LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ শুক্রবার| ২৯ মার্চ ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

আশুলিয়ায় পুড়ে গেছে শ্রমিক কলোনী



 
আব্দুস সাত্তার,  সাভারঃ
 
আশুলিয়ায় আগুনে পুড়ে গেছে একটি শ্রমিক কলোনী। এঘটনায় প্রায় ১৫টি কক্ষ পুড়ে গেছে। অগ্নিকান্ডের সময় শ্রমিকরা তাদের কর্মস্থলে থাকায় কোন কক্ষ থেকেই প্রয়োজনীয় জিনিসপত্র, নগদ টাকা, স্বর্ণালঙ্কার, আসবাবপত্র, ফ্রিজ, টিভি, কম্পিউটার, ব্যবহার্য কাপড়-চোপরসহ কোন জিনিসই বের করতে পারেননি। তারা প্রয়োজনীয় জিনিসপত্র হারিয়ে  এক কাপড়ে মানবেতর জীবন যাপন করছে। এতে কয়েক লাখ টাকার ক্ষতি হয়েছে বলে শ্রমিক ও কলোনীর মালিক সূত্রে জানা যায়।
রোববার রাত সাড়ে ৮টায় আশুলিয়ার তাঁজপুর এলাকার তমিজ উদ্দিনের একটি কলোনীতে এ অাগুনের ঘটনা ঘটে।
আগুনে সর্বহারা শ্রমিকরা জানান, তারা ধনাইদ, গোরাট ও বাগবাড়ি এলাকার জেনারেশন নেক্সট, শিনশিন, সিগমা ও ক্যাপ ফ্যাক্টরীতে চাকুরি করেন। রাতে ছুঁটি শেষে বাসায় আসার পূর্বেই ওই কলোনীতে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এসে তারা দেখেন ভয়াবহ আগুনে তাদের বসবাসরত ১৫টি কক্ষ পুড়ছে। এসময় আগুনের লেলিহান তাপে কলোনীর কাছে যাওয়া যাচ্ছিল না। ফলে তাদের কক্ষগুলোর সবকিছুই ভস্মীভূত হয়ে যায়। এলাকাবাসীর প্রচেষ্টায় রাত ১০টায় আগুন নিয়ন্ত্রণে আসে। পরে তারা এক কাপড়ে প্রতিবেশীদের বাসায় নির্ঘুম রাত কাটিয়েছেন।
 
কলোনীর মালিক তমিজ উদ্দিনের পরিবারের সদস্যরা জানান, কলোনীর শ্রমিক মানু মিয়ার কক্ষের অভ্যন্তরে আগুনের সূত্রপাত। তারা বলেন, প্রায় ঘন্টা দুই বিদ্যূৎ ছিল না। হঠাৎ বিদ্যূৎ আসে। পরপরই বিদূৎ চলে যায়। এর ৫মিনিটের মাথায় পূণরায় বিদ্যূৎ আসে। তখন মানু মিয়ার কক্ষে একটি বিস্ফোরণের শব্দ পান তারা। মূহুর্তেই ওই কক্ষে আগুন ধরে যায় এবং পুরো কলোনীতে ছড়িয়ে পরে।
প্রতিবেশিরা জানান, মানু মিয়ার কক্ষে একটি মাল্টিপ্লাকে লাইন দেয়া ছিল টিভি, ফ্রিজ ও মোবাইলের। ওই প্লাক থেকেই আগুন লাগে এবং টিভি বিকট আওয়াজে বিস্ফোরিত হয়। এরপর পুরো কলোনীতে ছড়িয়ে পরে। তারা আরো জানান, দমকল বাহিনীকে খবর দেয়া হলেও তারা এলাকাবাসীর আগুন নিয়ন্ত্রণে আনার পর ঘটনাস্থলে এসে পৌঁছেন। ততক্ষনে শ্রমিকদের ও আধা পাকা কলোনীর সবকিছুই ভস্মীভূত হয়।
জানতে চাইলে, ডিইপিজেড ফায়ার সার্ভিসের একটি সূত্র জানায়, তাদেরকে খবর দেয়া হয়েছে রাত সোয়া ৯টায়। সড়কে যানজট থাকায় এছাড়া ঘটনাস্থলের দূরত্ব প্রায় ৬/৭ কিলোমিটার হওয়ায় তাদের পৌঁছতে বিলম্ব হয়। ততক্ষণে এলাকাবাসী আগুন নিয়ন্ত্রণে আনেন।
 
 


1