LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ শনিবার| ২৭ এপ্রিল ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

লাভবান হচ্ছেন সু চি দক্ষিণ পূর্ব এশিয়ার নীরবতায়



মিয়ানমারের নেত্রী অং সান সুচি দুই দশক আগে যখন দেশটির সেনাবাহিনীর বিরুদ্ধে গণতন্ত্রের জন্য লড়াই করেছিলেন তখন দক্ষিণ পূর্ব এশিয়ার নেতৃবৃন্দের সম্মিলিত মৌনতার জন্য রাগ ঝেড়েছিলেন তিনি।

 

১৯৯৯ সালে প্রকাশিত দি নেশন পত্রিকায় প্রকাশিত তার এক মন্তব্য কলামে তিনি আসিয়ানের হস্তক্ষেপ না করার নীতির সমালোচনা করে লেখেন, ‘সহযোগিতা না করার জন্য এই নীতি একটি অজুহাত মাত্র। বর্তমান এই সময়ে অন্যদেশের বিষয়সমূহ আপনি অগ্রাহ্য করতে পারবেন না।’

 

এখন মিয়ানমারের নেতৃত্ব দিচ্ছেন তিনি। দেশটির প্রতিনিধি হিসেবে তিনি ম্যানিলায় অনুষ্ঠিত আসিয়ান সম্মেলনে যোগ দিয়েছেন। চলমান রোহিঙ্গা সংকটে সেই দক্ষিণপূর্ব এশিয়ার নেতৃবৃন্দের নীরব থাকার উপরেই নির্ভর করছেন তিনি।

 

তবে সম্মেলনের আলোচ্যসূচীতে রোহিঙ্গা ইস্যু প্রধান হয়ে উঠবে কি না তা এখনও পরিষ্কার নয়, তবে মালয়েশিয়া ও ইন্দোনেশিয়া সম্মেলনের ভেতরে বিষয়টি নিয়ে আলোচনা করবেন। মিয়ানমার সেনাবাহিনীর নিপীড়নের শিকার হয়ে আট লাখের বেশি রোহিঙ্গা শরণার্থী বাংলাদেশে প্রবেশ করেছে, কিন্তু বাংলাদেশ আসিয়ানের সদস্য নয়। তবে সম্মেলনে রোহিঙ্গা সংকট নিয়ে সামান্য কিছু হতে পারে।

 

মানবাধিকার গবেষক এবং বিশ্লেষক ডেভিড মাথিয়েসন বলেন ‘সদস্যদেশের কোথাও গুরুত্বপূর্ণ মানবাধিকার বিষয় লঙ্ঘন হলে তা নিয়ে আসিয়ান সম্মেলন নীতি প্রণয়ন করে না। এই মুহূর্তে আসিয়ানের নিস্ক্রিয়তা সংস্কৃতির লাভ গুনছে সু চির সরকার।’

 

মিয়ানমারের রাষ্ট্রপতির মুখপাত্র জ হতে এসোসিয়েটেড প্রেসকে বলেছেন সম্মেলনে কি বিষয়ে আলোচনা হবে সে বিষয়ে তার কোন ধারণা নেই। তাই তার জবাব সম্পর্কেও তিনি কিছু জানেন না বলে উল্লেখ করেছেন তিনি।

 

তবে ইন্দোনেশিয়া ও মালেশিয়ার প্রতিনিধিরা জানিয়েছেন যে তারা রোহিঙ্গা ইস্যু নিয়ে কথা বলবেন। ইন্দোনেশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনে আসিয়ানের রাজনৈতিক এবং নিরাপত্তা সহায়তা বিষয়ক পরিচালক চন্দ্র উদিয়া জোধা বলেছেন, ‘আমরা চুপ থাকতে পারি না, তাদেরকে (রোহিঙ্গা) আমাদের সহায়তা করা উচিত।


1