LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ রবিবার| ২৮ এপ্রিল ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

পতœীতলায় প্রচন্ড শীতের প্রকোপে প্রবীণরা, শিশুকিশোর ও গবাদি পশু



মাসুদ রানা, পতœীতলা (নওগাঁ) প্রতিনিধিঃ নওগাঁ পতœীতলায় প্রচন্ড শৈত্যপ্রবাহ সেই সাথে শীতের তীব্রতা আরো বেড়ে গিয়ে মানুষের দুর্ভোগের সীমা ছাড়িয়ে গেছে। খুব জরুরী প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের হচ্ছেনা কেউ। তীব্র এই শীতে জনজীবনে নেমে এসেছে স্থবিরতাও চরম দূর্ভোগ। বাহিরে  তো দুরের কথা ঘরের মধ্যেও টেকা দুরুহ হয়ে পড়েছে। গতকাল মঙ্গলবার সকাল ৯ টায় সুর্য্যরে দেখা মিললেও তা ছিল নিরুত্তাপ। ঘন কুয়াশা আর একটানা হিমেল বাতাসে মানুষের দুর্দশাকে আরো একধাপ বাড়িয়ে দিয়েছে।

বৃদ্ধ ও শিশুরা আক্রান্ত হচ্ছে বিভন্ন রোগে ,জর সর্দি,কাশি,এ্যাজমা,বাত ব্যাথা এর মতো নানান ব্যাধি ।প্রবীণ ব্যাক্তি ওয়াজেদ আলি ও  আলিমদ্দীন উভয়ের বয়স ষাট উর্ধে , তরা  জানান  শেিতর কারনে কমর ও হাটুর ব্যাথা বেড়েছে।এ্যাজমা রোগি মহাতাব আলী জানান শ্বাসকষ্ট বেড়েছে ,ইনহেলার নিতে হচ্ছে দিনে দু বার ।

 তীব্র শীতে জমিতে চাষকৃত শস্যের কি সমস্যা হচ্ছে তা এখনই বলা যাবেনা। এর প্রভাব ক’দিন পর বোঝা যাবে। তবে শীতের তীব্রতা জনিত কারনে ধানের বীজতলায় পচন ধরার সম্ভবনা থাকে। টমাটো ও আলু ক্ষেতেও সমস্যা দেখা দিতে পারে।
 
এদিকে গতবছরের তুলানায় এ বছর সরকারী ও বেসরকারী ভাবে শীতবস্ত্র বিতরনের উদ্যোগ খুবই কম যা দেয়া হচ্ছে তা প্রয়োজনের তুলনায় একবাইে কম।
নাদৌড় গ্রামের বয়স্ক একাধিক ব্যক্তি জানান পতœীতলায় গত ৫০ বছরেও এমন শীতের তীব্রতা অনুভূত হয়নি এ কারনে সেই প্রস্তুতি শীতর্তদের মাঝে নাই। এই কনকনে শীতে সব কিছুতেই নেমে এসছে স্থবিরতা।  উচ্চ আয়ের মানুষগুলো শহরের বিভিন্ন শপিংমল ও মার্কেটের অভিজাত দোকান থেকে কিনছে শীতের কাপড় আর নি¤œ আয়ের খেটে খাওয়া মানুষ গুলো ভিড় করছে ফুটপাতের হকার্স পট্টীতে গরম কাপড় কেনার জন্য । কাপড় কিনতে আসা অনেকেই জানায় কয়েক দিন আগেই যে কাপড়ের দাম ছিল ৫০/১০০ সেটা এখন ১৫০/২০০ টাকায় কিনতে হ”ছে প্রচন্ড শীতের কারনে ।

মানুষের সাথে ত্রীব্র শীতের প্রকোপে গবাদি পশু পখি, একাধিক ব্যক্তি জানায় যাদের নিজেরই থাকার জায়গা সংকট গরু ছাগল রাখবে কি করে তাই বাধ্য হয়ে কম দামে বিক্রি করতে হচ্ছে গবাদি পশু।পতœীতলার নাদৌড় গ্রামের একাধিক শ্রমজিবী দিনমজুর লোকেরা জানান গত এক সপÍাহ ধরে কাজকাম হচেছ না ঠান্ডার কারণে গরু ছাগল মাঠে নিয়ে যেতে পারছি না তাই নিজেদের খাবার জোটাতে হিমশিম পশুর খাবার কিভাবে কিনবো তাই বিক্রী করতে হচ্ছে কম দামে।
 পতœীতলা উপজেলা স¦া¯থ্য কমপ্লেক্সের  আবাসিক চিকিৎসক শাহ নেয়াজ শহিদুল ইসলাম (সুমন)  জানান, হাসপাতালে শীতজনিত কারনে ভর্তি রোগির সংখ্যা তেমন বাড়েনি ।  হাসপাতালের বহি বিভাগে একটু বেড়েছে ,প্রয়োজন মত ঔষধ সরবরাহ আছে । রোগিদের সঠিক ভাবে চিকিৎসা ও ঔষধ   প্রদান করা হচ্ছে।তবে শতি যদি এরকমই থাকে তাহলে রোগির সংখ্যা বাড়তে পারে।   উপজেলায় এ পর্যন্ত শীতজনিত রোগে হাসপাতালে কেউ মারা  যায়নি।


1