LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ বৃহস্পতিবার| ১৮ এপ্রিল ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

লন্ডন ছেড়ে দিচ্ছে লিভার ব্রাদার্স!



নাহিদ হাসান,ঢাকা
 
খাদ্য ও ভোক্তাপণ্য জায়ান্ট ইউনিলিভার লন্ডন থেকে তাদের প্রধান কার্যালয় সরিয়ে নিচ্ছে। কোম্পানিটি বলছে, তারা নেদারল্যান্ডসে তাদের একক ভিত্তি গড়তে এবং আরও সক্রিয় হতে এই উদ্যোগ নিচ্ছে।
যুক্তরাজ্য সরকার যখন ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) থেকে বেরিয়ে যেতে তল্পিতল্পা গোছাচ্ছে, ঠিক তখনই বিশ্বের বৃহত্তম বহুজাতিক কোম্পানিটি এই উদ্যোগ নিচ্ছে।
এ সিদ্ধান্তটি ব্রিটিশ সরকারের জন্য নেতিবাচক হতে পারে বলে মনে করছেন বাজার বিশ্লেষকরা। 
ইউনিলিভার জানিয়েছে, ব্যবসাকে তারা তিন ক্যাটাগরিতে সমন্বয় করবে। ক্যাটাগরিগুলো হলো বিউটি অ্যান্ড পারসোনাল কেয়ার, হোম কেয়ার এবং ফুডস অ্যান্ড রিফ্রেশমেন্ট।
প্রতিষ্ঠার সময় থেকে কোম্পানিটির নাম ইউনিলিভার ছিল না। ১৯৩০ সালে নেদারল্যান্ডসের কোম্পানি 'মার্জারিন ইউনি' এবং ব্রিটিশ কোম্পানি 'লিভার ব্রাদার্স' মিলে যৌথভাবে মিলে তৈরি করে ইউনিলিভার।
শঙ্কা নেই চাকরিজীবীদের
প্রধান কার্যালয় সরানো হলেও এতে কোনো কর্মীর চাকরি হারানোর শঙ্কা নেই। কোম্পানিটি বলছে, যুক্তরাজ্যে ইউনিলিভারের ৭ হাজার ৩০০ কর্মী আছে। অন্যদিকে নেদারল্যান্ডসে আছে ৩ হাজার ১০০ কর্মী। এই সিদ্ধান্তের ফলে কোনো কর্মীর চাকরি খোয়া যাবে না বলেও আশ্বস্থ করেছে প্রতিষ্ঠানটি।
তবে লন্ডন, আমস্টারডাম ও নিউইয়র্কের স্টক মার্কেটে কোম্পানিটি তালিকাভুক্ত থাকবে।
উল্লেখ্য, রটারডামভিত্তিক ইউনিলিভারের অধীনে বিশ্বব্যাপী ১ লাখ ৬৯ হাজার মানুষ কাজ করছে। বহুজাতিক এ প্রতিষ্ঠানটির ৪০০টিরও বেশি ব্র্যান্ড বাজারে আছে। এসবের মধ্যে উল্লেখযোগ্য হলো— ডাভ বিউটি প্রডাক্টস, নর সুপ, লিপটন চা, ম্যাগনাম আইসক্রিম ও মারমাইট।
বিশ্বজুড়ে জনপ্রিয় এ সংস্থাটি শুধু গেলো বছরেই নিজেদের ঘরে মুনাফা তুলে ৬৫০ কোটি ইউরো (৮০৫ কোটি ডলার।


1