LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ বুধবার| ০৮ মে ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

দুর্নীতিবাজদের ধরিয়ে দেওয়ার পাশাপাশি নিজেদের দুর্নীতির বাইরে রাখতে হবে গাংনীতে দুদক কমিশনার আমিনুল ইসলাম



এম এ লিংকন, জেলা প্রতিনিধি মেহেরপুর : দূর্নীতি দমন কমিশন (দুদক) এর কমিশনার এএফএম আমিনুল ইসলাম বলেছেন, দেশকে এগিয়ে নিতে হলে দুর্নীতিবাজদের ধরিয়ে দেওয়ার পাশাপাশি নিজেদেরকে দুর্নীতির বাইরে রাখতে হবে। দুর্নীতি করা ও এ কাজে সহযোগীতা করা একই ধরনের অপরাধ। রাজনীতিবিদ, জনপ্রতিনিধি, সাংবাদিক, শিক্ষকসহ সমাজের সকল শ্রেনী পেশার মানুষকে দুর্নীতি প্রতিরোধে এগিয়ে আসতে হবে।
রোববার বেলা ১১ টার সময় গাংনীর সন্ধানী মেডিকেল কলেজের সভা কক্ষে আয়োজিত গণশুনানি অনুষ্ঠানে প্রধান অতিথির বব্য এসব কথা বলেন তিনি।
“আওয়াজ তুলুন” এ প্রতিপাদ্য নিয়ে বিশ্বব্যাংক ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে এ গণ শুনানীর আয়োজন করে।
প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, বর্তমানে এ কমিশন দুর্নীতি থেকে দেশকে বের করে আনার চেষ্টা করছে। এজন্য সকল মহলের সহযোগীতা প্রয়োজন। তিনি আরো বলেন, সাম্প্রতিক সময়ে দুদক থেকে একশ’টি মামলার মধ্যে ৩৭ মামলা প্রমাণ করা সম্ভব হয়েছে। বাকী মামলাগুলো তথ্য প্রমান থাকার পরেও অজ্ঞাত কারনে হেরেছে। দুদক তার কাজের গতি আনতে ৯শ অফিসারকে দেশে ও বিদেশে থেকে প্রশিক্ষণ দেওয়া হয়েছে। যাতে তারা দুর্নীতির স্থান চিহ্নিত করে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পারে। সমস্যাগুলো কিভাবে ঘটছে তার সমাধানে দুদক কাজ করছে।
দুর্নীতি দমন কমিশন ও তাদের কাজকর্ম কি সেটা তুলে ধরে দুদক কমিশনার আমিনুল ইসলাম আরো বলেন, দেশ থেকে দুর্নীতি দমণ ও দুর্নীতিকারীদের আইনের আওতায় আনতে দুদক কমিশন কাজ করছে। দেশে দুর্নীতি একটি ভয়াবহ রুপ নিয়েছে। সেখান থেকে বেরিয়ে আসতে কাজ করছে দুদক। দুর্নীতি এক কান থেকে হরেক কান পৌছাতে সমস্যা আরো জটিল হয়। ডালপালা বেড়ে আরো সংকট তৈরী হয়। দুর্নীতি দমন কমিশনের দুটি দিক রয়েছে একটি প্রতিরোধ ও আরেকটি প্রতিকার। এ কমিশন দায়িত্ব নেওয়ার পর হাজার হাজার অভিযোগ পড়েছে।
তিনি বলেন, বর্তমানে দেশ থেকে বর্তমানে ৭২ শতাংশ দুর্নীতি কমানো হয়েছে। আমরা কোন ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ নেবোনা। যাদের বিরুদ্ধে সুনিদির্ষ্ট অভিযোগ নেবো তাদের কোর্টে সোপর্দ করা হবে। কোর্ট তাদের শাস্তির ব্যবস্থা নেবে। সমাজের বিভিন্ন শ্রেনী পেশার মানুষের সাথে মতবিনিমিয় করে দুর্নীতির চিত্রগুলো নিয়ে ব্যবস্থ নিচ্ছি আমরা। তিনি বলেন সমাজের দুর্নীতি গুলো গ্রহনের জন্য (১০৬) টোল ফ্রি একটি হটলাইন খোলা হয়েছে। সেখানে ৫ জন কর্মকর্তা দায়িত্ব পালন করছে। অভিযোগ গুলো হটলাইনের মাধ্যমে তাৎক্ষনিকভাবে দেওয়ার অহবান জানান তিনি। সেগুলো সাথে সাথে সমাধান ও আইনগত ব্যবস্থা নেওয়ার কথা বলেন তিনি।
জেলা প্রশাসক পরিমল সিংহের সভাপতিত্বে অনুষ্ঠিত গণশুনানিতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দুদকের প্রধান কার্যালয়ের পরিচালক (প্রতিরোধ) মনিরুজ্জামান, খুলনা বিভাগের উপপরিচলক ড. আবুল হাসান,  দুদক কমিশনারের একান্ত সচিব নুরুজ্জামন, সমন্বিত কুষ্টিয়া অঞ্চলের সমন্বয়কারী আব্দুল গাফ্ফার। স্বাগত বক্তব্য রাখেন গাংনী উপজেলা নির্বাহী অফিসার আরিফ-উজ-জামান। এসময় গাংনী উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মুহাঃ আবু জাফর, সাধারণ সম্পাদক মোস্তফা কামরুল হাসান। গণশুনানিতে গাংনী উপজেলার বিভিন্ন এলাকার সাধারণ মানুষ, জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক অংশ নেন। এসময় সরকারী অফিসের বিভিন্ন কর্মকর্তারা তাদের দুর্নীতির জবাব দেন। এদিকে নানা অনিয়মনের অভিযোগে সাংবাদিক ও স্থানীয়দের তোপের মুখে পড়ে গাংনী সহকারী কমিশনার ভুমি দেলোয়ার হোসেন। যোগদানের পর থেকে অবৈধ ভাবে আর্থিক লেনদেন ছাড়া নামজারি,খাজনা,পচড়া সহ সেবা না পাওয়ার অভিযোগ উঠে তার বিরুদ্ধে। এছাড়া ভুমি সংক্রান্ত সেবা নিতে আসা ভুক্তভুগীদের সাথে অসৌজন্য মুলক আচরনের অভিযোগ করে গণ শুনানীতে অংশগ্রহনকারীরা।



1