LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ শনিবার| ২৭ এপ্রিল ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

বেসরকারী শিক্ষকদের বৈশাখী আনন্দ, নিরানন্দের অগ্রীম হাওয়ার বহিঃপ্রকাশ!!



বিশেষ প্রতিবেদক,মু.নজরুল ইসলাম।
বৈশাখী ভাতা না দিলে মঙ্গল শোভাযাত্রায় অংশ না নেওয়ার ঘোষণা দিয়েছে কোনো কোনো বেসরকারি শিক্ষক সংগঠন। বিশ্বঐতিহ্যের স্বীকৃতি পাওয়ায় এ শোভাযাত্রাসহ বাংলা নববর্ষ পালন চলতি বছর থেকে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের আওতাধীন সব শিক্ষা প্রতিষ্ঠানে বাধ্যতামূলক করা হয়েছে।

এ সিদ্ধান্তের পেছনে সাম্প্রতিক সময়ে জঙ্গিবাদী অপতৎপরতার পরিপ্রেক্ষিতে শিক্ষার্থীদের বাংলার ইতিহাস-ঐতিহ্য ও সংস্কৃতির সঙ্গে সম্পৃক্ত করার যুক্তিও কাজ করেছে। এদিকে, গত বছর পহেলা বৈশাখ থেকে সরকারি চাকরিজীবীদের বৈশাখী ভাতা দেওয়া হচ্ছে। তবে সমমানের মূল বেতন স্কেলে কর্মরত এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীরা এখনও তা পাননি।

এ ভাতা না পেয়ে মর্মাহত তারা।
শিক্ষকদের এ সিদ্ধান্তে নাগরিক সমাজে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। তাদের মতে, শিক্ষকদের এ দাবি নিঃসন্দেহে গুরুত্বপূর্ণ। তবে মঙ্গল শোভাযাত্রার মতো ঐতিয্যবাহিক আয়োজনের সঙ্গে অর্থনৈতিক দাবি-দাওয়া এক করে ফেলা ঠিক নয়। গত ১৬ মার্চ শিক্ষা মন্ত্রণালয়ের আওতাধীন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা (মাউশি) অধিদপ্তর থেকে বাংলা নতুন বছরকে বরণ করে নিতে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানকে মঙ্গল শোভাযাত্রা আয়োজনের নির্দেশ দেওয়া হয়।

বেসরকারি শিক্ষকদের সংগঠনগুলোর কেউ কেউ নিচুস্বরে বলছেন তারা বৈশাখী ভাতা না পেলে মঙ্গল শোভা যাত্রায় অংশ নেবেন না। বাংলাদেশ শিক্ষক সমিতির বরগুনা জেলা শাখার সভাপতি মোঃহারুন অর-রশিদ বলেছেন, বৈশাখী ভাতার দাবীতে তারা বুধবার কেন্দ্রীয় শহীদ মিনারে সমাবেশ করবেন।

এ বিষয়ে প্রধানশিক্ষক ফোরামের আমতলী উপজেলা শাখা সভাপতি আঃজব্বার ঘরামী জানান,বেসরকারি শিক্ষকরা বৈশাখী ভাতা পাবেন না, এটা হতে পারে না। তিনি বলেন,বৈশাখী ভাতা দেওয়া না হলে শিক্ষকরা কোনোভাবেই মঙ্গল শোভাযাত্রায় অংশ নেবেন না। কারণ, তাদের মনে বৈশাখের কোনো আনন্দই থাকবে না।

শিক্ষক নেতাদের এ অবস্থানের দিকে দৃষ্টি আকর্ষণ করা হলে সম্মিলিত সুশীল সমাজ নেতারা বলেন ‘শিক্ষকদের এ ধরনের সিদ্ধান্ত সঠিক নয়। শিক্ষার্থীরা এই দিন বাঙালির হাজার বছরের সংস্কৃতির মেলবন্ধনে আবদ্ধ হবে। এমন একটি ঐতিহাসিক আয়োজনের ক্ষেত্রে তাদের দৃষ্টিভঙ্গি উদার হওয়া উচিত। তিনি বলেন, বৈশাখী ভাতা সরকারি কর্মচারীসহ অল্প কিছু মানুষ পেয়ে থাকেন। অন্যরা নিজেদের খরচেই বৈশাখ উদযাপন করেন। তাই শিক্ষকদের এমন অবস্থানে আমরা মর্মাহত।


1