LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ শুক্রবার| ২৯ মার্চ ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

নবীগঞ্জে নতুন বন্যার উকিঁ দিশেহারা কৃষকদের বুক ফাটা কান্না



ছনি চৌধুরী,(হবিগঞ্জ) নবীগঞ্জ প্রতিনিধি
হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলা জুড়ে ব্যাপক এক নতুন প্রবল বন্যার উকিঁ দিয়েছে । আগত প্রবল বন্যার কাছে স্বাগত দিনের বন্যার পানিকে এক নজির বিহীন পরাজিত করেছে । বিশ্লেষকদের মতে পানি বৃদ্ধির পরিস্থিতির পর্যালোচনা করে দেখা যায় বিগতদিনের বন্যার পানিকে নিচে রেখে আরেকটি নিত্য নতুন বন্যার পানি বিপদসীমার উপর দিয়ে বয়ে যাচ্ছে । যা হাওরী বাড়িওয়ালা কৃষকদের ধান পানিতে ডুবে যাওয়ার সাথে তাদের বাড়ি সহ  প্রাণেরও ডুবে যাওয়ার এক আসংকাজনক পরিস্থিতির সৃষ্টি হতে চলছে, বিশ্লেষকরা আরো জানান,এই ভয়ানক বৃদ্ধি হওয়া পানির গতিবেগ এত প্রখর যে অল্প সময়ই হাওর অঞ্চলের অনেকাংশ বাড়িঘর পানিতে তলিয়ে গেছে । ফলে ভোক্তভুগী কৃষকদের এতদিন বোরো খেতের ধান পাওয়ার চিন্তায় অঝর মগ্ন থাকলেও তা পাওয়া সম্ভব হয়নি বরং প্রবল বন্যার পানি নতুন করে চরম ভাবে বৃদ্ধি পাওয়ায় ঘরবাড়ি রক্ষায় ব্যর্থ হয়েছে অনেকেই । প্রকৃতপক্ষে গতদিনের ঘূর্ণিঝড়ে বহু দিনমুজুর দিশেহারা  কৃষকদের ঘরের চালা উড়িয়ে নিয়েছে এবং সমস্ত ঘর দরজা ভেঙ্গে দিয়েছে । সবকিছু হারিয়ে ক্ষতিগ্রস্ত কৃষকদের চিন্তার মাত্রা দিন দিন ব্যাপক আকারে বৃদ্ধি পাচ্ছে । এই ভয়ানক পরিস্থিতি পরিলক্ষিত হলে দেখাযায় যে, এই বিধ্বংসী বন্যার পানিতে উপজেলা জুড়ে নতুন করে আরেক এক-দুই পানির স্তর বেড়ে নতুন বন্যার উকিঁ দিয়েছে । এই কাল বন্যার নতুন বৃদ্ধি পাওয়ায় পানি শতকরা শতভাগ অসহায় কৃষকদের ক্ষতি সাধন করেছে  । সরেজমিন পর্যবেক্ষণে গিয়ে দেখা যায় উজানের পাহাড়ি ঢলে হাওড় ও নদ-নদীর পানি মারাত্মক বেগে  বেড়ে বসত বাড়ি নদীগর্ভে বিলিন হয়ে যাচ্ছে  । এই কাল অঝর ঝড়ের ও জুয়ারের প্রহারে এখন অসহায় কৃষকের চিন্তা যন্ত্রনা আর পীড়া হারে হারে ঘরে ঘরে দুয়ারে দুয়ারে উকিঁ দিচ্ছে। ফলে খাদ্য সংকটের কারণে অনাহারি কৃষকদের মধ্যে প্রাণাহরের  মাত্রা  দিনদিন বৃদ্ধি পাচ্ছে । এই অনাকাংক্ষিত ভীতি আলামতের পরিস্থিতির পরিপ্রেক্ষিতে সচেতন মহলের ধারণা সীমাহীন ক্ষতিগ্রস্ত কৃষকদের সরকার কর্তৃক সাহায্য সহযোগীতা না করলে তাদের মধ্যে অকেরেই না খেয়ে মারা যাওয়ার আসংকা রয়েছে । তথ্য সূত্রে জানাযায়, সরকারের ত্রান মন্ত্রনালয়ের পক্ষ থেকে  উপজেলার কয়েকটি এলাকায় ত্রাণ সামগ্রী আসলেও আরো অনেক এলাকায় ত্রাণ সামগ্রী পৌছাঁ প্রয়োজন । বাস্তবিক পক্ষে এই অলৌকিক কঠিন দূর্যোগ-দূর্ভোগ পরিস্থিতির মধ্যে যেসব এলাকায় ত্রাণ-সামগ্রী এখনও পৌছাঁয়নি  সেইসব এলাকায় দ্রুত ত্রাণ-সামগ্রী পৌছেঁ দেওয়ার জন্য জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনের সু-দৃষ্টি কামণা করেছেন সচেতন মহল ।


1