LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ শনিবার| ২০ এপ্রিল ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

“দেশের বৃহৎ শিল্প এলাকা হিসেবে খ্যাত গাজীপুর জেলা”



টি.আই সানি,শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধিঃ
উত্তরে গফরগাঁও উপজেলা ও ভালুকা উপজেলা, পুর্বে কাপাসিয়া উপজেলা ও কালীগঞ্জ উপজেলা, দক্ষিণে গাজীপুর সদর উপজেলা ও পশ্চিমে কালিয়াকৈর উপজেলা ও টাঙ্গাইলের কালিহাতি ... অভিধানিক অর্থে শ্রী-অর্থ সৌর্ন্দয্য,পুর -অর্থ নগরী অর্থাৎ সৌন্দর্য্যের নগরী। এদের মধ্যে গার্মেন্টস, টেক্সটাইল, সিরামিক, কাচ ও কেমিক্যাল শিল্প উল্লেখযোগ্য।

এর ধারাবাহীকতায় শ্রীপুর উপজেলার সকল কলকারখানায় রয়েছে বিভিন্ন এলাকা থেকে আগত শ্রমজীবী মানুষ,কিন্তু বেকারত্ব বাড়ছে স্থানীয় যুবকদের, স্থানিয় শিল্পে চাকরি না দেওয়াই বাড়ছে চাঁদাবাজি, ছিনতাই,ধর্ষন ও মাদক সেবন। দেশের বৃহৎ শিল্প এলাকা হিসেবে খ্যাত গাজীপুর জেলার শ্রীপুর উপজেলাতেও রয়েছে টেক্সটাইল, স্পিনিং,গার্মেন্টস ও সোয়েটার সহ অনেক কল-কারখানা।

সরেজমিনে দেখা গেছে কল-কারখানা গুলোতে দূরদূরান্ত জেলা উপজেলা থেকে শ্রমজীবীরা এসে জীবীকা অর্জনে ব্যাস্ত। কিন্তু বেড়েই চলছে স্থানীয় যুবকদের বেকারত্ব, সমাজের সচেতন নাগরিকদের মনে করেন,এই কারনেই এলাকায় বাড়ছে চাঁদাবাজি, ছিনতাই,ধর্ষন ও মাদক সেবন, মাদক বিক্রিসহ অসামাজিন কর্ম কান্ড। এইসব কর্ম কান্ডে জরিত বেশিরভাগই বেকার যুবকরা।

এদের জন্যই এলাকায় আসা ভাড়াটিয়ারা নির্ভয়ে পথ চলতে পারেনা। রাতে যেখানে সেখানে হচ্ছে ছিনতাই,পথ আটকিয়ে পকেটের টাকা পয়সা নেওয়াসহ মারপিটের ঘটনাও ঘটে অনেক সময়। শ্রীপুর উপজেলাতে বিভিন্ন এলাকা থেকে আসা শ্রমজীবীদের হার অধিক বেশি থাকার জন্য, শাকসবজি, প্রয়োজনীয় পন্য ও ঘর ভাড়া অধিক বেশি।

উপজেলার অনেক যুবকদের দাবি স্থানিয় কল-কারখানাতে চাকরীর জন্য গেলে, যখন কাগজ পত্রে দেখে যে এরা স্থানীয় লোক তখন যে কোন উপায়ে তাদের বের করে দেওয়া হয়। অনেকে নকল কাগজ পত্র তৈরি করে দীর্ঘ দিন যাবৎ চাকরী করে যাচ্ছে কারখানা গুলোতে।

নাম প্রকাশে অনিচ্ছুক নোমান গ্রুপে সাধারন কর্মচারী হিসেবে কর্মরত এক যুবকের সাথে কথা বলে যানা যায়।সে স্থানীয় লোক হয়ে অন্য জেলা ও উপজেলার পরিচয় পত্র দিয়ে চাকরী করছে আজ পাঁচ বছর। কিন্তু এর আগে যখন সে স্থানিয় পরিচয় পত্র দিয়ে চাকরী নিতে চেয়েছিল তখন তার চাকরী হয়নি। এমনি আরো কয়েকজনের সাথে কথা বলে যানা যায় তারা বিভিন্ন জেলা উপজেলার পরিচয় পত্র নকল তৈরি করা অন্যায় যেনেও সংসারের হাল ধরতে তারা অন্যায় ভাবে কাগজ তৈরি করে চাকরী করে আসছে। তবু তাদের ভেতর সবসময় একটি ভয় কাজ করে যে আমরা নকল সার্টিফিকেট দিয়ে চাকরী নিয়েছি যে কোন সময় চলে যেতে পারে চাকরী। তাই এই কর্মজীবী যুবকদের দাবি তারা যেন নির্ভয়ে নিজের জেলা উপজেলার কাগজ পত্র দিয়ে কর্ম করে যেতে পারে সে ব্যাবস্থা করারা জন্য উর্ধতম কর্মকর্তাদের প্রতি বিশেষ অনুরোধ জানান তারা ।

অনেকে চাকরীর জন্য ঘুড়ে ফিরে চাকরী না পেয়ে, এলাকার বখাটেদের সাথে চলাফেরা করতেছে এবং বিভিন্ন মাদকসহ হামলা চালাচ্ছে দূর থেকে আসা শ্রমিকদের উপর লুটেপুটে নিচ্ছে তাদের সহাই সম্বল। এইসব কল-কারখানাতে আবার স্থানিয় মেয়েদের চাকরি ঠিকই অভাব নেই বলে জানা গেছে।তাই অনেকের মা,মেয়ে,বউ চাকরী করছে সংসার সামলাচ্ছে পুরুষরা।

শ্রীপুর উপজেলাতে রয়েছে ছোট বড় অনেক কলকারখানা।উপজেলার কয়েটি শিল্প কারখানার দায়িত্বরত কর্মচারী (নাম প্রকাশে অনিচ্ছুক) রিপোর্টারর কে বলেন স্থানীয় ছেলেরা চাকরীতে ঢুকেই স্থানীয় প্রভাব বিস্তার করতে চায়। ফ্যাক্টরীর ভিতরে শ্রমিকদের নেতৃত্ব দিয়ে নানা ঝামেলার সৃষ্টি করে এতে মালিক পক্ষ ক্ষতিগ্রস্ত হয়। অনেকটা এ সকল কারনেই স্থানীয় পুরুষ শ্রমিক নিতে চায়না এমনটিই তাদের বক্তব্য।


1