LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ রবিবার| ২৮ এপ্রিল ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

বাংলাদেশের সাথে সম্পর্ক শক্তিশালী করতে ভারতকে অনেক ছাড় দিতে হবে



 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার চার দিনের ভারত সফরে অনেক কিছু প্রত্যাশা করছেন। তিনি তা করতেই পারেন। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ ভারতের সাথে দৃঢ় বন্ধুত্বপূর্ণ সম্পর্ক শক্তিশালী করেছেন। তাঁর এই সফরে দুই দেশের মধ্যে প্রায় ৪০টি চুক্তি স্বাক্ষরিত হবে বলে বিভিন্ন প্রতিবেদনের কথা উল্লেখ করে সংবাদ প্রকাশ করেছে হিন্দুস্তান টাইমস।

এই সফরে ভারতের মনেযোগ থাকবে সন্ত্রাস ও উগ্রবাদ দমনে পারষ্পরিক সহযোগিতা বৃদ্ধিতে সামরিক চুক্তির প্রতি। এছাড়া সামরিক যন্ত্রাংশ কেনার লক্ষ্যে ৫শ মিলিয়ন ডলারের আরো একটি চুক্তির কথা বলা হচ্ছে। বড় আকারের অর্থনৈতিক সহায়তা প্রস্তাবের লক্ষ্যে এই চুক্তি হতে পারে বলে ধারণা করা হচ্ছে, যাতে যোগাযোগ থেকে এনার্জি পর্যন্ত সবকিছুই থাকবে।

কিন্তু বাংলাদেশের পক্ষ থেকে আলোচিত তিস্তা চুক্তির বিষয়ে তেমন কোন আভাস পাওয়া যাচ্ছে না। বাংলাদেশ এই চুক্তির বিষয়ে আগ্রহী হলেও ২০১১ সালে তা স্থগিত হ্য়। তিস্তা চুক্তির ফলে আন্তঃসীমান্তীয় ৫৪টি নদী ব্যবস্থা নতুন পথ খুঁজে পাবে উল্লেখ করে বাংলাদেশ এই চুক্তিকে ‘লিটমাস টেস্ট’ বলে আখ্যায়িত করছে।

তবে তিস্তা চুক্ত হওয়ার সম্ভাবনা না থাকলেও এই চুক্তির ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ব্যক্তি মমতা ব্যানার্জীর সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি নৈশভোজ অনুষ্ঠিত হবে। ভারতের রাষ্ট্রপতির আয়োজনে এই নৈশভোজে একটি খসড়া চুক্তির হতে পারে, যা চূড়ান্ত চুক্তির জন্য নতুন পথ তৈরি করবে।

২০১৯ সালের নির্বাচনকে সামনে রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের কাছ থেকে গুরুত্বপূর্ণ বিষয়গুলো প্রত্যাশা করছেন। এজন্য তাকে বিরোধীদল বিএনপি বার বার সমালোচনা করছে। ইতোমধ্যে সামরিক চুক্তির প্রয়োজনীয়তার বিষয়েও বিএনপি প্রশ্ন তুলেছেন।

সন্ত্রাস এবং আঞ্চলিক কূটনীতির মতো বিষয় নিয়ে কাজ করে যাওয়া এমন প্রতিবেশী বন্ধুর প্রসারিত সহযোগিতার হাত বাড়ানো ভারতের জন্য অনুজ্ঞা স্বরূপ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের সাথে সমান পথে হাঁটছেন, দেশের মানুষকে এই বার্তা দেয়া তাঁর জন্য গুরুত্বপূর্ণ এবং তাঁর উল্লেখ করা বিষয়গুলোর জন্য কাজ করে নিউ দিল্লী তাকে সহযোগিতা করতে পারে। ক্ষমতাসীন বিজেপি সেই কাজ করার মতো অবস্থায় ভালোভাবেই আছে।

ভারতের দীর্ঘমেয়াদি স্বার্থে শক্তিশালী, স্থিতিশীল এবং উন্নত বাংলাদেশ গড়তে দুই দেশকে একসাথে কাজ করতে হবে। একসাথে কাজ করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে আগ্রহী তা তিনি অনেকবারই দেখিয়েছে


1