খবর পেয়ে রাতেই ঘটনাস্থলে যাই। বাজারের ব্যবসায়ী ও এলাকাবাসীকে সাথে নিয়ে আগুন নিয়ন্ত্রনে আনার চেষ্টা করি। প্রায় ২ঘন্টা পর ভোর ৫টার সময় আগুন নেভাতে সক্ষম হই আমরা সবাই। এ উপজেলায় একটি ফার্য়ার সার্ভিস ষ্টেশন স্থান করা খুবেই জরুরী হয়ে দাড়িয়েছে। এপর্যন্ত বাজারটিতে ৬টির বেশী আগুন লাগার ঘটনা ঘটেছে। এতে কোটি টাকার বেশী ক্ষতি হয়েছে।


1