LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ শনিবার| ২৭ এপ্রিল ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

গাংনীতে রাস্তার বেহাল দর্শা, দেখার কেউ নেই



এম এ লিংকন জেলা প্রতিনিধি মেহেরপুর Channel 4TV :রাস্তা নেই কাজ নেই করবো কি?আর মাছ চাষ শুধু সর্বনাশ,রাস্তা দিয়ে মাছের খাবার শহর থেকে নিয়ে আশা খুব কষ্ট ।কবে আমাদেও কষ্ট দুর হবে যানিনা কথা গুলো কাঁদো কণ্ঠে বলেন গাংনী উপজেলার ষোলটাকা গ্রামের মাছ চাষি কলিমুদ্দীন আলী।আমাদের দেখে ঐ গ্রামের ৮০ বছরের বৃদ্ধা মহিউদ্দীন বলেন আমার মৃত্যুর আগে আমি যেন পাকা রাস্তা দেখে মরতে পারি।

সরজমিনে গিয়ে দেখা গেছে মেহেরপুর গাংনী উপজেলার ষোলটাকা ইউনিয়ন পরিষদের সহড়াতলা বানিয়াপুকুর ও ষোলটাকা গ্রামের মধ্যে দিয়ে বয়ে যাওয়া সড়কটি ১০ বছরেও সংস্কার এর কোন উদ্যোগ গ্রহন করা হয়নি। এই রাস্তাটি সংস্কারে কোন চেয়ারম্যান,মেম্বর ও সংসদ সদস্য এগিয়ে আসেনি।এই রাস্তা দিয়ে প্রতিদিন প্রায় ১০ হাজার মানুষ চলাচল করে। প্রতিদিন গড়ে রাস্তা নিয়ে প্রায় ৫ হাজার মন মাছ সরবারহ করা হয়।

জানা গেছে,উপজেলার ষোলটাকা গ্রামে প্রায় ৩শ”পুকুর রয়েছে যা প্রতিদিনে মাছের খাবার নিযে যায়ার জন্য ভারী যানচলাচল করে এই সড়ক দিয়ে । বর্তমানে ষোলটাকা গ্রামকে মৎস্য গ্রাম কেউ মৎস্য পল্লী বলে ডাকে।মাছ বিক্রয় করে দেশের অর্থনৈতিক উন্নয় করে চলছে। যা থেকে বাংলাদেশে হাজার হাজার বেকার যুবক কর্মসংস্থান সৃষ্টি করছে। অর্থনৈতিক ভাবে স্বাবলম্বী হচ্ছে চাষিরা ।তবে রাস্তা ভেঙ্গে যাওয়ার কারণে অর্থনৈতিক চরমভাবে বাধা সৃষ্টি হচ্ছে।এই রাস্তাটি হলে এলাকার শুধু মাছ চাষি না স্কুল কলেজের ছাত্র-ছাত্রীসহ গ্রামের সাধারণ জনগনের অপকৃত হবে বলে এই এলাকার অনেকে জানান। তবে বর্ষাকালে পানির চাপে রাস্তা গুলো ভেঙ্গে যাওয়ায় চলাচলের অনুপযোগী হয়ে পড়ে।

এব্যপারে গাংনী উপজেলা প্রকৌশলী অধিদপ্ত কর্মকর্তা মাহবুব-উল হক জানান,রাস্তাটি এলাকার জনণনের কষ্ট লাঘব এর জন্য রা¯াÍটি দ্রুত সংস্কার করা হবে ।

ষোলটাকা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনিরুজ্জামান মনি জানান,রাস্তাটির উপর পানি জমে থাকায় স্কুলের ছাত্র ছাত্রী ও গ্রাম বাসিদের চলাচলের সমস্যা হয় । এব্যপারে উপজেলা চেয়ারম্যান ও সংসদ সদস্য উদ্যেগ গ্রহন করলে অতি তাড়াতাড়ি করে রাস্তটি সংস্কার করতে পারবে।

গাংনী উপজেলা চেয়ারম্যান মোরাদ আলী জানান,আমি জেলা প্রকৌশলী আজিমদ্দীন সরকারকে নিয়ে গত সপ্তাহ রাস্তাটি পরির্দশনে গিয়ে ছিলাম।রাস্তাটি অবস্থা খুবিই খারাপ। বর্তমানে ষোলটাকা গ্রামকে মৎস্য গ্রাম কেউ মৎস্য পল্লী বলে ডাকে।মাছ বিক্রয় করে দেশের অর্থনৈতিক উন্নয় করে চলছে। যা থেকে বাংলাদেশে মাছের চাহিদা পূরণ করে হাজার হাজার বেকার যুবক কর্মসংস্থান সৃষ্টি করছে। অর্থনৈতিক ভাবে স্বাবলম্বী হচ্ছে।এই রাস্তার পাশে ষোলটাকা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রায় ৩শ” ছাত্র-ছাত্রীদের স্কুলে যেতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।বর্ষাকালে রাস্তা উপর পানি জমে থাকায় চলাফেরা করা শিশুদের জন্য চরম কষ্টদায়ক ।তিনি আরও বলেন একটি রাস্তার জন্য অর্থনৈতিক আটকে যাচ্ছে যা মেনে নেওয়া যাইনা । বর্ষা আসার আগে রাস্তাটি নিচু হওয়ায় জলাবদ্ধা সৃষ্টি হয়েছে।গ্রামের ভিত্তর দিয়ে বয়ে যাওয়া রাস্তার দু পাশ দিয়ে রয়েছে পুকুর আরও পুকুর। আমি এলজিডি অফিসে রাস্তাটি সংস্কারের জন্য সংসদ সদস্য ও উপজেলা নির্বাহী কর্মকতার্র সাথে কথা চলছে তবে অল্প সময়ের মধ্যে সমাধান হবে ।রাস্তাটির সংস্কারের জন্য কাগজপত্র এলজিডি অফিসে জমা দেওয়া হয়েছে। সরকারী ভাবে বরাদ্দ আসলে কাজ শুরু হবে ।


1