LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ রবিবার| ২৮ এপ্রিল ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

বেনাপোল-খুলনা কমিউটার ট্রেন এখন চোরাচালানিদের নিরাপদ রুট



শহিদুল ইসলাম,বেনাপোল প্রতিনিধি।। বেনাপোল-যশোর-খুলনা রুটে চলাচলকারী কমিউটার ট্রেন এখন চোরাচালানিদের নিরাপদ রুট। এই রুটের কমিউটার ট্রেনে চোরাচালান অবাধ করতে সক্রিয় শক্তিশালী একটি সেন্ডিকেট।
ট্রেনগুলোতে প্রতিদিন পাচার হচ্ছে কোটি কোটি টাকার মাদক, অস্ত্র, সোনা, কাপড়, কিসমিস, চিনিসহ বিভিন্ন পণ্য। চোরচালানিদের দৌরাত্ম্যে দুর্ভোগের শিকার হচ্ছেন সাধারণ যাত্রীরা। এ বিষয়ে সংশ্লিষ্ট প্রশাসন কোনো পদক্ষেপ নিচ্ছে না বলে অভিযোগ ভুক্তভোগীদের।

 

সরেজমিন দেখা গেছে, প্রতিদিন এই রুটে ৬০০ যাত্রী যাতায়াত করে। সকাল ৬টায় একটি কমিউটার ট্রেন খুলনা থেকে বেনাপোলের উদ্দেশে ছেড়ে আসে। বেনাপোল থেকে যশোর হয়ে খুলনার উদ্দেশে ছেড়ে যায় সকাল ৯টায়। অপর একটি ট্রেন খুলনা থেকে বেলা ১২টায় ছেড়ে বেনাপোলে পৌঁছে আড়াইটায়। বিকাল সাড়ে তিনটায় সেটি বেনাপোল থেকে ছেড়ে যশোর হয়ে খুলনার উদ্দেশে রওয়ানা হয়। বেনাপোল, নাভারন, ঝিকরগাছা, যশোর ও নওয়াপাড়া থেকে চোরাকারবারী সিন্ডিকেট সদস্যরা ট্রেনে উঠে বেনাপোলে পৌঁছে। ফিরতি ট্রেনে তারা বস্তায় করে ফেনসিডিল, হেরোইন, অস্ত্র, চিনি, কিসমিস, মসলা, কাপড়, প্রসাধন সামগ্রী ও শুকনা মরিচ নিয়ে যায়। এসব পণ্য ট্রেনের বগিগুলোর অধিকাংশ জায়গা দখল করে রাখা হয়। ফলে ভোগান্তিতে পড়েন এ রুটে চলাচলকারী সাধারণ মানুষ। বেশিরভাগ ক্ষেত্রে অবৈধভাবে আনা এসব পণ্য বহনে ব্যবহার করা হয় নারীদের। কোনো নারী টাকার বিনিময়ে আবার কেউ নিজেরাই সিন্ডিকেট সদস্য হিসেবে কাজ করেছে।

জানা যায়, ট্রেনে দায়িত্বরত জিআরপি পুলিশ বিষয়টি জেনেও জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয় না। যাত্রীদের অভিযোগ, ট্রেনে টহলরত পুলিশ চোরাচালানিদের কাছ থেকে ঘুষ নিয়েই সন্তুষ্ট। চোরাচালানিদের বিরুদ্ধে ব্যবস্থা-তো দূরের কথা উল্টো তাদের মালপত্র পাহারা দেয় রেল পুলিশ। যশোর রেল স্টেশন মাস্টার শহিদুজ্জামান বলেন, ‘আমরা যাত্রীদের ভালো সেবা দিতে কাজ করছি। চোরাচালান প্রতিরোধের জন্য রেল পুলিশ রয়েছে। এটা তাদের কাজ। ’ কাস্টমস শুল্ক গোয়েন্দা অধিদফতরের ডেপুটি কমিশনার আ. সাদেক জানান, গত মাসে বোনপোল-যশোর যাত্রীবাহী ট্রেন থেকে ৯ মণ আতশবাজি জব্দ করা হয়। এ রুট এখন চোরাচালানিদের অভয়রাণ্যে পরিণত হয়েছে। পোর্ট থানার ওসি আলমগীর হোসেন জানান, চোরাচালান প্রতিরোধে কমিউটার ট্রেনে অভিযান চালানো হচ্ছে। মাঝেমধ্যে বড় বড় চালান ধরা হচ্ছে এমন রেকর্ডও থানায় রয়েছে। এ বিষয়ে রেল পুলিশকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন তিনি।


1